বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > 'শুধু গতি থাকলেই হয় না, মাথা খাটাতে হয়', RP-র মতে, কত ধানে কত চাল, দিল্লি ম্যাচেই বুঝে গিয়েছেন উমরান

'শুধু গতি থাকলেই হয় না, মাথা খাটাতে হয়', RP-র মতে, কত ধানে কত চাল, দিল্লি ম্যাচেই বুঝে গিয়েছেন উমরান

উমরান মালিকের এখনও অনেক উন্নতি করা দরকার বলে দাবি আরপির। ছবি- টুইটার। 

আগুনে গতিতে বল করেও উমরান মালিক দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে IPL 2022-এর ম্যাচে প্রচুর রান খরচ করেন। কোনও উইকেটও তুলতে পারেননি সানরাইজার্স হায়দরাবাদের তরুণ পেসার।

গতিতে খামতি ছিল না। বরং তা প্রতি ওভারেই বলের গতি বাড়িয়ে গিয়েছেন উমরান মালিক। তা সত্ত্বেও দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর ৫০তম লিগ ম্যাচে বল হাতে চূড়ান্ত ব্যর্থ হন সানরাইজার্স হায়দরাবাদের তরুণ পেসার। ৪ ওভার বল করে কোনও উইকেট পাননি তিনি। খরচ করেছেন ৫২ রান।

৪ ওভারের বোলিং কোটায় মোট ৬টি চার ও ২টি ছক্কা হজম করতে হয়েছে উমরানকে। ২টি ওয়াইড বল করেছেন, যার একটিতে বল চলে যায় বাউন্ডারি লাইনের বাইরে। ফলে অতিরিক্ত হিসেবে উমরানের ওভারে আরও বেশ কিছু রান যোগ হয় দিল্লির স্কোরবোর্ডে, যা বোলারের খাতায় জমা পড়েনি।

নিয়মিত ১৫০ কিলোমিটার গতিতে বল করা উমরান কঠিন বাস্তবটা হাড়ে হাড়ে টের পেয়েছেন বলে মনে করছেন আরসপি সিং। টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকার দাবি, হায়দরাবাদের তরুণ পেসার দিল্লি ম্যাচেই বুঝে গিয়েছেন কত ধানে কত চাল। আসলে আরপির মত, শুধু গতি থাকলেই সব হয় না, স্কিলও থাকতে হয়। তাছাড়া সাফল্যের জন্য মাথা খাটাতে হয়।

আরও পড়ুন:- ‘প্রতিশোধের ম্যাচে’ ভ্রাতৃ্ত্বের নিদর্শন, ওয়ার্নারের পিঠ টাপড়ে মন জয় কেন-ভুবির

ক্রিকবাজের আলোচনায় আরপি সিং বলেন, ‘হতে পারে ও (উমরান) বড় মঞ্চে পারফর্ম করার জন্য প্রস্তুতি সারছে। তবে ওকে পুরোপুরি প্রস্তুত বলা যাবে না। ওকে পাওয়ার প্লেতে বল করিয়ে নেওয়ার চেষ্টা করা হয়েছিল, তবে মার খায়। স্লগ ওভারেও ঠিক তাই। সুতরাং, ওকে এখনও অনেক উন্নতি করতে হবে।’

আরও পড়ুন:- RR: নিজের আঙুলের তালে চাহাল ও বাটলারকে নাচালেন ধনশ্রী! প্রকাশ্যে এল ভিডিয়ো

পরক্ষণেই আরপি বলেন, গতিই সবকিছু নয়। তুমি একজন ফাস্ট বোলার, যার ভালো গতি রয়েছে। এটা দারুণ বিষয়। তবে তোমার স্কিলেরও প্রয়োজন রয়েছে। গতি কাজে লাগাতে হলে তোমাকে মাথা খাটাতে হবে। কোন ব্যাটারকে কোথায় বল রাখতে হবে, সেটা বোঝা দরকার।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে Papua New Guinea-র স্কোর 3/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.