বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > রোহিত শর্মাকে স্পর্শ করে IPL -এর ইতিহাসে দীনেশ কার্তিকের লজ্জার নজির

রোহিত শর্মাকে স্পর্শ করে IPL -এর ইতিহাসে দীনেশ কার্তিকের লজ্জার নজির

ফের শূন্য রানে আউট হয়ে ফিরছেন দীনেশ কার্তিক (ছবি-টুইটার)

এমন এক লজ্জার নজির গড়ে ফেললেন ৩৮ বছর বয়সি এই ভারতীয় ব্যাটার তা তিনি যত তাড়াতাড়ি সম্ভব চাইবেন ভুলে যেতে। আর এই লজ্জার নজির গড়েই তিনি স্পর্শ করলেন ভারত তথা মু্ম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলে রবিবাসরীয় দুপুরটা স্মরণীয় হয়ে থাকবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে। যে দাপটের সঙ্গে খেলে এ দিন রাজস্থান রয়্যালসের ঘরের মাঠ সোয়াই মানসিং স্টেডিয়ামে ম্যাচ জিতল আরসিবি। নিঃসন্দেহে এদিন ম্যাচে এক একপেশে লড়াইয়ের সাক্ষী থাকল দর্শকরা। ম্যাচে আরসিবির এতকিছু পজিটিভের মধ্যেও কোথাও যেন সুর,তাল,ছন্দ কেটে গেল দীনেশ কার্তিকের জন্য। এমন এক লজ্জার নজির গড়ে ফেললেন ৩৮ বছর বয়সি এই ভারতীয় ব্যাটার তা তিনি যত তাড়াতাড়ি সম্ভব চাইবেন ভুলে যেতে। আর এই লজ্জার নজির গড়েই তিনি স্পর্শ করলেন ভারত তথা মু্ম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে।

আরও পড়ুন… IPL-এর ইতিহাসে নিজেদের অ্যাওয়ে ম্যাচে সবথেকে বড় ব্যবধানে জয়ের নজির গড়ল RCB

আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি 'ডাক' অর্থাৎ শূন্য করার নজির গড়লেন তিনি। রোহিত শর্মা ইতিমধ্যেই ১৬ বার শূন্য রানে আউট হয়েছেন। আর এদিনের ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৬ তম বার শূন্য রানে আউট হয়ে গিয়ে গড়ে ফেললেন এক নতুন অথচ লজ্জার নজির। ফলে আইপিএলের ইতিহাসে লজ্জার নজির গড়ে রোহিতকে ছুঁয়ে ফেললেন দীনেশ কার্তিক। আইপিএলে রোহিত এখন পর্যন্ত খেলেছেন ২৩৩ টি ইনিংস। সেখানে তিনি করেছেন ১৬ টি ডাক। অন্যদিকে কার্তিক খেলেছেন ২২০ টি ইনিংস। যেখানে তিনি করেছেন ১৬ টি ডাক। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মনদীপ সিং। তিনি মাত্র ৯৮ ইনিংস খেলে করেছেন ১৫ টি ডাক। এছাড়াও এই তালিকায় রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, মনীশ পান্ডে, অম্বাতি রায়াডুর মতন ব্যাটাররা।

আরও পড়ুন… ফের শূন্য রানে আউট! IPL এ লজ্জার নজির গড়লেন টুর্নামেন্টের গত বছরের কমলা টুপির মালিক জোস বাটলার

এদিন ম্যাচে দীনেশ কার্তিক দুটি বল খেলেন। করেন শূন্য রান। অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পার বলে তিনি এলবিডব্লিউ আউট হয়ে এই লজ্জার নজির গড়েন। আরসিবি ওপেনার বিরাট কোহলি এদিন আউট হন মাত্র ১৮ রানে।‌তবে ফ্যাফ ডু'প্লেসি ৪৪ বলে ৫৫ রানের এবং গ্লেন ম্যাক্সওয়েল ৩৩ বলে ৫৪ রানের দুটি ঝোড়ো ইনিংস খেলে দলকে পৌঁছে দেন ১৭১ রানে। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৫৯ রানে অলআউট হয়ে যায় রাজস্থান রয়্যালস। দলের হমে সর্বোচ্চ ৩৫ রান করেন সিমরন হেতমায়ার। ওয়েন পার্নেল মাত্র ১০ রান তিন উইকেট নেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.