বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ভারতের বিরুদ্ধে ODI-এ ভালো খেলেও IPL নিলামে নেই মেহেদি, বাদ কেদার যাদব, গাপ্তিলও

ভারতের বিরুদ্ধে ODI-এ ভালো খেলেও IPL নিলামে নেই মেহেদি, বাদ কেদার যাদব, গাপ্তিলও

আইপিএল ২০২৩ নিলাম থেকে বাদ মেহেদি, কেদার, গাপ্তিল, অ্যাঞ্জেলো ম্যাথিউসরা।

বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান ১১১ স্ট্রাইক রেটে স্কোর করেছিলেন, যা মেন ইন ব্লু-এর বিরুদ্ধে বাংলাদেশকে সিরিজ জেতাতে সাহায্য করেছিল। তিনি বল হাতেও সাফল্য পান। তাঁর ঝুলিতে রয়েছে ৪ উইকেট। প্রসঙ্গত, ১৫ ডিসেম্বরের আসন্ন পিএসএল ড্রাফটে মেহেদিকে নেওয়া হয়েছে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয়ে বড় ভূমিকা নিলেও, মেহেদি হাসান মিরাজ আইপিএল নিলামে কোনও প্রভাব ফেলতে পারেননি। ৪০৫ জন খেলোয়াড়ের চূড়ান্ত সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ পড়েছেন তিনি। যেখানে বাংলাদেশের ৪ জন প্লেয়ারের নাম রয়েছে।

এ দিকে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান কেদার যাদব এবং মার্টিন গাপ্তিল ও কলিন ডি'গ্র্যান্ডহোমের মতো প্লেয়ারদের নামও আইপিএলের তালিকা থেকে বাদ পড়েছে।

আরও পড়ুন: IPL নিলামের আগে বড় ঘোষণা নাইট রাইডার্সের, বিদেশি লিগে নেতৃত্ব দেবেন সুনীল নারিন

ভারতের বিপক্ষে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন মেহেদি হাসান মিরাজ। তিনি তিনটি ইনিংস মিলিয়ে ১৪১ রান করেছিলেন। শুধুমাত্র ইশান কিষাণের রেকর্ড ২১০ রানের ইনিংস তাঁর মোট স্কোরের চেয়ে এগিয়ে রয়েছে। বাংলাদেশের অলরাউন্ডার ১১১ স্ট্রাইক রেটে স্কোর করেছিলেন, যা মেন ইন ব্লু-এর বিরুদ্ধে বাংলাদেশকে সিরিজ জেতাতে সাহায্য করেছিল। তিনি বল হাতেও সাফল্য পান। তাঁর ঝুলিতে রয়েছে ৪ উইকেট। প্রসঙ্গত, ১৫ ডিসেম্বরের আসন্ন পিএসএল ড্রাফটে মেহেদিকে নেওয়া হয়েছে।

কেদার যাদব ৪০৫ জন খেলোয়াড়ের তালিকা থেকে আরও একটি উল্লেখযোগ্য বাদ। ২০১৯ বিশ্বকাপ স্কোয়াডের অংশ কেদার যাদব সানরাইজার্স হায়দরবাদের হয়ে একটি ম্যাড়ম্যাড়ে মরশুমের পরে শেষ বার অবিক্রিতই ছিলেন।

আরও পড়ুন: IPL 2023 auction Hotstar-এ দেখা যাবে না!তবে কি নতুন কোনও সাবসাবক্রিপশন নিতে হবে?

বাদ পড়া অন্য খেলোয়াড়দের মধ্যে উল্লেখযোগ্য হলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। এ ছাড়া নিউজিল্যান্ডের ত্রয়ী মার্টিন গাপ্তিল, মার্ক চ্যাপম্যান এবং কলিন ডি'গ্র্যান্ডহোমের নামও নেই তালিকায়।

বাদ পড়েছেন বেউরান হেনড্রিক্স, হেডেন ওয়ালশ, বেন কাটিং এবং অ্যাশটন টার্নারও। প্রসঙ্গত, কাটিং, মার্টিন গাপ্তিল, মেহেদি হাসান মিরাজ সবাই কিন্তু পিএসএল ড্রাফটের অংশ। তাদের সবাইকে ডায়মন্ড বিভাগে স্লট করা হয়েছে। প্রসঙ্গত গত বছর আইপিএল নিলামে বাংলাদেশ থেকে শুধু মুস্তাফিজুর রহমানকেই নেওয়া হয়েছিল।

দিল্লি ক্যাপিটালস মুস্তাফিজুরকে এই মরসুমে ধরে রেখেছে এবং তিনি ডিসেম্বরের নিলামে অংশ নেবেন না। তবে অংশ নেবেন শাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস ও আফিফ হোসেন। শাকিব এর আগে কেকেআর এবং হায়দরাবাদের হয়ে খেলেছেন। এ দিকে গত বছর তাসকিনের প্রতি আগ্রহ দেখিয়েছিল লখনউ সুপার জায়ান্টস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গদর ২ পরিচালকের ‘অন্য মতলব’ ছিল, বিস্ফোরক আমিশা, সানির সাথে ফের জুটি বাঁধবেন? ২১ নাকি ২২ জুন পূর্ণিমা পড়ছে? রইল শুভ তিথি, তারিখ, সময়কাল টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা মহিলা সঞ্চালক মেনে নিতে পারেনি! তাই আমায় পাত্তা দিত না!কাদের দিকে আঙুল মন্দিরার? ‘তুমি আশে পাশে থাকলে’ থেকে সরলেন অঙ্গনা,পার্বতীর চরিত্রে ফিরছেন জলসার হিট নায়িকা প্রেম জীবনে তাড়াহুড়ো কাদের সম্পর্ক নষ্ট করতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল খলিস্তানি ইস্যুর মধ্যে ট্রুডোর সঙ্গে 'শীতল' সাক্ষাৎ মোদীর! তাতে বোঝালেন অনেক কথা EURO Cup-৫ গোলদাতা!ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির

T20 WC 2024

টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.