বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > হারের ধাক্কা সামলে ওঠার আগেই বড়সড় শাস্তি রাজস্থান রয়্যালসের, জরিমানা হল ক্যাপ্টেন স্যামসন-সহ গোটা দলের
সঞ্জু স্যামসন। ছবি- আইপিএল।
সঞ্জু স্যামসন। ছবি- আইপিএল।

হারের ধাক্কা সামলে ওঠার আগেই বড়সড় শাস্তি রাজস্থান রয়্যালসের, জরিমানা হল ক্যাপ্টেন স্যামসন-সহ গোটা দলের

  • ব্যাট হাতে একা লড়াই চালিয়েও দিল্লির বিরুদ্ধে দলকে জেতাতে পারেননি সঞ্জু।

ক্যাপ্টেন হওয়ার জ্বালা হাড়ে হাড়ে টের পাচ্ছেন সঞ্জু স্যামসন। একক লড়াইয়েও দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জেতাতে পারেননি দলকে। নিজে ভালো খেলা সত্ত্বেও দল হারলে হতাশ হওয়া স্বাভাবিক যে কোনও ক্রিকেটারের। তার উপর তিনি যদি ক্যাপ্টেন হন, তবে একটু বেশি হতাশ হবেন নিশ্চিত। রাজস্থান দলনায়কের ম্যাচ হারের তিক্তটা আরও বাড়িয়ে দেয় বিসিসিআইয়ের শাস্তি।

আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর ফিরতি ম্যাচে নির্ধারিত সময়ে বোলিং কোটা শেষ করতে পারেনি রাজস্থান। ফলে আইপিএলের কোড অফ কন্ডাক্ট ভঙ্গের দায়ে পড়তে হয় তাদের। দল স্লো ওভার রেটের দায়ে পড়ায় ক্যাপ্টেন স্যামসনের বড় অঙ্কের আর্থিক জরিমানা হয়। জরিমানা হয়েছে প্লেয়িং ইলেভেনের বাকি ক্রিকেটারদেরও।

যেহেতু চলতি মরশুমে এটি রাজস্থানের দ্বিতীয় স্লো ওভার রেটের অপরাধ, তাই ক্যাপ্টেন স্যামসনকে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। রাজস্থানের প্লেয়িং ইলেভেনের বাকি ক্রিকেটারদের তুলনায় অনেক কম টাকা জরিমানা গুনতে হবে। তাঁদের হয় ৬ লক্ষ টাকা নতুবা ব্যক্তিগত ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা দিতে হবে।

উল্লেখ্য, আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের কাছে ৩৩ রানে পরাজিত হয় রাজস্থান। প্রথম ব্যাট করে দিল্লি ৬ উইকেটে ১৫৪ রান তোলে। শ্রেয়স করেন ৪৩ রান। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান ৬ উইকেটে ১২১ রানে আটকে যায়। স্যামসন ৭০ রান করে অপরাজিত থাকেন।

বন্ধ করুন