বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বাটলারের IPL দলে জায়গা পেলন ধোনি-কোহলি, রাখলেন না উল্লেখযোগ্য তারকা প্লেয়ারকে
জস বাটলার।
জস বাটলার।

বাটলারের IPL দলে জায়গা পেলন ধোনি-কোহলি, রাখলেন না উল্লেখযোগ্য তারকা প্লেয়ারকে

  • জস বাটলার নিজের আইপিএল দলে তাঁরই দেশের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকসকেও রাখেননি। এমন কী গ্রিস গেইল, সুরেশ রায়নারাও তাঁর দলে জায়গা পাননি।

বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, এমন কী প্রাক্তনদের খাতায় চলে যাওয়া হরভজন সিং-কেও নিজের তৈরি করা আইপিএল দলে জায়গা করে দিলেন। কিন্তু সুযোগ পেলেন না কোনও অস্ট্রেলীয় ক্রিকেটার। গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নারদের পারফরম্যান্স যতই ভাল থাকুক না কেন, তাঁরা বাটলারের টিমে জায়গা করে নিতে পারেননি।

আইপিএলের ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ বেছে নিয়েছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক জস বাটলার। সেই দলে অস্ট্রেলিয়ানদের পাশাপাশি, নিজের দেশের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকসকেও রাখেননি তিনি। এমন কী গ্রিস গেইল, সুরেশ রায়নারাও তাঁর দলে জায়গা পাননি। তবে নিজেকে ওপেনার হিসেবে রেখেই প্রথম একাদশ বেছে নিয়েছেন।

তাঁর সঙ্গে ওপেনিং জুটি হিসেবে রেখেছেন বিরাট কোহলিকে নয়, রোহিত শর্মাকে। বিরাটকে রেখেছেন তিনে। চারে তাঁর পছন্দ এবি ডি'ভিলিয়ার্সকে। পাঁচে রেখেছেন মহেন্দ্র সিংহ ধোনিকে। যদিও ধোনি এবং বাটলার দু'জনেই উইকেটরক্ষক। তবে ধোনিকে বাদ দিয়ে নিজের টিম করার কথা হয়তো ভাবতেই পারেননি বাটলার।

অলরাউন্ডার হিসেবে তাঁর দলে রয়েছেন রবীন্দ্র জাদেজা এবং কায়রন পোলার্ড। তবে স্পিনার হিসেবে হরভজনকে কেন তিনি দলে রেখেছেন, সেটা নিয়েই প্রশ্ন উঠেছে। যেখানে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধেও তাঁকে মোটেও ভাল পারফরম্যান্স করতে দেখা যায়নি। তবে ভাজ্জির পুরনো ছন্দের কথা মাথায় রেখেই তাঁকে দলে জায়গা দিয়েছেন বাটলার। পেসারদের মধ্যে ভারতের ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহর সঙ্গে লাসিথ মালিঙ্গাকেও দলে রেখেছেন। কিন্তু অধিনায়ক কাকে করেছেন, সেটা বলেননি।

তবে এই দল বাছাটা যে তাঁর পক্ষে মোটেও সহজ ছিল না, সেটাও জানিয়ে দিয়েছেন জস বাটলার। কারণ এক-একটা জায়গার জন্য চার-পাঁচ জন করে ক্রিকেটার দাবীদার ছিলেন। যে কারণে তাঁকে নাকি রীতিমতো হিমশিম খেতে হয়েছে।

বন্ধ করুন