বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > পুণেতে ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই দলে নেওয়া হয়েছিল দীপক চাহারকে
ভারতীয় দলের জার্সি গায়ে দীপক চাহার (ছবি:আইসিসি)
ভারতীয় দলের জার্সি গায়ে দীপক চাহার (ছবি:আইসিসি)

পুণেতে ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই দলে নেওয়া হয়েছিল দীপক চাহারকে

দীপক চাহারের ব্যাটিং দক্ষতা প্রথম নজরে আসে স্টিফেন ফ্লেমিং-এর, এরপরেই তাঁকে পুণেতে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে দলে নেওয়া হয়েছিল।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেট দল এবং চেন্নাই সুপার কিংস দলের হয়ে খেলা ডান হাতি পেস বোলিং অলরাউন্ডার দীপক চাহার। উল্লেখ্য দেশ বা তার ফ্রাঞ্চাইজির হয়ে দীপক চাহার বল হাতে ম্যাচ জেতানোর পাশাপাশি ব্যাট হাতেও একাধিক ম্যাচ জিতিয়েছেন। সেই তিনি ফাঁস করলেন আইপিএলে তার ক্যারিয়ারের ইতিহাসে এক গোপন তথ্য। রাইজিং পুনে সুপার জায়ান্টদের হয়ে তাকে ব্যাটিং অলরাউন্ডারের ভূমিকা পালন করতেই নাকি দলে নিয়েছিলেন তৎকালীন কোচ স্টিফেন ফ্লেমিং।

২০১৬ সালে পুণে যাওয়ার পরে দুই মরশুম সেখানেই খেলেন তিনি। তারপরে তিনি পা রাখেন চেন্নাইতে। ২৯ বছর বয়সী অলরাউন্ডার জানান, ২০১৪ সাল থেকেই তিনি তার ব্যাটিংয়ে কাজ করেছেন। যার সুফল পেয়েছেন তিনি। উল্লেখ্য শ্রীলঙ্কার মাটিতে সদ্য একটি ওয়ানডেতে ৬৯ রানে অপরাজিত থেকে ভারতকে ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন দীপক চাহার।

সম্প্রতি প্রাক্তন ভারতীয় টেস্ট ওপেনার আকাশ চোপড়ার সঙ্গে এক কথোপকথনে দীপক চাহার জানান, 'আমাকে যখন আইপিএলে পুণের হয়ে খেলার জন্য নির্বাচন করা হয়েছিল তখন ফ্লেমিং স্যার আমাকে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে নির্বাচন করেছিলেন। বোলিং অলরাউন্ডার হিসেবে নয়। প্রথম ট্রায়াল ম্যাচে আমি ৪৯ বলে ৪৮ রান করেছিলাম। পরের দিন আমাকে ওয়ান ডাউন নামিয়েছিলেন ফ্লেমিং স্যার। আমি সে দিন অর্ধশতরান করেছিলাম। তারপরেই আমাকে পুণের প্রাথমিক স্কোয়াডে নির্বাচন করা হয়েছিল।'

বন্ধ করুন