বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > দক্ষিণ আফ্রিকা বোর্ডকে জবাব দিতেই IPL ফাইনালে সফল হতে মরিয়া ছিলেন, দাবি ডু'প্লেসির

দক্ষিণ আফ্রিকা বোর্ডকে জবাব দিতেই IPL ফাইনালে সফল হতে মরিয়া ছিলেন, দাবি ডু'প্লেসির

আইপিএল ফাইনালে সিএসকের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন ফ্যাফ ডু'প্লেসি। ছবি- পিটিআই। (PTI)

এ মরশুমের আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ ৬৩৩ রান করেন ফ্যাফ ডু'প্লেসি।

৬৩৩ রান করে আইপিএলের এ মরশুমে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন ফ্যাফ ডু'প্লেসি। তবে দুর্দান্ত আইপিএল সত্ত্বেও ডু'প্লেসি দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাননি। নিজেকের দক্ষতা প্রদর্শন এবং দক্ষিণ আফ্রিকা বোর্ডের সিদ্ধান্ত যে কত বড় ভুল ছিল, তা প্রমাণ করতেই ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বড় রান করতে মরিয়া ছিলেন বলে জানান ডু'প্লেসি।

প্যাডি আপটনের সঙ্গে 'Lessons from the World's Best' নামক পডকাস্টে কথোপকথনের সময় ডু'প্লেসি বলেন, ‘আমার আইপিএলের গত মরশুমটা দারুণ কেটেছে এবং আমি নিজের জন্য ব্যাক্তিগতভাবে প্রথম তিন রানসংগ্রাহকের মধ্যে থাকার যে লক্ষ্যমাত্রা স্থির করেছিলাম, সেখানে সহজেই পৌঁছতে পারি। তবে এই গোটা প্রক্রিয়ায় আমার মাথার মধ্যে ইতিবাচক এবং নেতিবাচক, ভিন্ন দুই রকমের চিন্তাভাবনা কাজ করছিল। সেমিফাইনালে আমি মাত্র এক রানে আউট হই এবং ছয় নম্বরে নেমে যাই।’

২০২১ মরশুমে চেন্নাই সুপার কিংস নিজেদের চতুর্থ আইপিএল খেতাব জেতেন। ফাইনালে ডু'প্লেসির ব্যাট থেকে ঝকঝকে ৮৬ রানের আগ্রাসী এক ইনিংসই কার্যত কেকেআরের হাত থেকে আইপিএলের খেতাব দূরে নিয়ে যায়। এই বিষয়েই কথা বলতে গিয়ে ফাইনালে নিজের লক্ষ্যে পৌঁছনোর জন্য তিনি কতটা বদ্ধপরিকর ছিলেন এবং দক্ষিণ আফ্রিকার বোর্ডকে ভুল প্রমাণ করাই যে তাঁর প্রধান উদ্দেশ্য ছিল, সেকথাও স্পষ্ট করে দেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক। 

‘ফাইনালের আগে নেতিবাচক চিন্তাভাবনা আমায় বারবার বলছিল যে আমি নিজের লক্ষ্যে পৌঁছতে পারব না। আগেকার আমি এই কথাই মেনে নিতাম। কিন্তু তারপরেই ইতিবাচক চিন্তাভাবনা আমায় সাহস জোগায়। আমায় বলে যে চাপের মধ্যেই আমি নিজের সেরাটা দিই। প্রথম তিনে থাকতে ৪০ রান দরকার হলেও ৮৩ রান করে এক নম্বর হতে পারি, অরেঞ্জ ক্যাপ জিততে পারি। আমি দক্ষিণ আফ্রিকা বোর্ডকে দেখিয়ে দিতে পারি যে ওরা ভুলে গেলেও এখনও আমি ফুরিয়ে যাইনি।’ জানান ডু'প্লেসি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.