বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > স্পর্শ করলেন কায়রন পোলার্ডকে, ৫০০টি T20 ম্যাচ খেলে নতুন নজির গড়লেন ব্র্যাভো

স্পর্শ করলেন কায়রন পোলার্ডকে, ৫০০টি T20 ম্যাচ খেলে নতুন নজির গড়লেন ব্র্যাভো

ডোয়েন ব্র্যাভো।

৬৫৬৬ রান করেছেন। গড় ২৩.৮৭ এবং স্ট্রাইকরেট ১২৬.৯০। বল হাতে ব্র্যাভো মোট ৫৪০টি উইকেট নিয়েছেন। গড় ২৪.৪২। এবং ইকনমিরেট ৮.২১। তাঁর সর্বোচ্চ স্কোর অপরাজিত ৭০। আর বল হাতে তাঁর সেরা পারফরম্যান্স ২৩/৫।

নতুন নজির গড়ে ফেললেন ডোয়েন ব্র্যাভো। টি-টোয়েন্টিতে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৫০০টি ম্যাচ খেলার নজির গড়ে ফেললেন ব্র্যাভো। এর আগে এই নজির ছিল একমাত্র কায়রন পোলার্ডের। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে টস করতে যাওয়ার সঙ্গে সঙ্গেই এই নজির গড়ে ফেললেন সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজের অল-রাউন্ডারের ২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয়। তার পর থেকে গোটা বিশ্বে একাধিক টিম এবং ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে টি-টোয়েন্টি লিগে অংশ নিয়েছেন। অনেকটা তাঁরই দেশের তারকা ক্রিকেটার কায়রন পোলার্ডের মতো। পোলার্ডকে টি-টোয়েন্টি স্পেশ্যালিস্ট বলা হয়ে থাকে।

এখনও টি-টোয়েন্টি খেলে গেলেও, ব্র্যাভো ২০১০ সালে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। আর ২০১৭ সালে শেষ বার একদিনের ক্রিকেট খেলেছিলেন তিনি। চেন্নাই সুপার কিংস, চিটগাঁও কিংস, গুজরাট কিংস, গুজরাট লায়ন্স, কেন্ট, লাহোর কালান্দার্স, মেলবোর্ন রেনেগাডস, মেলবোর্ন স্টারস, মুম্বই ইন্ডিয়ান্স, পার্ল রকস, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স, সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস, সারে, সিডনি সিক্সারস, ত্রিনবাগো নাইট রাইডার্স, ত্রিনদাদ এন্ড টোবাগো সহ বহু ক্লাবের হয়ে খেলেছেন ব্র্যাভেো।

১৪ সেপ্টেম্বরের সিপিএল-এর ফাইনাল ম্যাচ ধরলে ব্র্যাভো এখনও পর্যন্ত টি-টোয়েন্টিতে ৬৫৬৬ রান করেছেন। গড় ২৩.৮৭ এবং স্ট্রাইকরেট ১২৬.৯০। বল হাতে ব্র্যাভো মোট ৫৪০টি উইকেট নিয়েছেন। গড় ২৪.৪২। এবং ইকনমিরেট ৮.২১। তাঁর সর্বোচ্চ স্কোর অপরাজিত ৭০। আর বল হাতে তাঁর সেরা পারফরম্যান্স ২৩/৫। 

কায়রন পোলার্ড ৫৬১টি ম্যাচ খেলেছেন। মোট ১১ হাজার ১৫৯ রান করে ফেলেছেন। ২৯৮টি উইকেট নিয়েছেন। পোলার্ড আর ব্র্যাভোর পর ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল ৪৪৫টি ম্যাচ খেলে ১৪ হাজার ২৬১ রান করেছেন। ৮২টি উইকেট নিয়েছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.