বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > DC vs SRH: দাপুটে জয়ে UAE লেগ শুরু দিল্লির, হায়দরাবাদ সেই পরাজয়ের তিমিরেই
পন্তকে অভিনন্দন উইলিয়ামসনের। ছবি- আইপিএল।
পন্তকে অভিনন্দন উইলিয়ামসনের। ছবি- আইপিএল।

DC vs SRH: দাপুটে জয়ে UAE লেগ শুরু দিল্লির, হায়দরাবাদ সেই পরাজয়ের তিমিরেই

  • দায়িত্বশীল ব্যাটিং ধাওয়ান, শ্রেয়স ও পন্তের।

লিগ টেবিলের 'লাস্টবয়' সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর ফিরতি লেগের লড়াইয়ে নামে দিল্লি ক্যাপিটালস। শেষমেশ ঋষভ পন্তরা দাপুটে জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন।

24 Sep 2021, 04:59:16 PM IST

আইয়ার ছন্দে

ফের ছন্দে ফিরলেন আইয়ার, যেটা নিশ্চিত ভাবে সবাইকে ভরসায় রাখবে। 

22 Sep 2021, 11:22:25 PM IST

ম্যাচের সেরা নরকিয়া

৪ ওভারে মাত্র ১২ রানের বিনিময়ে ২টি উইকেট নেওয়া এনরিখ নরকিয়া ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। তিনি এই ম্যাচেই চলতি আইপিএলের আটটি সর্বোচ্চ গতির বল করেন।

22 Sep 2021, 10:59:43 PM IST

দাপুটে জয় দিল্লির

১৩ বল বাকি থাকতেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৮ উইকেটের দাপুটে জয় তুলে নেয় দিল্লি ক্যাপিটালস। গতবারের অধিনায়ক শ্রেয়স আইয়ার ও এবারের ক্যাপ্টেন ঋষভ পন্ত দায়িত্ব নিয়ে দলকে জয়ের মঞ্চে বসিয়ে দেন। হায়দরাবাদের ৯ উইকেটে ১৩৪ রানের জবাবে দিল্লি ১৭.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করেন শ্রেয়স। তিনি ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২১ বলে ৩৫ রান করে নট-আউট থাকেন পন্ত।

22 Sep 2021, 10:42:48 PM IST

১৫ ওভারে দিল্লি ৯৯/২

১৫ ওভার শেষে দিল্লি ক্যাপিটালস ২ উইকেটের বিনিময়ে ৯৯ রান তুলেছে। জয়ের জন্য শেষ ৫ ওভারে তাদের দরকার ৩৬ রান। শ্রেয়স ৩৭ ও পন্ত ৮ রানে ব্যাট করছেন।

22 Sep 2021, 10:20:12 PM IST

ধাওয়ানকে ফেরালেন রশিদ

১১তম ওভারের পঞ্চম বলে রশিদ খান তুলে নেন শিখর ধাওয়ানের উইকেট। ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৪২ রান করে ক্রিজ ছাড়েন গব্বর। দিল্লি দলগত ৭২ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ঋষভ পন্ত।

22 Sep 2021, 10:17:17 PM IST

১০ ওভারে দিল্লি ৬৯/১

১০ ওভার শেষে দিল্লি ক্যাপিটালস ১ উইকেটের বিনিময়ে ৬৯ রান তুলেছে। জয়ের জন্য শেষ ১০ ওবারে দলকার ৬৬ রান। ধাওয়ান ৪১ ও শ্রেয়স ১৭ রানে ব্যাট করছেন।

22 Sep 2021, 09:56:41 PM IST

পাওয়ার প্লে'র ৬ ওভারে দিল্লি ৩৯/১

পাওয়ার প্লে'র ৬ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৩৯ রান তুলেছে দিল্লি ক্যাপিটালস। শিখর ধাওয়ান ২২ ও শ্রেয়স আইয়ার ৬ রানে অপরাজিত রয়েছেন।

22 Sep 2021, 09:43:16 PM IST

পৃথ্বীকে ফেরালেন খলিল

তৃতীয় ওভারের পঞ্চম বলে পৃথ্বী শ'র উইকেট তুলে নিলেন খলিল আহমেদ। ২টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ১১ রান করে কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়েন পৃথ্বী। দিল্লি দলগত ২০ রানের মাথায় ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার।

22 Sep 2021, 09:29:32 PM IST

দিল্লির রান তাড়া করা শুরু

দিল্লির হয়ে ওপেন করতে নামেন পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। হায়দরাবাদের হয়ে বোলিং শুরু করেন খলিল আহমেদ। প্রথম বলেই ১ রান নিয়ে খাতা খোলেন পৃথ্বী। প্রথম ওভারে ওঠে ৪ রান।

22 Sep 2021, 09:18:16 PM IST

হায়দরাবাদ ২০ ওভারে ১৩৪/৯

হায়দরাবাদকে নাগালের মধ্যে বেঁধে রাখে দিল্লি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩৪ রান তোলে সানরাইজার্স। সুতরাং, জয়ের জন্য দিল্লির দরকার ১৩৫ রান। সামাদ ২৮, রশিদ ২২, উইলিয়ামসন ১৮, ঋদ্ধি ১৮ রান করেন। রাবাদা ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন নরকিয়া ও অক্ষর।

22 Sep 2021, 09:12:45 PM IST

রান-আউট সন্দীপ

শেষ ওভারের শেষ বলে রান-আউট সন্দীপ শর্মা। ১ বলে কোনও রান না করে ক্রিজ ছাড়েন সন্দীপ। হায়দরাবাদ ১৩৪ রানে ৯ উইকেট হারায়। ভুবনেশ্বর ১টি বাউন্ডারির সাহায্যে ৩ বলে ৫ রান করে অপরাজিত থাকেন।

22 Sep 2021, 09:12:07 PM IST

রান-আউট রশিদ

শেষ ওভারের চতুর্থ বলে ২ নিতে গিয়ে রান-আউট হন রশিদ খান। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯ বলে ২২ রান করে ক্রিজ ছাড়েন রশিদ। হায়দরাবাদ ১৩৩ রানে ৮ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান সন্দীপ শর্মা।

22 Sep 2021, 09:05:24 PM IST

সামাদকে ফেরালেন রাবাদা

১৯তম ওভারের প্রথম বলে রাবাদাকে চার মারেন সামাদ। দ্বিতীয় বলে পন্তের দস্তানায় ধরা দেন তিনি। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ বলে ২৮ রান করে ক্রিজ ছাড়েন সামাদ। হায়দরাবাদ ১১৫ রানে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ভুবনেশ্বর। রাবাদার ওভারে পরে ১টি চার ও ১টি ছক্কা মারেন রশিদ। ১৯ ওভার শেষে হায়দরাবাদ ৭ উইকেটে ১২৫ রান তুলেছে। রশিদ ২১ রানে ব্যাট করছেন।

22 Sep 2021, 08:48:35 PM IST

হোল্ডারকে ফেরালেন  অক্ষর

১৬তম ওভারের প্রথম বলে হোল্ডারের উইকেট তুলে নিলেন অক্ষর প্যাটেল। ১টি ছক্কার সাহায্যে ৯ বলে ১০ রান করে পৃথ্বীর হাতে ধরা পড়েন হোল্ডার। হায়দরাবাদ ৯০ রানে ৬ উইকেট হারায়।

22 Sep 2021, 08:38:08 PM IST

রিভিউ নিয়েও বাঁচলেন না কেদার

১৩তম ওভারে নরকিয়ার শেষ বলে এলবিডব্লিউ হন কেদার যাদব। রিভিউ নিয়েও বাঁচলেন না তিনি। ৮ বলে ৩ রান করে সাজধরে ফেরেন যাদব। হায়দরাবাদ ৭৪ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান জেসন হোল্ডার।

22 Sep 2021, 08:32:45 PM IST

১২ ওভারে দিল্লি ৭১/৪

১২ ওভার শেষে দিল্লি ৪ উইকেটের বিনিময়ে ৭১ রান তুলেছে। সামাজ ৮ ও কেদার যাদব ব্যক্তিগত ২ রানে ব্যাট করছেন।

22 Sep 2021, 08:23:59 PM IST

রাবাদা ফেরালেন মণীশকে

১১তম ওভারের প্রথম বলে রাবাদার হাতে ফিরতি ক্যাচ দেন মণীশ পান্ডে। সুতরাং ৩ বলে ২ উইকেট তুলে নেয় দিল্লি। ১টি বাউন্ডারির সাহায্যে ১৬ বলে ১৭ রান করে ক্রিজ ছাড়েন মণীশ। দিল্লি ৬১ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান আব্দুল সামাদ। রাবাদা পরপর দু'টি বলে ঋদ্ধি ও মণীশের উইকেট পকেটে পোরেন। সুতরাং, তিনি হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়েছিলেন। সামাদ প্রতিরোধ গড়েন 

22 Sep 2021, 08:23:23 PM IST

উইলিয়ামসন আউট

দশম ওভারের পঞ্চম বলে অক্ষর তুলে নিলেন উইলিয়ামসনের উইকেট। ঠিক আগের বলেই উইলিয়ামসনের ক্যাচ ছাড়েন পৃথ্বী। তার আগে অশ্বিনের বলে উইলিয়ামসন জীবনদান পেয়েছিলেন পন্তের হাত থেকে। সুতরাং ২টি জীবনদান পেয়েও বড় রান করতে ব্যর্থ হায়দরাবাদ অধিনায়ক। ১টি বাউন্ডারির সাহায্যে ২৬ বলে ১৮ রান করে হেতমায়েরের হাতে দরা পড়েন উইলিয়ামসন। হায়দরাবাদ ৬০ রানের মাথায় ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান কেদার যাদব।

22 Sep 2021, 08:15:08 PM IST

পায়ের চোটে মাঠ ছাড়লেন স্টইনিস

ইনিংসের নবম ওভারের প্রথম বল করার পরেই পায়ের পেশিটা টান অনুভব করেন মার্কাস স্টইনিস। তিনি আর বল করেননি। স্টইনিস মাঠ ছাড়ায় ফিল্ডিং করতে নামেন স্টিভ স্মিথ। বোলিং শুরু করেন রবিচন্দ্রন অশ্বিন। ঘটনাবহুল ওভার দেখা যায়। অশ্বিনকে ১টি করে চার মারেন উইলিয়ামসন ও মণীশ। ১টি নো-বল করেন রবিচন্দ্রন। শেষ বলে উইলিয়ামসনের ক্যাচ ছাড়েন পন্ত।

22 Sep 2021, 07:59:36 PM IST

পাওয়ার প্লে'র ৬ ওভারে হায়দরাবাদ ৩২/২

পাওয়ার প্লে'র ৬ ওভারে হায়দরাবাদ ২ উইকেটের বিনিময়ে ৩২ রান তুলেছে। আউট হয়েছেন দুই ওপেনার ওয়ার্নার ও ঋদ্ধিমান। ৬ রানে ব্যাট করছেন উইলিয়ামসন। ৩ রানে অপরাজিত রয়েছেন মণীশ পান্ডে।

22 Sep 2021, 07:52:41 PM IST

রাবাদাকে ছক্কা মারার পরেই আউট ঋদ্ধি

কাগিসো রাবাদাকে ছক্কায় স্বাগত জানালেন ঋদ্ধিমান সাহা। পঞ্চম ওভারের প্রথম বলেই প্রোটিয়া পেসারকে গ্যালারিতে ফেলেন ঋদ্ধিমান। সেই ওভারেই শেষ বলে আউট হন তিনি। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭ বলে ১৮ রান করে ধাওয়ানের হাতে দরা পড়েন বাংলার তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান। হায়দরাবাদ ২৯ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মণীশ পান্ডে।

22 Sep 2021, 07:35:16 PM IST

ওয়ার্নার আউট

শুরুতেই ধাক্কা। প্রথম ওভারেই ডেভিড ওয়ার্নারের উইকেট তুলে নিলেন এনরিখ নরকিয়া। ৩ বল খেলে খাতা খোলার আগেই ওয়ার্নার ধরা পড়েন অক্ষর প্যাটেলের হাতে। কোনও রান করার আগেই হায়দরাবাদ প্রথম উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। প্রথম ওভারে ১ উইকেট হারিয়ে ৬ রান তোলে দিল্লি। তারা শুরুতেই রিভিউ খোয়ায়। বল উইলিয়ামসনের ব্যাটের কানা নিলেও রিভিউয়ের আবেদন করেন পন্ত। 

22 Sep 2021, 07:31:03 PM IST

ম্যাচ শুরু

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ওপেন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও বাংলার ঋদ্ধিমান সাহা। নতুন বলে দিল্লির হয়ে দৌড় শুরু করেন নরকিয়া।

22 Sep 2021, 07:21:05 PM IST

হায়দরাবাদের প্রথম একাদশ

হায়দরাবাদ চার বিদেশির কোটায় মাঠে নামায় উইলিয়ামসন, ওয়ার্নার, হোল্ডার ও রশিদকে।

প্লেয়িং ইলেভেন: ডেভিড ওয়ার্নার, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), মণীশ পান্ডে, কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), কেদার যাদব, আব্দুল সামাদ, জেসন হোল্ডার, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা ও খলিল আহমেদ।

22 Sep 2021, 07:18:35 PM IST

দিল্লির প্রথম একাদশ

দিল্লি চার বিদেশির কোটায় মাঠে নামায় স্টইনিস, হেতমায়ের, রাবাদা ও নরকিয়াকে।

প্লেয়িং ইলেভেন: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (ক্যাপ্টেন ও উইকেটকিপার), মার্কাস স্টইনিস, শিমরন হেতমায়ের, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া ও আবেশ খান। 

22 Sep 2021, 07:10:35 PM IST

ওয়ার্নারকে সামনে রেখেই লড়াইয়ে হায়দরাবাদ

কেন উইলিয়ামসনের হাতে নেতৃত্ব তুলে দেওয়ার পর ডেভিড ওয়ার্নারকে বসতে হয়েছিল রিজার্ভ বেঞ্চে। এখন জনি বেয়ারস্টো সরে দাঁড়ানোর ওয়ার্নারকে প্রথম একাদশে ফেরানো ছাড়া উপায় ছিল না সানরাইজার্সের।

22 Sep 2021, 07:08:52 PM IST

চোট সারিয়ে মাঠে ফিরলেন শ্রেয়স

চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর অবশেষে মাঠে ফিরলেন শ্রেয়স আইয়ার। যদিও দিল্লির প্রথম একাদশে নেই অজিঙ্কা রাহানে ও স্টিভ স্মিথের মতো তারকা।

22 Sep 2021, 07:05:20 PM IST

টস জিতল হায়দরাবাদ

দুবাইয়ে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএ ২০২১-এর ফিরতি ম্যাচে টস জিতল সানরাইজার্স হায়দরাবাদ। টস জিতে ক্যাপ্টেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সুতরাং, শুরুতে বোলিং ঋষভ পন্তের দিল্লির।

22 Sep 2021, 07:05:20 PM IST

স্কোয়াডে রদবদল

ব্রিটিশ পেসার ক্রিস ওকস নাম তুলে নিয়েছেন টুর্নামেন্ট থেকে। তাঁর বদলে দিল্লি দলে নিয়েছে অস্ট্রেলিয়ার বেন ডারশিসকে। চোট পেয়ে ছিটকে গিয়েছেন বাঁ-হাতি স্পিনার এম সিদ্ধার্থ। তাঁর পরিবর্তে দিল্লির স্কোয়াডে যোগ দিয়েছেন নেট বোলার কুলবন্ত খেজরোলিয়া। আইপিএলের প্রথমার্ধে চোটের জন্য মাঠে নামতে পারেননি শ্রেয়স আইয়ার। তবে চোট সারিয়ে আমিরশাহি লেগে ফিরে এসেছেন তিনি।

অন্যদিকে জনি বেয়ারস্টো শেষ মুহূর্তে নাম তুলে নিয়েছেন। তাঁর পরিবর্তে হায়দরাবাদ শিবিরে যোগ দিয়েছেন শেরফান রাদারফোর্ড।

22 Sep 2021, 07:05:21 PM IST

পয়েন্ট টেবিলে অবস্থান

প্রথমার্ধের শেষে সানরাইজার্স ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে শেষে রয়েছে। দিল্লি প্রথমার্ধের শেষে এক নম্বরে ছিল। যদিও আমিরশাহি লেগের প্রথম ম্যাচে জিতে চেন্নাই ২ নম্বরে ঠেলে দেয় ক্যাপিটালসকে। ৮ ম্যাচে দিল্লির সংগ্রহ ১২ পয়েন্ট। 

22 Sep 2021, 07:05:21 PM IST

প্রথম লেগে সুপার ওভারে ম্য়াচ জেতে দিল্লি

আইপিএল ২০২১-এর প্রথম লেগে দিল্লি বনাম সানরাইজার্স ম্যাচ টাই হয়। সুপার ওভারে দিল্লি পরাজিত করে হায়দরাবাদকে। প্রথমে ব্যাট করে দিল্লি ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে। পৃথ্বী ৫৩, ধাওয়ান ২৮, পন্ত ৩৭ ও স্মিথ ৩৪ রান করেন। সিদ্ধার্থ কউল ২টি ও রশিদ খান ১টি উইকেট নেন। পালটা ব্যাট করতে নেমে হায়দরাবাদ ৭ উইকেটে ১৫৯ রানে আটকে যায়। উইলিয়ামসন ৬৬ ও বেয়ারস্টো ৩৮ রান করেন। ৩টি উইকেট নেন আবেশ খান। ২টি উইকেট অক্ষরের। সুপার ওভারে হায়দরাবাদ ৭ রান তোলে। দিল্লি ৮ রান তুলে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন