বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 শেষ পর্বে পাওয়া যাবে না ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়দের

IPL 2022 শেষ পর্বে পাওয়া যাবে না ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়দের

IPL 2022 শেষ পর্বে পাওয়া যাবে বেয়ারস্টো-উডদের! (ছবি:আইপিএল)

IPL 2022 নিলামের আগেই চাপে ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়রা! টুর্নামেন্টের শেষ পর্বে পাওয়া যাবে না বেয়ারস্টো-উডদের!

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়ে হোম সামার সিরিজ শুরু করবে ইংল্যান্ড। সেই কারণেই দেশের টেস্ট খেলোয়াড়দের ২০২২ আইপিএলের পরবর্তী শেষ পর্বে দেখা যাবে না ব্রিটিশদের টেস্ট খেলিয়ে তারকাদের। ফলে আসন্ন আইপিএল-এর শেষ পর্ব থেকে বাদ পড়বেন সেই ইংলিশ তারকা ক্রিকেটার যারা ইংল্যান্ড টেস্ট দলের অংশ হতে পারেন। টেস্ট সিরিজের জন্য তাদের আইপিএলের বাইরে রাখবে ইসিবি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি লর্ডসে ২ জুন খেলা হবে। অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে ইংল্যান্ডের অবস্থান খুব খারাপ।

যদিও আইপিএলের তারিখগুলি এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত জানান হয়নি, তবু অনেকেই মনে করছেন সম্ভবত টুর্নামেন্টটি ২৭ মার্চ থেকে মে মাসের শেষ পর্যন্ত চলবে। প্রথম টেস্টের কয়েকদিন আগেই শেষ হতে পারে ১৫তম আইপিএল। বেন স্টোকস এবং ক্রিস ওকস ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন এবং বাটলার চোট পেয়েছেন। ক্রিকবাজের রিপোর্ট অনুসারে আইপিএল দলগুলির কাছে একটি সংকেত রয়েছে। আসন্ন আইপিএলের শেষ পর্বের আগেই ফ্র্যাঞ্চাইজিদের ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়দের ছেড়ে যেতে দিতে হবে। সেই কারণে নিলামের আগে এই বিষয়টি সকল ফ্র্যাঞ্চাইজির মাথায় রয়েছে। যদিও ইংল্যান্ডের টেস্ট খেলোয়াড়রা ইসিবি থেকে সরকারি ভাবে কোনও নির্দেশনা পাননি। খেলোয়াড়দের ঘনিষ্ঠ সূত্রও বলছে, আইপিএল-এর মাঝ পথ থেকেই খেলোয়াড়দের দেশে ফিরতে হতে পারে।

ইংল্যান্ডের ২২ জন খেলোয়াড় আইপিএলে নাম লিখিয়েছেন। তাদের মধ্যে অনেক টেস্ট খেলোয়াড়ও রয়েছে। জনি বেয়ারস্টো, মার্ক উড, ডেভিড মালান, অলি পোপ, ক্রেগ ওভারটন, স্যাম বিলিংস, ড্যান লরেন্স ইত্যাদির মতো খেলোয়াড়রা অ্যাসেজে খেলেছিলেন এবং এখন আইপিএল নিলামের তালিকায়ও রয়েছেন। এমন অবস্থায় এগুলোর মধ্যে কোন কোন নামের প্রতি ফ্র্যাঞ্চাইজিরা ঝাঁপাবেন সেটাই দেখার। শোনা যাচ্ছে কোন দলই তাদের সাথে বেশি ইংল্যান্ডের খেলোয়াড়দের রাখতে চায় না, কারণ তারা যে টুর্নামেন্টের মাঝ পথ থেকেই চলে যাবেন ফলে দলের ভারসাম্য নষ্ট হবে।

বন্ধ করুন