বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL ট্রফি নেওয়ার সময়ে ধোনি আমাকে আর জাড্ডুকে ফোন করে ডেকেছিল- মুখ খুললেন রায়ডু

IPL ট্রফি নেওয়ার সময়ে ধোনি আমাকে আর জাড্ডুকে ফোন করে ডেকেছিল- মুখ খুললেন রায়ডু

রায়ডু, জাদেজাকে সঙ্গে নিয়ে আইপিএল ট্রফি নিয়েছিলেন ধোনি।

জয়ের পর মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ সম্মান দিতে দেখা গিয়েছিল জাদেজা এবং রায়ডুকে। ম্যাচ-পরবর্তী উপস্থাপনা অনুষ্ঠানে উভয় তারকাকে সঙ্গে নিয়ে আইপিএল ট্রফি নিতে দেখা গিয়েছিল ধোনিকে। মূলত জাদেজা এবং রায়ডুর হাতেই তুলে দেওয়া হয়েছিল ট্রফি। পাশে ছিলেন ধোনি।

চেন্নাই সুপার কিংস সোমবার রাতে আমদাবাদে একটি রোমাঞ্চকর জয় ছিনিয়ে নিয়ে ২০২৩ আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। ২০২২ সালের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে হারিয়ে রেকর্ড-বার পঞ্চম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে তারা। যে নজির সিএসকে-র আগে একমাত্র ছিল মুম্বই ইন্ডিয়ান্সের। সিএসকে ম্যাচের শেষ বলে রোমহর্ষক জয় ছিনিয়ে নেয়।

রবীন্দ্র জাদেজা শেষ দুই বলে ছয় এবং চার মেরে জলকে শিরোপা জেতান। শেষ ওভারে জেতার জন্য সিএসকে-র দরকার ছিল ১৩ রান। টাইটান্সের বোলার মোহিত শর্মা প্রথম চার বলে মাত্র তিন রান দেন। খেলার শেষ দু'টি ডেলিভারিতে চেন্নাইয়ের প্রয়োজন ছিল ১০ রান। জাদেজা পঞ্চম বলে একটি ছক্কা মারেন। শেষ বলে মারেন চার।

আরও পড়ুন: কোটি কোটি দাম, কাজের বেলায় আলুরদম, স্টোকস, কারান থেকে কার্তিক, পৃথ্বী- 2023 IPL-এ হতাশ করলেন এক ডজন তারকা

শুরুতে চেন্নাই সুপার কিংসের জয়ের ভিত তৈরি করেছিলেন ডেভন কনওয়ে (৪৭) এবং তার পরে অম্বাতি রায়ডু। তাঁর শেষ আইপিএলে একটি উজ্জ্বল ক্যামিও ইনিংস খেলেছিলেন। ১১তম ওভারে ব্যাট করতে নেমে রায়ডু মাত্র ৮ বল খেলেছিলেন। দলের হয়ে মূল্যবান ১৯ রান করেন। রায়ডুর ইনিংসে ছিল একটি চার এবং দু'টি ছক্কা।

জয়ের পর মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ সম্মান দিতে দেখা গিয়েছিল জাদেজা এবং রায়ডুকে। ম্যাচ-পরবর্তী উপস্থাপনা অনুষ্ঠানে উভয় তারকাকে সঙ্গে নিয়ে আইপিএল ট্রফি নিতে দেখা গিয়েছিল ধোনিকে। মূলত জাদেজা এবং রায়ডুর হাতেই তুলে দেওয়া হয়েছিল ট্রফি। পাশে ছিলেন ধোনি।

আরও পড়ুন: না খেলতে পারাটা হতাশার কিন্তু.... CSK-তে হতাশাজনক মরশুম নিয়ে মুখ খুললেন স্টোকস

সেই প্রসঙ্গে এনডিটিভি-কে দেওয়া সাক্ষাৎকারে রায়ডু বলেছেন, ‘অনুষ্ঠানের আগে ও আমাকে আর জাড্ডুকে ফোন করেছিল। বলেছিল যে, ও চায় যে, আমরা ট্রফি হাতে নেওয়ার সময়ে ওর সঙ্গে যেন যোগ দিই। ও মনে করেছিল, আমাদের দুজনের জন্য সেটি করার সঠিক মুহূর্ত ছিল। এটি ওর পক্ষ থেকে সত্যিই বিশেষ সম্মান ছিল। আমি মনে করি না যে, এমনটা আগে কখনও ঘটেছে।’

খেলার পরে রায়ডুর নকটির গুরুত্ব তুলে ধরেন সিএসকে-র প্রধান কোচ স্টিফেন ফ্লেমিংও। এবং তিনি যোগ করেছেন যে, ফ্র্যাঞ্চাইজি এই অভিজ্ঞ ভারতের ব্যাটসম্যানকে মিস করবে। ফ্লেমিং বলেছেন, ‘অম্বাতি রায়ডু একজন কিংবদন্তি। আমি ওকে একজন ব্যাটসম্যান হিসেবে অনেক বেশি মূল্যায়ন করি এবং মোহিত শর্মার মতো ইন-ফর্ম বোলারের বিরুদ্ধে সেই তিনটি বলে ৬,৪, এবং ৬ মারতে পারাটা ছিল সম্পূর্ণ ক্লাস।’

ফ্লেমিং আরও যোগ করেছেন, ‘রায়ডুর অভাবটা যে থাকবে, এটা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু খেলা চলতেই থাকে। তাই না? এ ভাবে ওর অবসর দলের মধ্যে এবং ওর জন্যও বেশ আবেগপূর্ণ ছিল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আজ কাদের প্রিয়জনের কাছ থেকে চমক পাওয়ার সম্ভাবনা রয়েছে? দেখুন আজকের প্রেম রাশিফল ‘কীরকম নোংরা’, রাঁচির পিচ নিয়ে মত আথারটনের, তবে আমল নয় স্টোকসদের ‘কাঁদুনিতে’ IND vs ENG 4th Test Live: রাঁচিতে টস হারলেন রোহিত,টেস্ট অভিষেক বাংলার আকাশ দীপের ‘মৃত মহিলা হেঁটে বেড়াচ্ছে’, মৃত্যুর ভুয়ো নাটকের পর মন্দিরে পুনম, হলেন ট্রোল হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের ব্রকোলির ভক্ত? ভুলবশত করছেন না তো এই ভুলগুলি নিয়মিত খেতে থাকুন এই ৫ ভিটামিন, শরীরে একাধিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.