বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > DC vs RR: এক মরশুমে ৩টি IPL সেঞ্চুরি, বিরাট কোহলিকে ধরে ফেললেন বাটলার

DC vs RR: এক মরশুমে ৩টি IPL সেঞ্চুরি, বিরাট কোহলিকে ধরে ফেললেন বাটলার

বাটলারের শতরান। ছবি- আইপিএল।

মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্সের পরে IPL 2022-এ এবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দুর্দান্ত শতরান করেন জোস বাটলার। সেই সঙ্গে তিনি সর্বকালীন তালিকার তৃতীয় স্থানে চলে আসেন। কোহলি ও ধাওয়ানের রেকর্ডও ছুঁয়ে ফেলেন রাজস্থান রয়্যালসের ব্রিটিশ তারকা।

চলতি আইপিএল মরশুমের সাত ম্যাচে তৃতীয় শতরান। শেষ ছ'টি টি-২০ ইনিংসে এই নিতে তৃতীয় সেঞ্চুরি। আইপিএলের এক মরশুমে ৩টি সেঞ্চুরি। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে পরপর দু'ম্যাচে শতরান। আইপিএলের শেষ ৮টি ইনিংসে ৪টি সেঞ্চুরি। সার্বিকভাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে যুগ্মভাবে তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। একনজরে জোস বাটলারের কৃতিত্বের ডালি সাজিয়ে দিলে বিষয়গুলি এমনই দাঁড়ায়।

চলতি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন রাজস্থান রয়্যালসের জোস বাটলার। পরে কেকেআরের বিরুদ্ধে নিজেদের ষষ্ঠ ম্যাচে ১০৩ রান করেন তিনি। এবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সপ্তম ম্যাচে বাটলার ফের তিন অঙ্কের গণ্ডি টপকে যান। ৯টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ১১৬ রান করে আউট হন তিনি।

আরও পড়ুন:- MI vs CSK: শেষ ওভারে ১৭ রান দিয়ে ম্যাচ হারিয়েছেন বটে, তবে চেন্নাই ম্যাচেই দুর্দান্ত এক রেকর্ডও গড়েছেন উনাদকাট

বাটলারের নজির:-

১. বিরাট কোহলির পরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের এক মরশুমে ৩টি সেঞ্চুরি করলেন বাটলার। কোহলি ২০১৬ আইপিএলে ৩টি শতরান করেছিলেন।

২. শিখর ধাওয়ানের পরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে পরপর ২টি ম্যাচে সেঞ্চুরি করেন বাটলার। ধাওয়ান ২০২০ আইপিএলে চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে পরপর ২টি ম্যাচে শতরান করেন।

আরও পড়ুন:- IPL 2022: ফ্লপ ইশান, ঠিকঠাক শ্রেয়স, তুখড় লিয়াম, কেমন করছেন IPL-র সবচেয়ে দামি তারকারা?

৩. আইপিএলে এই নিয়ে মোট ৪টি সেঞ্চুরি করলেন বাটলার। টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে বেশি সেঞ্চুরি করা ক্রিকেটারদের তালিকায় যুগ্মভাবে তৃতীয় স্থানে জায়গা করে নেন তিনি। আইপিএলে সব থেকে বেশি ৬টি সেঞ্চুরি করেছেন গেইল। ৫টি সেঞ্চুরি করেছেন কোহলি। বাটলারের মতোই ৪টি করে সেঞ্চুরি করেছেন শেন ওয়াটসন ও ডেভিড ওয়ার্নার। তবে ওয়ার্নার (১৫৪) ও ওয়াটসনের (১৪১) থেকে অনেক কম ইনিংসে এমন নজির গড়েন বাটলার (৭১)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.