বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > কমলা টুপির লড়াইয়ে তরুণদের ভিড়ে শীর্ষে ফ্যাফ, বেগুনির দৌড়ে শামি, চাহালরা

কমলা টুপির লড়াইয়ে তরুণদের ভিড়ে শীর্ষে ফ্যাফ, বেগুনির দৌড়ে শামি, চাহালরা

আউট হয়ে যাওয়ার পরে মাঠ ছাড়ছেন ডেভিড ওয়ার্নার (ছবি-এএফপি) (AFP)

বুধবার রাতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪৬ রানের ইনিংস খেলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার আইপিএল ২০২৩-এ সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকার শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন। সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের কথা বললে আর্শদীপ সিং শীর্ষ দশের বাইরে থাকার পথে।

বুধবার রাতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪৬ রানের ইনিংস খেলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার আইপিএল ২০২৩-এ সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকার শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন। ডেভিড ওয়ার্নার এই মরশুমে ১৩ ম্যাচে ৪৩০ রান করেছেন, যার গড় ৩৩.০৮ এবং তিনি এই রানটি ১২৮.৭৪ স্ট্রাইক রেটে করেছেন। দিল্লি ক্যাপিটালসকে ঝোড়ো সূচনা দেওয়ার ক্ষেত্রে ওয়ার্নার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এর বাইরে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের কথা বললে আর্শদীপ সিং শীর্ষ দশের বাইরে থাকার পথে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে একটিও উইকেট পাননি তিনি। ১৬টি সাফল্য নিয়ে তিনি দশম স্থানে রয়েছেন।

আরও পড়ুন… IPL 2023 Points Table: চলছে শেষ ল্যাপের দৌড়, আজ SRH-এর জয়ের প্রার্থনায় কোন দুটি দল?

প্রথমত, আইপিএল ২০২৩-এ সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকা দেখে নেওয়া যাক। চলতি মরশুমে অন্য ব্যাটসম্যানদের চেয়ে এগিয়ে আছেন ফ্যাফ ডু প্লেসি। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি এই মরশুমে ৬০০ রানের সীমা অতিক্রম করেছেন। শুভমন গিল এবং যশস্বী জসওয়াল তাঁর সবচেয়ে কাছাকাছি রয়েছেন। এরা ছাড়াও শীর্ষ পাঁচে রয়েছেন সূর্যকুমার যাদব ও ডেভন কনওয়ে। বৃহস্পতিবার, আরসিবি-র তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির নজর থাকবে টপ পাঁচে ফেরার দিকে। কোহলি ৪৩৮ রান নিয়ে ষষ্ঠ স্থানে আছেন, আর ডেভিড ওয়ার্নার রয়েছেন সপ্তম স্থানে।

আরও পড়ুন… IPL -এর ইতিহাসে এমনটা দ্বিতীয়বার ঘটল, জানেন কি অথর্বের আগে কে রিটায়ার্ড আউট হয়েছিলেন?

চলুন দেখে নেওয়া যাক কমলা টুপির দৌড়ে কারা এগিয়ে রয়েছেন-

ফ্যাফ ডু প্লেসি - ৬৩১

শুভমান গিল - ৫৭৬

যশস্বী জয়সওয়াল - ৫৭৫

ডেভন কনওয়ে - ৪৯৮

সূর্যকুমার যাদব - ৪৮৬

অন্যদিকে, আমরা যদি সিজন ১৬-র সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের দিকে তাকাই, তাহলে এই তালিকার শীর্ষে রয়েছেন গুজরাট টাইটানসের মহম্মদ শামি এবং রশিদ খান। আইপিএল ২০২৩-এ উভয় বোলারের ২৩টি করে উইকেট শিকার করেছেন। তবে ভালো ইকোনমি রেটের কারণে শামির মাথায় শোভা পেয়েছে বেগুনি টুপি। এরা ছাড়াও যুজবেন্দ্র চাহাল, পীযূষ চাওলা ও বরুণ চক্রবর্তী রয়েছেন শীর্ষ পাঁচে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

চলুন দেখে নেওয়া যাক বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে রয়েছেন-

মহম্মদ শামি- ২৩ উইকেট

রশিদ খান- ২৩ উইকেট

যুজবেন্দ্র চাহাল- ২১ উইকেট

পীযূষ চাওলা- ২০ উইকেট

বরুণ চক্রবর্তী- ১৯ উইকেট

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.