বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: KKR-এর রানার অভিযোগ ধোপে টিকল না, সেরা মাঠের তকমা যুগ্ম ভাবে পেল ইডেন গার্ডেন্স

IPL 2023: KKR-এর রানার অভিযোগ ধোপে টিকল না, সেরা মাঠের তকমা যুগ্ম ভাবে পেল ইডেন গার্ডেন্স

সেরা ভেনুর তকমা পেল ইডেন গার্ডেন্স। ছবি-পিটিআই (PTI)

ইডেন গার্ডেন্স এবং ওয়াংখেড়ে স্টেডিয়াম যুগ্মভাবে এবারের আইপিএলের সেরা স্টেডিয়ামের তকমা পেল। 

মাত্র ১০-১৫ মিনিটের বৃষ্টি। আর তার জন্য আইপিএলের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্য়াচ বন্ধ থাকল প্রায় দেড় ঘন্টা। কারণ গ্রাউন্ডস কভাব সরাতে গিয়ে মেন পিচের পাশে অর্থাৎ অনুশীলন পিচে জল পড়ে যায়। সেই পিচ শুকোতে মাঠ কর্মীরা ব্যবহার করেন স্পঞ্জ। যা দেখে তোলপাড় হয়ে যায়। কারণ আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। অত্যধুনিক পরিকাঠামোয় গড়ে তোলা হয় সেই স্টেডিয়াম। আর সেই স্টেডিয়ামের এমন হাল দেখে অনেকেই প্রশ্ন তোলে।

ঠিক সেই সময় উঠে আসতে থাকে ইডেন গার্ডেন্সের নাম। কারণ ভারতের একমাত্র স্টেডিয়ামে যেখানে বৃষ্টির জন্য পুরো মাঠ ঢেকে ফেলা হয়। ফলে বৃষ্টি হলেও খুব কম সময়ের মধ্যেই খেলা শুরু করা সম্ভব হয় ইডেনে। কিন্তু আমদাবাদে খেলা শুরু হতে লেগে গেল প্রায় দেড় ঘন্টারও বেশি সময়। কিন্তু সেই যাই হোক, এবারের মরশুমে সেরা মাঠের স্বীকৃতি পেয়েছে ইডেন গার্ডেন্স।

আই ইডেনের পিচ নিয়েই মুখ খোলেন কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক নীতীশ রানা। আইপিএলের গ্রুপ পর্বের একেবারে শেষের তিনি জানান, একমাত্র কেকেআরই হোম অ্যাডভান্টেজ পায় না। নাইট অধিনায়কের এই মন্তব্যের পরই মুখ খোলেন সিএবির প্রধান পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায়। নাইট অধিনায়ককে পালটাও দিতে ছাড়েননি তিনি। স্পষ্ট জানিয়ে দেন, বোর্ডের নির্দেশ মেনেই তিনি পিচ তৈরি করবেন।

নীতীশ রানার পথে হাঁটেন দিল্লি ক্যাপিটলাস দলের সহকারী কোচ শেন ওয়াটসনও। তিনিও কোটলার পিচ নিয়ে মুখ খোলেন। ডিডিসিএর পক্ষ থেকে তারাও পালটা দেন। যদিও দিল্লি সেরা সেরা ভেনুর তকমা পায়নি। যুগ্মভাবে সেরা ভেনু হয়েছে ইডেন ও ওয়াংখেড়ে স্টেডিয়াম। আর সেই সঙ্গে একাধিক সমালোচনার মুখে পড়তে হল লক্ষাধিক আসন বিশিষ্ট নরেন্দ্র মোদী স্টেডিয়ামকে।

এবারের আইপিএলে ইডেনে মোট ৭টি ম্যাচ হয়েছে। যার মধ্যে প্রথমে ব্যাট করে জেতে ৪টি দল। আর রান তাড়া করে জেতে তিনটি দল। মোট ৭টি ম্যাচে দুটি দলের ইনিংস মিলিয়ে ১৬১২ বলে ২৫৫২ রান উঠেছে। ম্যাচ প্রতি রানের গড় ৩৬৪.৫৭ এবং স্ট্রাইক রেট ১৫৮.৩। সর্বাধিক স্কোর ২৩৫ এবং সর্বনিম্ন স্কোর ওঠে ১২৩। এই ৭টি ম্যাচে মোট ২৫৮টি বাউন্ডারি এবং ১৫৬টি ওভার বাউন্ডারি হয়েছে। পাশাপাশি বোলাররা সব মিলিয়ে ৭০টি উইকেট নিয়েছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির URU vs PAN: পানামাকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-র অভিযান শুরু করল উরুগুয়ে স্বরা ভাস্করকে বডি শেমিং করায় ক্ষমা চাইলেন ফুড ভ্লগার নলিনী, প্রতিক্রিয়া নায়িকার কলেজে বাহিনী, পরীক্ষা শিকেয় ওঠার জোগাড়, পিছতে পারে সেমিস্টারও আর প্লাস্টিকের পাত্র না, গ্রাহকদের স্বাস্থ্যের কথা ভেবে বড় সিদ্ধান্ত নিল Zomato মেধাবী জঙ্গি হাবিবুল্লার ১৪ দিনের পুলিশ হেফাজত, টেলিগ্রাম অ্যাপে চলত কার্যকলাপ NEET UG রি-টেস্টের জন্যে তৈরি ছিল সেন্টার, তবে একজন পরীক্ষার্থীও এলেন না! সরকার গঠনের জন্য 'বহুমতের' প্রয়োজন, আর দেশ চালাতে সহমত: মোদী Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.