বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > DC vs SRH: প্রাক্তনীর অপমানের জ্বালাই কাঁটা হল হায়দরাবাদের, জয়ে অক্সিজেন দিল্লির
হায়দরাবাদকে হারিয়ে অক্সিজেন পেল দিল্লি। ছবি: পিটিআই
হায়দরাবাদকে হারিয়ে অক্সিজেন পেল দিল্লি। ছবি: পিটিআই

DC vs SRH: প্রাক্তনীর অপমানের জ্বালাই কাঁটা হল হায়দরাবাদের, জয়ে অক্সিজেন দিল্লির

  • ওয়ার্নার স্বপ্নের ফর্মে রয়েছেন। ব্যাট হাতে একের পর এক নজির তিনি গড়ছেন। আর নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে ৫৮ বলে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন অজি তারকা। তাঁর দুরন্ত ইনিংসের হাত ধরে ২০৭ রানে পৌঁছে যায় দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮৬ করে হায়দরাবাদ। ২১ রানে ম্যাচ জিতে যায় দিল্লি।

সানরাইজার্স হায়দরাবাদের প্রাক্তন অধিনায়কের অপমানের জ্বালাই যেন দিল্লি ক্যাপিটালসের জন্য ফুল হয়ে ফুটল। উল্টোদিকে সানরাইজার্স হায়দরাবাদের জন্য সেটাই হয়ে উঠল কাঁটা। যাতে ক্ষতবিক্ষত হতে হল কেন উইলিয়ামসনদের।

এমনিতেই এই মরশুমে ওয়ার্নার স্বপ্নের ফর্মে রয়েছেন। ব্যাট হাতে একের পর এক নজির তিনি গড়ে চলেছেন। আর বৃহস্পতিবার নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে ৫৮ বলে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন অজি তারকা। তাঁর দুরন্ত ইনিংসের হাত ধরে ২০৭ রানে পৌঁছে যায় দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে টেনেটুনে ১৮৬ করে হায়দরাবাদ। ২১ রানে ম্যাচটি জিতে যায় দিল্লি।

বৃহস্পতিবারও টসে জিতে কেন উইলিয়ামসন ব্যাট করতে পাঠান দিল্লিকে। দিল্লি ব্যাট করতে নামলে, প্রথম ওভারেই বড় ধাক্কা খায় তারা। দলের শূন্য রানেই প্রথম উইকেট পড়ে যায়। দলের ওপেনার মনদীপ সিং ৫ বল খেলে ০ করে আউট হন। এর পর মিচেল মার্শও ৭ বলে ১০ করে সাজঘরে ফেরেন। তখন দলের রান মাত্র ৩২।

আরও পড়ুন: SRH-এর বিরুদ্ধে দুরন্ত হাফসেঞ্চুরি, গেইলকে টপকে বিশ্বরেকর্ড ওয়ার্নারের

আরও পড়ুন: ১৫৬, ১৫৭-গতি বাড়ছে উমরানের, IPL-এ শন টেটের রেকর্ড ভাঙার মুখে

৪.২ ওভারে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। কিন্তু শক্ত হাতে দলের হাল ধরেন দলের আর এক ওপেনার ডেভিড ওয়ার্নার। তাঁকে কিছুটা সঙ্গত করার চেষ্টা করেছিলেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত। কিন্তু তিনি ১৬ বলে ২৬ করে আউট হলে নামেন রভম্যান পাওয়েল। এর পর ওয়ার্নার এবং পাওয়েল মিলে ঝড় বইয়ে দেন।

৫৮ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। ৩৫ বলে অপরাজিত ৬৭ করেন পাওয়েল। দুই তারকা মিলে অপরাজিত ১২২ রানের পার্টনারশিপ গড়ে। যার নিট ফল নির্দিষ্ট ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রান করে দিল্লি ক্যাপিটালস। হায়দরাবাদের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, শিন অ্যাবট এবং শ্রেয়স গোপাল।

ম্যাচের বিস্তারিত ফলাফল জানতে ক্লিক করুন এখানে:

জবাবে ব্যাট করতে নামলে দলের ৩৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে থাকে হায়দরাবাদ। অভিষেক শর্মা ৬ বলে ৭ করে আউট হন। উইলিয়ামসন করেন ১১ বল খেলে মাত্র ৪ রান। রাহুল ত্রিপাঠি ১৮ বলে ২২ করে আউট হন। তখন দলের হাল ধরেন এডেন মার্করাম এবং নিকোলাস পুরান।

মার্করাম ২৫ বলে ৪২ রানের দুরন্ত ইনিংস খেলেন। ৩৪ বলে ৬২ রান রান করেন পুরান। দলকে খাদের কিনারা থেকে তোলার মরিয়া চেষ্টা করেছিলেন পুরান। কিন্তু কোনও লাভ হয়নি। রাহুল, মার্করাম আর পুরানকে বাদ দিলে হায়দরাবাদের বাকি প্লেয়াররা তো কেউই দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৮৬ করে উইলিয়ামসনের টিম। দাপটের সঙ্গে ম্যাচ জেতে দিল্লি।

দিল্লির খালিল আহমেদ নিয়েছেন ৩ উইকেট, ২ উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর। ১টি করে উইকেট নিয়েছেন এনরিখ নরকিয়া, মিচেল মার্শ এবং কুলদীপ যাদব।

এ দিকে পরপর তিন ম্যাচ হেরে চাপে পড়ে গেল হায়দরাবাদ। তারা পয়েন্ট টেবলের ছয়ে নেমে গেল। আর হায়দরাবাদকে হারিয়ে অক্সিজেন পেল দিল্লি। তারা উইলিয়ামসনদের টপকে পাঁচে উঠে এল।

বন্ধ করুন