বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > জানেন সূর্যকুমার যাদবকে প্রথমবার SKY বলে কে ডেকে ছিলেন?

জানেন সূর্যকুমার যাদবকে প্রথমবার SKY বলে কে ডেকে ছিলেন?

ভারতীয় দলের অনুশীলনে শুভমন গিলের সঙ্গে সূর্যকুমার যাদব (ছবি-BCCI Twitter)

বিসিসিআই তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিয়ো শেয়ার করেছে যাতে সূর্যকুমার যাদব দ্রুত গতির প্রশ্নের উত্তর দিচ্ছেন। এই ভিডিয়োতে, মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান প্রকাশ করেছেন কীভাবে তিনি SKY ডাকনামটা পেয়েছেন।

টিম ইন্ডিয়ার ড্যাশিং ব্যাটসম্যান সূর্যকুমার যাদব বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন। আইপিএল ২০২৩-এ ব্যাট দিয়ে জ্বলে ওঠার পর, সূর্য এখন ডব্লিউটিসি ফাইনালের দিকে তাকিয়ে রয়েছেন। টি-টোয়েন্টি এবং ওয়ানডে ক্রিকেটে স্প্ল্যাশ করার পর, সূর্যকুমার এখন টেস্ট ক্রিকেটে নিজের জায়গা প্রতিষ্ঠা করতে আগ্রহী। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াইয়ের আগে বেশ কিছু মজার প্রশ্নের উত্তর দিয়েছেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন… ইশানকে লাল বলের ক্রিকেটে অভিষেক করতে হলে আরও অপেক্ষা করতে হবে- সাবা করিম

বিসিসিআই তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিয়ো শেয়ার করেছে যাতে সূর্যকুমার যাদব দ্রুত গতির প্রশ্নের উত্তর দিচ্ছেন। এই ভিডিয়োতে, মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান প্রকাশ করেছেন কীভাবে তিনি SKY ডাকনামটা পেয়েছেন। রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া ৭ জুন থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে WTC 2023-এর ফাইনাল ম্যাচ খেলবে।

আরও পড়ুন… কুস্তিগীরদের সমর্থনে কপিলের ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দল, জারি হল গাভাসকরদের যৌথ বিবৃতি

ভিডিয়োটি শুরু হয়েছিল এই প্রশ্ন দিয়ে যে সূর্যকুমার যাদবকে প্রথমবার কে SKY বলে ডাকল। এর জবাবে সূর্য বলেছিলেন যে ২০১৪ সালে, যখন তিনি কলকাতা নাইট রাইডার্স দলের অংশ ছিলেন, কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর তাঁকে এই ডাকনাম দিয়েছিলেন। এরপর সকলেই তাঁকে SKY বলে ডাকতে থাকেন। সূর্যকুমার যাদব তাঁর ডাকনাম SKY সম্পর্কে বলেছেন, ‘এই নামটি এসেছিল ২০১৪/১৫ সালে যখন আমি KKR-এর হয়ে খেলছিলাম। সেই সময় গৌতি ভাই (গৌতম গম্ভীর) এই নাম দিয়েছিলেন। তিনি বলেছিলেন যে সূর্যকুমার যাদব খুব লম্বা এবং সেখান থেকে SKY নামটি এসেছিল।’

আরও পড়ুন… অ্যাসেজ নয় WTC Final বেশি গুরুত্বপূর্ণ, কার্যত বলে দিলেন নাথান লিয়ন

সূর্যকুমার যাদবকে তখন জিজ্ঞাসা করা হয়েছিল টিম ইন্ডিয়ার খেলোয়াড় কাদের সঙ্গে তিনি থাকতে পছন্দ করেন। একটি দীর্ঘ তালিকা উল্লেখ করে, সূর্য বলেছিলেন যে ইশান কিষাণ, মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন সেই খেলোয়াড়, যাদের সঙ্গে তিনি প্রচুর সময় ব্যয় করেন। এই প্রসঙ্গে সূর্যকুমার যাদব বলেন, ‘অনেক আছে। সবাই আমার ভালো বন্ধু, কিন্তু আমি ইশান কিষাণ, মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে সময় কাটাতে পছন্দ করি। তাদের সঙ্গে থাকতে পেরে ভালো লাগে।’ এর মধ্যে থেকে একটি নাম নির্বাচন করতে বলা হলে তিনি তার মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থ ইশান কিষাণের নাম নিতে দেরি করেননি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এ ছাড়াও সূর্যকুমার যাদব জানিয়েছেন, ইংল্যান্ডের লন্ডন শহর তাঁর খুব পছন্দের। নিজের ‘সুপলা শট’ প্রসঙ্গে তিনি বলেন, ‘শব্দটি এসেছে টেনিস-ক্রিকেট থেকে। আমি বাড়ি ফিরে তাদের অনেক দেখেছি। সুপলা শট মানে সেই শট যা আপনি উইকেটকিপারের ঠিক পিছনে আঘাত করেন যখন বল আপনার মাথার দিকে আসে।’ ৭ জুন থেকে অনুষ্ঠিত হতে যাওয়া WTC ফাইনালে সূর্য যদি প্লেয়িং একাদশে জায়গা পান, তাহলে তিনি একটি গুরুত্বপূর্ণ লিঙ্ক হতে পারেন। গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হয়ে টেস্টে অভিষেক হয়েছিল সূর্যকুমার যাদবের। তবে এই ম্যাচে তিনি বিশেষ কিছু করতে পারেননি সূর্য।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.