বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘CSK এমন নেতা চাইবে, যাঁর রান ২০০, স্ট্রাইকরেট ১২৮?’ ধোনিকে নিয়ে চাঁচাছোলা হেডেন
মহেন্দ্র সিং ধোনি।

‘CSK এমন নেতা চাইবে, যাঁর রান ২০০, স্ট্রাইকরেট ১২৮?’ ধোনিকে নিয়ে চাঁচাছোলা হেডেন

  • হেডেন দাবি করেছেন, ধোনি অধিনায়ক হিসাবে সিএসকে-কে যা দিয়েছেন, তাতে ফ্র্যাঞ্চাইজির পক্ষেও এটি আবেগপ্রবণ সিদ্ধান্ত হবে। বছরের পর বছর ধরে চেন্নাই সমর্থকদের ভালোবাসা আর সমর্থন পেয়েছেন ধোনি। তবে ব্যক্তিগত পারফরম্যান্স যদি ফ্যাক্টর হয়, তবে ৪১ বছরের তারকার পরের মরশুমে দলকে নেতৃত্ব না দেওয়ারই কথা।

চলতি আইপিএলে অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেছে চেন্নাই সুপার কিংস। সেটা নিয়ে সমর্থকদের মন খারাপ থাকলেও, তারা বেশি উদ্বিগ্ন দুটি প্রশ্নকে নিয়ে- ১) মহেন্দ্র সিং ধোনি কি আইপিএল ২০২৩-এর জন্য উপলব্ধ থাকবেন? উত্তর যদি হ্যাঁ হয়, তবে ২) তিনি কি অধিনায়ক হিসেবে থাকবেন? সিএসকে-তে ধোনি পরের মরশুমে অধিনায়কের দায়িত্ব থাকবেন কিনা, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেননি। আর এই জল্পনা নিয়ে প্রাক্তন সিএসকে ওপেনার ম্যাথু হেডেন তাঁর মতামত জানিয়েছেন।

শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস-রাজস্থান রয়্যালস ম্যাচ শুরুর আগে স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময়ে, হেডেন দাবি করেছিলেন যে, ধোনি অধিনায়ক হিসাবে সিএসকে-কে যা দিয়েছেন এবং ভালোবাসা ও সমর্থনের ভিত্তিতে ফ্র্যাঞ্চাইজির পক্ষেও এটি একটি আবেগপ্রবণ সিদ্ধান্ত হবে। বছরের পর বছর ধরে চেন্নাই সমর্থকদের ভালোবাসা এবং সমর্থন পেয়েছেন ধোনি। তবে যদি ব্যক্তিগত পারফরম্যান্স একটি ফ্যাক্টর হয়, তবে ৪১ বছরের তারকার পরের মরশুমে দলকে নেতৃত্ব না দেওয়ারই কথা।

রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে ধোনির তুলনা করে হেডেন বলেন, রাজস্থানের অধিনায়ক ব্যাটার হিসাবে যা করেছেন, তার ধারকাছে নেই ধোনি। বরং চেন্নাই অধিনায়কের পারফরম্যান্স প্রশ্নের মুখে।

আরও পড়ুন: IPL-এর শুরুতে ধোনির নেতৃত্ব না দেওয়া? নাকি টিম গঠনে দুর্বলতা? কেন ব্যর্থ হল CSK?

হেডেন বলেছেন, ‘এটি সত্যিই একটা কঠিন সিদ্ধান্ত। এটা অবশ্য নির্ভর করছে ফ্র্যাঞ্চাইজি কী প্রত্যাশা করে তার ওপর। আপনি যদি এমন একজন অধিনায়ক চান, যিনি এই মরশুমে ১২৮ স্ট্রাইক রেটে ২০০ রান করেছেন, তাহলে সমস্যা নেই। তাঁর হাতে এখনও জোর রয়েছে। স্টাম্পের পিছনে তার সেই প্রতিফলনগুলি এখনও রয়েছে। তাঁর রানি বিটিউইন দ্য উইকেট মধ্যে অসাধারণ। তিনি পুরো আইপিএলে সবচেয়ে অভিজ্ঞ অধিনায়ক এবং তাঁর নামের পিছনে সেই খেতাবগুলি রয়েছে এবং তাঁর পিছনে সেই দলটিও পেয়েছেন। কিন্তু চেন্নাই যখন পুনর্নির্মাণ এবং পুনর্গঠন করতে বসেছে, সেখানে কতটা এমএসডি-এর অবদান থাকবে?’

তিনি আরও যোগ করেছেন, ‘আপনি যদি ওর প্রকৃত অবদান দেখেন তবে আমি বলবো খেলার কোনও সুযোগ নেই। স্যামসনকে দেখুন, তিনি ৩০ গড়ে ৩০০ রান করেছেন এবং তার পরেও একজন নেতা হিসাবে যথেষ্ট বড় অবদান কিনা, তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। সুতরাং এই জিনিসগুলি পরিমাপ করা হবে এবং এটি একটি খুব আবেগপূর্ণ সিদ্ধান্ত হবে। আর এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয়।’

বন্ধ করুন