বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > 'Virat fans abusing Gill's sister': গিলের দিদিকে নোংরা আক্রমণ, ‘বিরাট ফ্যানদের’ ভামিকার কথা মনে করিয়ে দিল মহিলা কমিশন

'Virat fans abusing Gill's sister': গিলের দিদিকে নোংরা আক্রমণ, ‘বিরাট ফ্যানদের’ ভামিকার কথা মনে করিয়ে দিল মহিলা কমিশন

শুভমন গিলের দিদি। (ফাইল ছবি, সৌজন্যে ইনস্টাগ্রাম shahneelgill)

একশ্রেণির তথাকথিত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) এবং বিরাট কোহলির ভক্তদের চরম নোংরামি সইতে হচ্ছে দিদিকে। কেউ কেউ তাঁকে ধর্ষণের হুমকি দিয়েছে। সেই বিষয়ে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিল দিল্লি মহিলা কমশন।

নিজের দলকে রান করে জিতিয়েছে ভাই। আর সেজন্য একশ্রেণির তথাকথিত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) এবং বিরাট কোহলির ভক্তদের চরম নোংরামি সইতে হচ্ছে দিদিকে। কেউ কেউ তাঁকে ধর্ষণের হুমকি দিয়েছে। কেউ কেউ আবার তাঁর ছবি পোস্ট করে বলেছে যে ‘বিক্রি করা হচ্ছে’ শুভমন গিলের দিদিকে। সেইসব নোংরামির জন্য ট্রোলারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। তিনি কড়া ভাষায় জানিয়েছেন, এরকম নোংরামি কোনওরকমভাবে বরদাস্ত হবে না।

সোমবার টুইটারে দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন লেখেন, ‘এটা অত্যন্ত লজ্জার বিষয় যে শুভমন গিলের দিদিকে গালিগালাজ করছে ট্রোলাররা। কারণ ওরা যে দলকে (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) সমর্থন করে, সেই দল হেরে গিয়েছে। যারা বিরাট কোহলির মেয়েকে (ভামিকা) গালিগালাজ করেছিল, তাদের বিরুদ্ধে অতীতে আমরা ব্যবস্থা নিয়েছিলেন। যারা গিলের দিদিকে গালিগালাজ করেছে, তাদের বিরুদ্ধেও পদক্ষেপ করবে দিল্লি মহিলা কমিশন। এরকম জিনিস বরদাস্ত করা হবে না।’

ওই টুইটের সঙ্গে কয়েকটি ছবিও পোস্ট করেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন। শুভমনের দিদিকে যে কতটা নোংরা ভাষায় আক্রমণ শানানো হয়েছে, তা ওই ছবিগুলি থেকে স্পষ্টতই বোঝা যাচ্ছিল। একটি স্ক্রিনশটে দেখা গিয়েছে, শুভমনের দিদির ছবি পোস্ট করে এক নেটিজেন (ওই নেটিজেনদের টুইটার অ্যাকাউন্ট এখন নেই বলে জানানো হয়েছে) লিখেছে যে আইটেম ফর সেল। সঙ্গে শুভমনের দিদির নাম লেখা হয়েছে। সেইসঙ্গে কয়েকটি স্ক্রিনশটে দেখা গিয়েছে যে শুভমনের দিদিকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: Gill abused by ‘Virat fans': ‘পন্তের মতো দুর্ঘটনা হোক গিলের, দিদিকে ধর্ষণ করা হোক’, RCB হারতেই নোংরামি 'বিরাট ভক্তদের'

কারা শুভমনের দিদিকে গালিগালাজ করছে?

রবিবার সেই ঘটনার সূত্রপাত হয়েছে। আইপিএলের প্লে-অফে যাওয়ার জন্য গুজরাট টাইটানসের বিরুদ্ধে ব্যাঙ্গালোরকে জিততেই হবে। কিন্তু ৫২ বলে শুভমনের অপরাজিত ১০৪ রানের সৌজন্যে গুজরাট জিতে গিয়েছে। আইপিএল থেকে ছিটকে গিয়েছে আরসিবি। অধরা থেকে গিয়েছে সেই বহুপ্রতীক্ষিত আইপিএল ট্রফি।

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন