বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > দক্ষিণ আফ্রিকা বোর্ডকে জবাব দিতেই IPL ফাইনালে সফল হতে মরিয়া ছিলেন, দাবি ডু'প্লেসির

দক্ষিণ আফ্রিকা বোর্ডকে জবাব দিতেই IPL ফাইনালে সফল হতে মরিয়া ছিলেন, দাবি ডু'প্লেসির

আইপিএল ফাইনালে সিএসকের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন ফ্যাফ ডু'প্লেসি। ছবি- পিটিআই। (PTI)

এ মরশুমের আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ ৬৩৩ রান করেন ফ্যাফ ডু'প্লেসি।

৬৩৩ রান করে আইপিএলের এ মরশুমে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন ফ্যাফ ডু'প্লেসি। তবে দুর্দান্ত আইপিএল সত্ত্বেও ডু'প্লেসি দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাননি। নিজেকের দক্ষতা প্রদর্শন এবং দক্ষিণ আফ্রিকা বোর্ডের সিদ্ধান্ত যে কত বড় ভুল ছিল, তা প্রমাণ করতেই ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বড় রান করতে মরিয়া ছিলেন বলে জানান ডু'প্লেসি।

প্যাডি আপটনের সঙ্গে 'Lessons from the World's Best' নামক পডকাস্টে কথোপকথনের সময় ডু'প্লেসি বলেন, ‘আমার আইপিএলের গত মরশুমটা দারুণ কেটেছে এবং আমি নিজের জন্য ব্যাক্তিগতভাবে প্রথম তিন রানসংগ্রাহকের মধ্যে থাকার যে লক্ষ্যমাত্রা স্থির করেছিলাম, সেখানে সহজেই পৌঁছতে পারি। তবে এই গোটা প্রক্রিয়ায় আমার মাথার মধ্যে ইতিবাচক এবং নেতিবাচক, ভিন্ন দুই রকমের চিন্তাভাবনা কাজ করছিল। সেমিফাইনালে আমি মাত্র এক রানে আউট হই এবং ছয় নম্বরে নেমে যাই।’

২০২১ মরশুমে চেন্নাই সুপার কিংস নিজেদের চতুর্থ আইপিএল খেতাব জেতেন। ফাইনালে ডু'প্লেসির ব্যাট থেকে ঝকঝকে ৮৬ রানের আগ্রাসী এক ইনিংসই কার্যত কেকেআরের হাত থেকে আইপিএলের খেতাব দূরে নিয়ে যায়। এই বিষয়েই কথা বলতে গিয়ে ফাইনালে নিজের লক্ষ্যে পৌঁছনোর জন্য তিনি কতটা বদ্ধপরিকর ছিলেন এবং দক্ষিণ আফ্রিকার বোর্ডকে ভুল প্রমাণ করাই যে তাঁর প্রধান উদ্দেশ্য ছিল, সেকথাও স্পষ্ট করে দেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক। 

‘ফাইনালের আগে নেতিবাচক চিন্তাভাবনা আমায় বারবার বলছিল যে আমি নিজের লক্ষ্যে পৌঁছতে পারব না। আগেকার আমি এই কথাই মেনে নিতাম। কিন্তু তারপরেই ইতিবাচক চিন্তাভাবনা আমায় সাহস জোগায়। আমায় বলে যে চাপের মধ্যেই আমি নিজের সেরাটা দিই। প্রথম তিনে থাকতে ৪০ রান দরকার হলেও ৮৩ রান করে এক নম্বর হতে পারি, অরেঞ্জ ক্যাপ জিততে পারি। আমি দক্ষিণ আফ্রিকা বোর্ডকে দেখিয়ে দিতে পারি যে ওরা ভুলে গেলেও এখনও আমি ফুরিয়ে যাইনি।’ জানান ডু'প্লেসি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে? সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের ‘অমিত শাহের ছেলে রিল দেখেন না, টাকা গোনেন ২৪ ঘণ্টা’, রাহুলের ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.