বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > DC vs RR: রাজস্থান শিবিরে কাঁপ ধরিয়েও ম্যাচ জিততে পারল না দিল্লি, বাটলারের শতরানে বাজিমাত স্যামসনদের
লড়াকু জয় রাজস্থানের। ছবি- আইপিএল।

DC vs RR: রাজস্থান শিবিরে কাঁপ ধরিয়েও ম্যাচ জিততে পারল না দিল্লি, বাটলারের শতরানে বাজিমাত স্যামসনদের

  • শেষরক্ষ হল না। দুর্দান্ত টিম গেমেও রাজস্থান রয়্যালসের রানের পাহাড় টপকাতে পারল না দিল্লি। ফলে হাই-স্কোরিং ম্যাচে অল্পের জন্য হারতে হয় ক্যাপিটালসকে।

জোস বাটলারের দুর্দান্ত শতরান। দেবদূত পাডিক্কালের অনবদ্য হাফ-সেঞ্চুরি। শেষবেলায় সঞ্জু স্যামসনের ঝোড়ো ব্যাটিং। তিন তারকার মিলিত প্রয়াসে রাজস্থান রয়্যালস চলতি আইপিএলের সর্বোচ্চ দলগত ইনিংস গড়ে তোলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে।

ঘাড়ের উপর বিশাল রানের বোঝা নিয়ে পালটা ব্যাট করতে নেমে দিল্লির ব্যাটসম্যানরা দুর্দান্ত লড়াই চালান। ঋষভ পন্তরা শেষ ওভার পর্যন্ত হাল ছাড়েননি। শেষ ওভারে পরপর ছক্কা হাঁকিয়ে রাজস্থান শিবিরে কাঁপুনি ধরিয়ে দেন রোভম্যান পাওয়েল। যদিও শেষরক্ষা হয়নি। শেষ পর্যন্ত রাজস্থানের রানের পাহাড় টপকে যাওয়া সম্ভব হয়নি দিল্লির পক্ষে। তাই ম্যাচ হেরেই মাঠ ছাড়তে হয় ক্যাপিটালসকে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে রাজস্থান রয়্যালস। তারা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২২২ রান তোলে। জোস বাটলার ৯টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ১১৬ রান করে আউট হন। চলতি আইপিএলে এটি বাটলারের তৃতীয় শতরান। এর আগে মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন ব্রিটিশ তারকা।

আরও পড়ুন:- DC vs RR: এক মরশুমে ৩টি IPL সেঞ্চুরি, বিরাট কোহলিকে ধরে ফেললেন বাটলার

এছাড়া দিল্লির বিরুদ্ধে এই ম্যাচে ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন দেবদূত পাডিক্কাল। সঞ্জু স্যামসন ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন। শিমরন হেতমায়ের ১ বলে ১ রান করে নট-আউট থাকেন। দিল্লির হয়ে খলিল আহমেদ ও মুস্তাফিজুর রহমান ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২০৭ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। শেষ ওভারে জয়ের জন্য ৩৬ রান দরকার ছিল ক্যাপিটালসের। রোভম্যান পাওয়েল প্রথম ৩ বলে পরপর ছক্কা হাঁকান। তবে ওবেদ ম্যাকয় তার পরেই নিয়ন্ত্রণ ফিরে পান নিজের বোলিংয়ে। চতুর্থ বলে কোনও রান দেননি তিনি। পঞ্চম বলে ২ রান ওঠে। শেষ বলে আউট হন পাওয়েল। উত্তেজক ম্যাচে ১৫ রানে জয় তুলে নেয় রাজস্থান।

আরও পড়ুন:- DC vs RR: নজিরবিহীন ঝামেলা IPL-এ, আম্পায়ার নো বল না দেওয়ায় ক্ষুব্ধ পন্ত দল তুলে নিতে চান মাঠ থেকে, ভিডিয়ো

দিল্লির হয়ে পৃথ্বী শ ২৭ বলে ৩৭, ডেভিড ওয়ার্নার ১৪ বলে ২৮, ঋষভ পন্ত ২৪ বলে ৪৪, ললিত যাদব ২৪ বলে ৩৭, শার্দুল ঠাকুর ৭ বলে ১০ ও রোভম্যান পাওয়েল ১৫ বলে ৩৬ রান করেন। পাওয়েল ৫টি ছক্কা মারেন।

রাজস্থানের হয়ে প্রসিধ কৃষ্ণা ২২ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ১৯তম ওভারে কোনও রান খরচ করেননি তিনি। নাহলে দিল্লি অনায়াসে জয় তুলে নিতে পারত। ৩২ রানে ২টি উইকেট নিয়েছেন অশ্বিন। ১টি করে উইকেট নেন ম্যাকয় ও চাহাল।

বন্ধ করুন