বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ‘ভেঙ্কি আমার বাবার মতো,’ হঠাৎ কেন নাইট কর্তার প্রশংসায় ডিকে?

IPL 2023: ‘ভেঙ্কি আমার বাবার মতো,’ হঠাৎ কেন নাইট কর্তার প্রশংসায় ডিকে?

দীনেশ কর্তিক এবং কেকেআর দল। 

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন এবং অধিনায়কত্বও করেছেন দীনেশ কার্তিক। বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে রয়েছেন তিনি। সেখানেই এক অনুষ্ঠানে কেকেআর সিইওর প্রশংসা করলেন ডিকে। 

চলতি বছরের আইপিএল শুরু হতে চলেছে ৩১ মার্চ থেকে। ভারতসহ ক্রিকেট বিশ্ব ফের কেঁপে উঠবে টি-টোয়েন্টির যুদ্ধে। করোনার পর এই প্রথমবার হোম অ্যাওয়ে ফর্ম্যাটে ফিরছে কোটিপতি লিগ। গত বছর ভারতের মাটিতে এই টুর্নামেন্ট হলেও গ্রুপ পর্বের খেলা হয়েছে মুম্বই এবং পুনেতে। এবার আগের চেহারায় দেখা যাবে আইপিএলকে।

আর এবারের আইপিএলকে ঘিরে উন্মাদনা শুরু হয়ে গিয়েছে। তবে এবার আইপিএল শুরু হওয়ার আগে ভারতের মাটিতে বসতে চলেছে প্রথম উইমেন্স প্রিমিয়র লিগ। আর টুর্নামেন্টকে সুপার ডুপার হিট করাতে প্রস্তুত বিসিসিআইও। ইতমধ্যেই সব রকম প্রস্তুতি মোটামুটি সারা। অনুশীলনও শুরু হয়ে গিয়েছে। এখন শুধু মাঠে নামার অপেক্ষা।

আরও পড়ুন… T20 বোঝেন এমন কাউকে আনুন: ভিন্ন ফর্ম্যাটে ভিন্ন কোচের পরামর্শ দিলেন হরভজন সিং

মেয়েদের এই টুর্নামেন্টেক পরই শুরু হবে আইপিএল। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দল। বেশ কিছু ক্রিকেটার জাতীয় দলের খেলা শেষ করেই যোগ দেবেন আইপিএল দলে। তার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের একটি অনুষ্ঠানে এসে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি মন খুলে আলোচনা করেন।

তাঁর অধিনায়কত্বের পিছনে এমএস ধোনির প্রভাব কতটা? তাদের সম্পর্ক কেমন? ধোনি কিভাবে তাঁকে সাহায্য করেছেন, সবটাই প্রকাশ্যে এনেছেন তিনি। এবার সেই অনুষ্ঠানে মুখ খুললেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক। ডিকে বলেন, ‘কলকাতা নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর স্যারকে অনেক ধন্যবাদ জানাতে চাই। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালেরা আমাকে কিনে নেওয়ার পরও নাইট রাইডার্সের সিইও আমাকে অভিষেক নায়ারের সঙ্গে কেকেআর অ্যাকাডেমিতে প্র্যাকটিস করার অনুমতি দেন। উনি আমার বাবার মতো। এর জন্য আমি তাঁর কাছে সর্বদা কৃতজ্ঞ থাকব।’

আরও পড়ুন… NZ vs ENG: ট্রেন্ড ভেঙে কিউয়িদের ফলো-অন করালেন স্টোকস, জবাবে লড়ছে নিউজিল্যান্ড

গৌতম গম্ভীর ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স ছাড়ার পর ৭.৪ কোটি টাকা দিয়ে কার্তিককে কেনে কেকেআর। কলকাতায় যোগ দেওয়ার পরে তাঁকে অধিনায়ক করা হয়। অবশ্য তাঁর অধিনায়কত্বে কোনও ট্রফি জিততে পারেনি শাহরুখ খানের দল। তবে প্লে-অফে জায়গা করে নিয়েছে। ২০২০ সালে নাইটের অধিনায়কত্ব হারান তিনি। ২০২২ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কিনে নেয় এই ক্রিকেটারকে।

উল্লেখ্য ২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অভিষেক হয় তাঁর। প্রথম সিজনে তিনি ছিলেন তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলস দলে। এছাড়াও বিভিন্ন দলে খেলেছেন তিনি। ২০১৫ সালে তাঁকে প্রথমবার কেনে RCB। ফের ২০২২ সালে বিরাট কোহলির দলে ফিরে যান তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমিরের সঙ্গে 'লাহোর ১৯৪৭'-এর জন্য প্রস্তুত, কিরণের ছবির স্ক্রিনিংয়েও হাজির সানি দিল্লি থেকে এল ফোন,অনশন মঞ্চ ছাড়লেন তিপ্রা মোথার কর্ণধার, খালি পেটেই হবে আলোচনা বিয়েতে বারবার বাধার সম্মুখীন হলে মহাশিবরাত্রিতে করুন এই কাজ, ঘুচবে বাধা ‘নন্দীগ্রামের সঙ্গে তুলনা করবেন না,’ সন্দেশখালির নাম না করে বাঁকুড়ায় বললেন মমতা চোপড়ার ছায়া কোচবিহারে, পঞ্চায়েতের জলের ট্যাঙ্ক পরিষ্কারের সময় রেলিং ভেঙে মৃত ২ কলকাতা বিশ্ববিদ্যালয়ে কি আধ্য়াত্মিক ম্যানেজমেন্টের পাঠক্রম হবে? বিরাট সিদ্ধান্ত মদ খেয়ে চালালে বন্ধ হবে বাইক! চুরি রুখতে সেন্সর, উদ্ভাবন ইঞ্জিনিয়ারিং পড়ুুয়াদের ICC ব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ যশস্বী-গিল-জুরেলের, কেরিয়ারের সেরা অবস্থানে তিন তারকা সারা রাত ঘুমাতেই পারেননি ধ্রুব জুরেল! কী হয়েছিল রাঁচি টেস্টের দ্বিতীয় দিনের পরে? মা হচ্ছেন অনন্যা পান্ডের বোন আলানা, সোনোগ্রাফির রিপোর্ট শেয়ার করে দিলেন সুখবর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.