বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ধোনির মনের জোর, তার উপর আধুনিক ফিজিয়োথেরাপি- মাহির চোট নিয়ে খেলার প্রসঙ্গে বললেন ভোগলে

ধোনির মনের জোর, তার উপর আধুনিক ফিজিয়োথেরাপি- মাহির চোট নিয়ে খেলার প্রসঙ্গে বললেন ভোগলে

মহেন্দ্র সিং ধোনি।

ধোনির অস্ত্রোপচার সম্পর্কে কথা বলতে গিয়ে, ধারাভাষ্যকর হর্ষ ভোগলে বলেছেন যে, ধোনি ২০২৩ পুরো আইপিএলেই চোট নিয়ে খেলেছেন। এবং এটি তাঁর মানসিক দৃঢ়তার প্রমাণ। তিনি আরও বলেছেন যে, অস্ত্রোপচারের পর ধোনির পুনর্বাসনের জন্য আরও কয়েক মাস সময় লাগবে।

বৃহস্পতিবার মুম্বইয়ে হাঁটুর সফল অস্ত্রোপচার হয়েছে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। সিএসকে-র চিফ এগজিকিউটিভ অফিসার (CEO) কাশী বিশ্বনাথন সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছিলেন, মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ধোনির হাঁটুর অস্ত্রোপচার হয়েছে এবং তিনি সুস্থ আছেন।

আইপিএল ফাইনাল শেষে মঙ্গলবারই ধোনি উড়ে গিয়েছিলেন মুম্বই। প্রসঙ্গত ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসকদের অন্যতম চিকিৎসক দীনশ পারদিওয়ালার সঙ্গে পরামর্শ করেন তিনি। নেওয়া হয় অস্ত্রোপচারের সিদ্ধান্ত। আর তার পরেও ধোনির হাঁটুতে অস্ত্রোপচার করেছেন। তিনিই ঋষভ পন্তেরও হাঁটুতে অস্ত্রোপচার করেছিলেন। বিখ্যাত যিনি বোর্ডের চিকিৎসক।

আরও পড়ুন: শুভমনের কোন শটে কাহিল হবে তাবড় অজি বোলাররা, বলে দিলেন পন্টিং

ধোনির অস্ত্রোপচার সম্পর্কে কথা বলতে গিয়ে, ধারাভাষ্যকর হর্ষ ভোগলে বলেছেন যে, ধোনি ২০২৩ পুরো আইপিএলেই চোট নিয়ে খেলেছেন। এবং এটি তাঁর মানসিক দৃঢ়তার প্রমাণ। তিনি আরও বলেছেন যে, অস্ত্রোপচারের পর ধোনির পুনর্বাসনের জন্য আরও কয়েক মাস সময় লাগবে। ২০২৩ আইপিএলে বেশ কিছু ম্যাচেই ধোনিকে খোঁড়াতে দেখা গিয়েছে। লিগের শেষ ম্যাচ হাঁটুতে বরফ বেঁধে মাঠ প্রদক্ষিণ করতেও দেখা গিয়েছিল।

ভোগলের দাবি করেছেন, ‘ধোনির হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। এবং তাঁর পুনর্বাসনের জন্য কয়েক মাস সময় লাগবে। অথচ এই চোট নিয়ে তিনি একটি পুরো টুর্নামেন্ট খেলেছেন, এটি তাঁর সংকল্প এবং মানসিক দৃঢ়তার প্রমাণ। সেই সঙ্গে আধুনিক ফিজিয়োথেরাপিও প্লেয়ারদের মাঠে নামিয়ে ছাড়ে।’

আরও পড়ুন: WTC Final-এ একাদশে থাকবেন না অশ্বিন- বড় দাবি করলেন অজিদের সহকারী কোচ ভেত্তোরি

জানা গিয়েছে, কী হোল সার্জারি (মাইক্রোসার্জারি) করে ধোনিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। আথ্রোস্কোপিক রিপেয়ারের জন্য অস্ত্রোপচার করা হয়েছে বলেও জানা গিয়েছে। ধোনি ইতিমধ্যে রাঁচিতেও ফিরে গিয়েছেন।

ওয়ান ডে বিশ্বকাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপ। চ্যাম্পিয়ন্স ট্রফি। টেস্টে বিশ্বের এক নম্বর দলের শিরোপা। পাঁচ-পাঁচটি আইপিএল। চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি। কী নেই তাঁর সাফল্যের মুকুটে! সদ্য গুজরাট টাইটান্সকে হারিয়ে নয়া ইতিহাস রচনা করেছে ধোনির চেন্নাই সুপার কিংস। রেকর্ড পঞ্চম আইপিএল খেতাব জিতে নিয়েছে সিএসকে। আর অধিনায়ক হিসেবে গোটা মরশুম জুড়েই নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি ব্যাট হাতে তেমন বড় ইনিংস খেলতে না পারলেও, উইকেটের পিছনে তাঁর ক্ষিপ্রতা দেখে বোঝা দায় যে তিনি ৪০ পেরিয়েছেন। কিন্তু মরসুম জুড়েই ধোনি হাঁটুর সমস্যায় ভুগেছিলেন। এ বার সেই সমস্যা থেকে মুক্তি পেতেই হাঁটুতে অস্ত্রোপচার করলেন মাহি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.