বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > করোনা পরিস্থিতির মোকাবিলায় ভারতের দিকে সাহায্যের হাত এস্তোনিয়া ক্রিকেট বোর্ডের
এস্টোনিয়ায় ক্রিকেট মাঠ। ছবি- টুইটার।
এস্টোনিয়ায় ক্রিকেট মাঠ। ছবি- টুইটার।

করোনা পরিস্থিতির মোকাবিলায় ভারতের দিকে সাহায্যের হাত এস্তোনিয়া ক্রিকেট বোর্ডের

  • সমগ্র বিশ্ব জুড়ে এই কঠিন পরিস্থিতিতে সম্প্রীতির যে বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে তাঁর এক দারুণ উদাহরণ পেশ করল এস্তোনিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন (ইসিএ)।

করোনা পরিস্থিতিতে বিধ্বস্ত গোটা দেশ। এমন পরিস্থিতিতে নিজেদের ‘সেকেন্ড হোম’ ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রাক্তন ও বর্তমান ফাস্ট বোলার, যথাক্রমে ব্রেট লি এবং প্যাট কামিন্স। দুই অজি ক্রিকেটারের এই কাজ বাহবা কুড়িয়ে নিয়েছে সকলেরই। এ বার সেই পথেই হাঁটল এক ক্রিকেট সংস্থা।

ইউরোপের ছোট্ট একটি দেশ এস্তোনিয়া। ফুটবল মহলের সমর্থককুলের কাছে পরিচিত হলেও ক্রিকেটবিশ্বে একেবারেই নবাগত। তবে সমগ্র বিশ্ব জুড়ে এই কঠিন পরিস্থিতিতে সম্প্রীতির যে বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে তাঁর এক দারুণ উদাহরণ পেশ করল এই দেশের ক্রিকেট সংস্থা এস্তোনিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন (ইসিএ)। মূলত লি এবং কামিন্সের কর্মকান্ডে অনুপ্রাণিত হয়ে ভারতের পাশে দাঁড়িয়ে ঐক্যের বার্তা প্রেরণ করল তাঁরা। অক্সিজেন সমস্যা সমাধানের জন্য ভারতীয় মুদ্রায় এক লাখ টাকা অনুদানের অঙ্গীকার করেন এই সংস্থা। 

নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তাঁরা জানান, ‘ব্রেট লি ও প্যাট কামিন্সের দেখানো পথে হেঁটে ইসিএ করোনা মোকাবিলায় ভারতের ত্রান তহবিলে সাহায্যের সিদ্ধান্ত নিয়েছে। কামিন্স আর লিকে দেখে আমাদের মত সকল ক্রিকেটভক্তদের বোঝা উচিত, যে এই বিপদকালে আমরা সকলে একে অপরের পাশে আছি। একটা বড় ক্রিকেট পরিবার হিসাবে প্রয়োজনে সকলকেই একে অপরের সাহায্য করাই তো উচিত।’

বন্ধ করুন