বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > হার্দিকের GT নয় IPL 2023 চ্যাম্পিয়ন হবে ধোনির CSK! জানেন কোন যুক্তিতে এমন ভবিষ্যদ্বাণী করা হচ্ছে

হার্দিকের GT নয় IPL 2023 চ্যাম্পিয়ন হবে ধোনির CSK! জানেন কোন যুক্তিতে এমন ভবিষ্যদ্বাণী করা হচ্ছে

মহেন্দ্র সিং ধোনি ও হার্দিক পান্ডিয়া

IPL 2023 ফাইনাল জিততে পারবে না গুজরাট টাইটানস! আইপিএল-এর ইতিহাস ও টুর্নামেন্টের অতীতের রেকর্ড তো তাই বলছে। আসুন জেনে নেওয়া যাক কোন সমীকরণের ভিত্তিতে এমনটা বলা হচ্ছে।

IPL 2023 ফাইনাল জিততে পারবে না গুজরাট টাইটানস! আইপিএল-এর ইতিহাস ও টুর্নামেন্টের অতীতের রেকর্ড তো তাই বলছে। আসুন জেনে নেওয়া যাক কোন অঙ্কের ভিত্তিতে এমনটা বলা হচ্ছে। আসলে যখনই দেখা গিয়েছে যে কোনও একটি দলেরই দুই ক্রিকেটার মরশুমের কমলা টুপি ও বেগুনি টুপির মালিক হয়ছেন তখন সেই দল আইপিএল-এর শিরোপা জিততে পারেনি।

আরও পড়ুন… CSK নাকি GT, IPL 2023 শিরোপা জিতবে কে? দেখে নিন বিশেষজ্ঞরা কে কোন দলকে বাছলেন

এর প্রথম উদাহরণ পাওয়া গিয়েছিল ২০১৩ সালে। সেই বছরে চেন্নাই সুপারি কিংসের মাইক হাসি অরেঞ্জ ক্যাপ অর্থাৎ কমলা টুপির মালিক হয়েছিলেন অন্যদিকে ডোয়েন ব্র্যাভো বেগুনি টুপি জিতেছিলেন। তবে সেই বারের আইপিএল ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসকে।

আরও পড়ুন… জানেন কি IPL 2023 এর মোট Prize Money কত? যারা চ্যাম্পিয়ন হবে তারা কত টাকা পাবে?

এই একই ছবি দেখা গিয়েছিল ২০১৭ সালেও। সেই বারে সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার কমলা টুপি জিতেছিলেন এবং ভুবনেশ্বর কুমার বেগুনি টুপির মালিকানা পেয়েছিলেন। তবে সেই বারে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরেছিল সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচের পাঁচ বছর পরে আবার এমনটা ঘটেছিল। ২০২২ সালে রাজস্থান রয়্যালস ফাইনালে উঠেছিল। সেই বারে টুর্নামেন্টের কমলা টুপির মালিক হয়েছিলন জোস বাটলার ও বেগুনি টুপি জিতেছিলেন যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন… ফাইনালে নামার সঙ্গে সঙ্গেই ইতিহাস গড়বেন ধোনি! দেখে নিন IPL-এ মাহির গড়া বেশকিছু রেকর্ড

তবে সেই বারে গুজরাট টাইটানসের কাছে ফাইনাল ম্যাচ হারতে হয়েছিল রাজস্থান রয়্যালসকে। এবার আবারও সেই ছবি সামনে এসেছে। এবারে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে গুজরাট টাইটানস। এবারের কমলা টুপির দৌড়ে বাকিদের পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গিয়েছেন গুজরাট টাইটানসের শুভমন গিল। কোনও অঘটন না ঘটলে কমলা টুপি জিতবেন গিলই।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

অন্যদিকে বেগুনি টুপির মালিকানার দিকে এগিয়ে চলেছেন মহম্মদ শামি। যদি তিনি এবারের বেগুনি টুপি জেতেন তাহলে গুজরাট টাইটানসের দুই তারকা এই দুটি সাফল্য নিজেদের দখলে রাখবেন। তবে এখন প্রশ্ন হল যদি তেমনটা হয় তাহলে অতীতের রেকর্ড অনুযায়ী ট্রফি জিততে পারবে না গুজরাট টাইটানস এবং পঞ্চমবারের মতো ট্রফি ঘরে তুলবে ধোনির চেন্নাই সুপার কিংস। আর যদি সেটা না হয় তাহলে ইতিহাস গড়বে হার্দিকের গুজরাট টাইটানস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য 'মিসেস মাহি' হওয়ার জন্য কীভাবে নিজেকে তৈরি করেছেন জাহ্নবী? নিজেই জানালেন সেই কথা

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.