বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > জানেন কেন সাজঘরে ফিরে কান্নায় ভেঙে পড়েছিলেন শ্রেয়স আইয়ার?
ভারতের তরুণ ক্রিকেটার শ্রেয়স আইয়ার (ছবি:পিটিআই)
ভারতের তরুণ ক্রিকেটার শ্রেয়স আইয়ার (ছবি:পিটিআই)

জানেন কেন সাজঘরে ফিরে কান্নায় ভেঙে পড়েছিলেন শ্রেয়স আইয়ার?

  • ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেতে চোট পেয়ে ছিটকে যাওয়ার পর সাজঘরে কান্নায় ভেঙে পড়েন শ্রেয়স। 

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটে সাম্প্রতিককালে যেসব তরুণ ব্যাটসম্যান তাদের পারফরম্যান্সের মধ্যে দিয়ে নজর কেড়েছেন তাদের অন্যতম শ্রেয়স আইয়ার। আইপিএল ফ্রাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়ক শ্রেয়স বছরের শুরুতে ভারতের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে কাঁধে গুরুতর চোট পান। ফলে দীর্ঘ প্রায় ৬ মাস ক্রিকেট থেকে সরে থাকতে হয় তাঁকে। স্থগিত হয়ে যাওয়া আইপিএলের প্রথমভাগেও খেলা হয়নি তাঁর। সেদিন মাঠে চোট পাওয়ার পরে সাজঘরে ফিরে কান্নায় ভেঙে পড়েছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেকথা নিজেই এতদিন পড়ে জানালেন।

৬ মাস ২২ গজের বাইরে থাকার পরে মাঠে ফিরতে মরিয়া শ্রেয়স এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানালেন তার সেই সময়ের মনের কথা। সেই চোটের ফলে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আর বাকি ম্যাচগুলো তার পক্ষে খেলা সম্ভব হয়নি। বর্তমানে তিনি ২২ গজে ফিরতে মরিয়া । আইপিএলের দ্বিতীয় ভাগে তিনি দিল্লির হয়ে মাঠে ফিরতে মরিয়া। উল্লেখ্য এই বছরেই ২৪ শে মার্চ পুনেতে মর্গ্যানদের বিরুদ্ধে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে তার কাঁধের হাড় সরে যায়।

এই বিষয়ে বলতে গিয়ে শ্রেয়স বলেন 'বর্তমানে আমি একেবারে ফিট অনুভব করছি। সত্যি কথা বলতে আমার সফরটা এখন পর্যন্ত অসাধারণ। আমি কোন সময়ে একটুও ঘাবড়াতাম না। কিন্তু চোটটা পাওয়ার পরে আমি সাজঘরে ফিরে যাই। প্রচন্ড কান্নাকাটি করেছিলাম। অনেকটা সময় লেগেছিল আমার এই ঘটনার সঙ্গে মানিয়ে নিতে। পরে বুঝতে পারি এটাও খেলোয়াড় জীবনের অঙ্গ। আমাকেও এটির মধ্যে দিয়ে লড়াই করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।'

বন্ধ করুন