বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > আসেনি ECB-র ছাড়পত্র, IPL 2023-এ KKR-এর বিরুদ্ধে খেলা হবে না লিভিংস্টোনের

আসেনি ECB-র ছাড়পত্র, IPL 2023-এ KKR-এর বিরুদ্ধে খেলা হবে না লিভিংস্টোনের

লিয়াম লিভিংস্টোন (ছবি-আইপিএল)

ইসিবির তরফে এখনও এসে পৌঁছায়নি ফিটনেস সার্টিফিকেট বা ফিটনেস ‘ক্লিয়ারেন্স’ সার্টিফিকেট। ইসিবি যতক্ষন না পর্যন্ত এই ছাড়পত্র দিচ্ছে ততক্ষন পর্যন্ত আইপিএলে খেলা হবে না লিভিংস্টোনের। ঘরের মাটিতে ১ এপ্রিল কেকেআরের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের আইপিএলের অভিযান শুরু করবে পঞ্জাব কিংস দল।

শুভব্রত মুখার্জি: ৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল-এর ১৬তম সংস্করণ। এই মরশুমে তাদের প্রথম ম্যাচে পঞ্জাব কিংস দল মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্সের। তবে প্রথম ম্যাচে নামার আগেই কিছুটা অস্বস্তিতে রয়েছে পঞ্জাব দল। ট্রেভর বেলিসের প্রশিক্ষণে থাকা এই দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার ইংল্যান্ড তারকা লিয়াম লিভিংস্টোন। হার্ড হিটার ব্যাটিং এই অলরাউন্ডার দলের অন্যতম বড় ভরসা। বিশেষ করে মিডল ওভার এবং ইনিংসের শেষে। সেই তিনিই নাকি কেকেআরের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারবেন না! হ্যা, এমন ঘটনাই ঘটতে চলেছে বাস্তবে। কারণ লিভিংস্টোনের, ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবির তরফে ‘ক্লিয়ারেন্স’ অর্থাৎ ছাড়পত্র এসে পৌঁছায়নি। ফলে তাঁর প্রথম ম্যাচে খেলা অনিশ্চিত।

আরও পড়ুন… IPL 2023 উদ্বোধনী ম্যাচের আগে বলিউডের গ্ল্যামার, জানুন মঞ্চ মাতাবেন কারা?

গত ডিসেম্বর মাসে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল লিয়াম লিভিংস্টোনের। সেই ম্যাচেই হাঁটুতে চোট পান তিনি। তারপর থেকে আর প্রতিযোগিতা মূলক ম্যাচে খেলা হয়নি তাঁর। সেই চোট থেকে তিনি সেরে উঠেছেন ঠিক। তবে ইসিবির তরফে এখনও এসে পৌঁছায়নি ফিটনেস সার্টিফিকেট বা ফিটনেস ‘ক্লিয়ারেন্স’ সার্টিফিকেট। ইসিবি যতক্ষন না পর্যন্ত এই ছাড়পত্র দিচ্ছে ততক্ষন পর্যন্ত আইপিএলে খেলা হবে না লিভিংস্টোনের। ঘরের মাটিতে ১ এপ্রিল কেকেআরের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের আইপিএলের অভিযান শুরু করবে পঞ্জাব কিংস দল।

আরও পড়ুন… ৩৭ বলে ৭৯ করে রান আউট! এরপরে কী বলেছিলেন অম্বাতি রাইডু? জানালেন সুরেশ রায়না

গত বছর দ্য হান্ড্রেড প্রতিযোগিতাতে ও চোট পেয়েছিলেন লিয়াম লিভিংস্টোন। সে বার গোড়ালিতে চোট পেয়েছিলেন ২৯ বছর বয়সি এই অলরাউন্ডার। তারপর ফের ডিসেম্বরে হাঁটুতে চোট পেয়েছেন তিনি। ফলে তাঁকে নিয়ে ঝুঁকি নিতে একবারে রাজি নয় ইসিবি। তাই তারা ধীরে চলো নীতি নিয়েছে বলেই মত বিশেষজ্ঞদের। আইপিএলের এক কর্মকর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘অন্ততপক্ষে প্রথম ম্যাচে খেলা হবে না লিয়াম লিভিংস্টোনের। কারণ ইসিবির তরফে তাঁর স্ক্যান করা হচ্ছে। সেই স্ক্যানের রিপোর্ট এলে তার ভিত্তিতে ফিটনেসের ছাড়পত্র ‌দেওয়া হবে। আশা করা হচ্ছে দ্বিতীয় ম্যাচ থেকে পঞ্জাব ওঁকে পাবে।’ খত মরশুমে ১৪ ম্যাচে লিয়াম লিভিংস্টোন ৪৩৭ রান করেছিলেন। গড় ছিল ৩৬.৪২। স্ট্রাইক রেট ছিল ১৮২.০৮। ইংল্যান্ডের হয়ে ২৯ টি টি-২০ এবং ১২ টি ওয়ানডে খেলেছেন তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.