বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022-এ ৮০০ রানের মালিক হয়েও অল্পের জন্য এই রেকর্ড হাতছাড়া করলেন জোস বাটলার!

IPL 2022-এ ৮০০ রানের মালিক হয়েও অল্পের জন্য এই রেকর্ড হাতছাড়া করলেন জোস বাটলার!

RCB-র বিরুদ্ধে শতরান করার পরে জোস বাটলারের সেলিব্রেশন (ছবি-পিটিআই) (PTI)

তবে একটুর জন্য ইতিহাস তৈরি করতে পারলেন না জোস বাটলার। নিজের এদিনের ইনিংসে আর ১২ রান করলেই আইপিএল-এ রেকর্ড করে ফেলতেন জোস বাটলার। আসলে আইপিএল-এর প্লে অফে এখন পর্যন্ত কোন রান তাড়া করতে গিয়ে কোন ক্রিকেটারের সর্বোচ্চ রানে সংখ্যা হল অপরাজিত ১১৭ রান।

রাজস্থান রয়্যালস যদি ২০২২ আইপিএলের ফাইনালে উঠেছে এবং এর কৃতিত্বের অনেকটাই যায় জোস বাটলারের নামের পিছনে। মরশুমের চারটি সেঞ্চুরি করেছেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে অপরাজিত সেঞ্চুরি করেছেন। এরফলে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।বাটলার তার ইনিংস এবং দলের ফাইনালে যাওয়া নিয়ে এদিন বড় প্রতিক্রিয়া দিয়েছেন।

তবে একটুর জন্য ইতিহাস তৈরি করতে পারলেন না জোস বাটলার। নিজের এদিনের ইনিংসে আর ১২ রান করলেই আইপিএল-এ রেকর্ড করে ফেলতেন জোস বাটলার। আসলে আইপিএল-এর প্লে অফে এখন পর্যন্ত কোন রান তাড়া করতে গিয়ে কোন ক্রিকেটারের সর্বোচ্চ রানে সংখ্যা হল অপরাজিত ১১৭ রান। যেটি করেছিলেন শেন ওয়াটশন। ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এই স্কোরটি করেছিলেন তিনি। এবার তারপরেই জায়গা করে নিলেন রাজস্থান রয়্যালসের জোস বাটলরা। তিনি এদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অপরাজিত ১০৬ রানে ইনিংস খেলন। জোস বাটলারের পরেই এই তালিকায় রয়েছেন মনীশ পান্ডে, যিনি ২০১৪ সালে প্লে অফে ৯৪ রান করেছিলেন। ডেভিড ওয়ার্নার এই লিস্টে চার নম্বরে রয়েছেন। ২০১৬ সালে তিনি অপরাজিত ৯৩ রানের ইনিংস খেলেছিলেন।

এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে RCB মাত্র ১৫৭ রান করেছিল। জবাবে খেলতে নেমে রাজস্থান রয়্যালস তিন উইকেট হারিয়ে তা অর্জন করে। অপরাজিত সেঞ্চুরি করেন জোস বাটলার। চলতি মরশুমে ৮০০ রান করেছেন তিনি। এবার ফাইনালে গুজরাটের বিরুদ্ধে খেলবে রাজস্থান রয়্যালসের দল। আবার কি রাজস্থান রয়্যালস চ্যাম্পিয়ন হবে নাকি বাজি জিতবে গুজরাট টাইটানস, সেটাই এখন দেখার, উত্তর পাওয়া যাবে ২৯ মে।

বন্ধ করুন