বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > DC vs RR: দিল্লি নয়, চাপে থাকবে রাজস্থান, ম্যাচের আগেই ভবিষ্যদ্বাণী জাদেজার
ঋষভ পন্ত এবং সঞ্জু প্রধান।
ঋষভ পন্ত এবং সঞ্জু প্রধান।

DC vs RR: দিল্লি নয়, চাপে থাকবে রাজস্থান, ম্যাচের আগেই ভবিষ্যদ্বাণী জাদেজার

  • দিল্লি ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রয়েছে পাঁচে। তারা জিতলে প্লে-অফে যাওয়ার সুযোগ থেকে যাবে। হারলে কিন্তু চাপে পড়ে যাবে ঋষভ পন্তের টিমও। সেই দিক থেকে রাজস্থান এই ম্যাচ হারলেও, তাদের প্লে-অফে ওঠার পূর্ণ সুযোগ এর পরেও থেকে যাবে। তবুও জাদেজা মতে, চাপে থাকবে রাজস্থান।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজয় ​​জাদেজা মনে করেন যে, আজ বুধবারের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের (ডিসি) তুলনায়রাজস্থান রয়্যালসের (আরআর) উপর চাপ বেশি থাকবে। যদিও রাজস্থান আজ জিতলে প্লে-অফ নিশ্চিত করে ফেলবে। কারণ ১১ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। তার রয়েছে লিগ টেবলের তিনে।

সেখানে দিল্লি ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রয়েছে পাঁচে। তারা জিতলে প্লে-অফে যাওয়ার সুযোগ থেকে যাবে। হারলে কিন্তু চাপে পড়ে যাবে ঋষভ পন্তের টিমও। সেই দিক থেকে রাজস্থান এই ম্যাচ হারলেও, তাদের প্লে-অফে ওঠার পূর্ণ সুযোগ এর পরেও থেকে যাবে।

তবে জাদেজা মনে করেন, দিল্লি বরং কিছু না হারানোর মানসিকতা নিয়ে খেলতে নামবে। জাদেজা ক্রিকবাজে বলেছেন, ‘ডিসির চেয়ে রাজস্থানের ওপর বেশি চাপ রয়েছে। ডিসি-র পারফরম্যান্সে এতটাই উপর, নীচ হয়েছে যে, তাদের পক্ষে ভবিষ্যদ্বাণী করা কঠিন হবে। তাদের দৃঢ়তা আছে কিন্তু দুর্বলতা রয়েছে যে, প্রতিপক্ষ জানে আপনি কী ভাবে খেলবেন। তাদের হারানোর সব কিছু আছে, তাই তাদের জন্য কঠিন হবে। ডিসি এখানে আহত বাঘের মতো।’

দুই দল শেষ বার মুখোমুখি হয়েছিল একটি স্মরণীয় ম্যাচে। উচ্চ-স্কোরিং এনকাউন্টারে একটি বিতর্কিত সমাপ্তি হয়েছিল। শেষ ওভারে আম্পায়ারের নো-বলের সিদ্ধান্ত নিয়েই ঝামেলা শুরু হয়েছিল। সেই সিদ্ধান্ত দিল্লির বিপক্ষে যাওয়ায় অধিনায়ক ঋষভ পন্ত ম্যাচ ছেড়ে খেলোয়াড়দের তুলে নিয়েছিল। প্রসঙ্গত রাজস্থান ম্যাচটি ১৫ রানে জিতেছিল।

বন্ধ করুন