বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ব্যাট হাতে ব্যর্থ, তবু ছেলেদের খেলায় গর্বিত নাইট অধিনায়ক
মহেন্দ্র সিং ধোনি ও ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)
মহেন্দ্র সিং ধোনি ও ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)

ব্যাট হাতে ব্যর্থ, তবু ছেলেদের খেলায় গর্বিত নাইট অধিনায়ক

  • অধিনায়ক ইয়ন মর্গ্যান এদিনের ম্যাচেও ব্যর্থ হন। তবে এদিনের ম্যাচ ও টুর্নামেন্টের শিরপো হারালেও ছেলেদের খেলায় গর্বিত নাইট অধিনায়ক। দিন ফাইনাল ম্যাচ হেরে মর্গ্যান জানান, তিনি তার ছেলেদের লড়াইয়ে ‘অত্যন্ত গর্বিত’।

২০২১ আইপিএল-এর ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২৭ রানে পরাজিত হল কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার তৃতীয়বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শিরোপা জেতার সুযোগ এসেছিল কলকাতার কাছে। তবে মিডিল অর্ডারের ব্যাটিং দুর্বলতার জন্য দুবতে হয় নাইটদের। অধিনায়ক ইয়ন মর্গ্যান এদিনের ম্যাচেও ব্যর্থ হন। তবে এদিনের ম্যাচ ও টুর্নামেন্টের শিরপো হারালেও ছেলেদের খেলায় গর্বিত নাইট অধিনায়ক। দিন ফাইনাল ম্যাচ হেরে মর্গ্যান জানান, তিনি তার ছেলেদের লড়াইয়ে ‘অত্যন্ত গর্বিত’।

কেকেআর আইপিএল-র ফাইনাল লড়াইয়ে চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে হেরে যায় কেকেআর। ম্যাচ হারার পরে মর্গ্যান জানান, ‘আমাদের ছেলেরা যে লড়াই দেখিয়েছি তাতে আমরা অত্যন্ত গর্বিত। চরিত্র এবং লড়াই ট্রেডমার্ক। ছেলেরা অবিশ্বাস্যভাবে কঠিন লড়াই করেছে এবং পারফর্ম করেছে। আইয়ার এবং গিল অসামান্য। বেঙ্কটেশ এই প্ল্যাটফর্মে নতুন। তারা আমাদের ব্যাটিংয়ের মূল স্তম্ভ হয়ে দাঁড়িয়েছে। ত্রিপাঠী আজ দুর্ভাগ্যবশত চোট পেয়েছিলেন।’

২০২১ আইপিএল-এর প্রথম পর্বে কলকাতা নাইট রাইডার্স সে ভাবে ফল করতে না পারেলও সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্বে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিল কেকেআর। লিগের শেষ সাতটির মধ্যে পাঁচটি ম্যাচ জিতেছিল, তারা নেট রান রেটে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে প্লে-অফে প্রবেশ করেছিল। দলের অধিনায়ক মর্গ্যান আরও বলেছিলেন যে দলের মালিকরা - শাহরুখ, ভেঙ্কি - তাদের সমর্থন অসামান্য।

কেকেআর এর প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালামও মর্গ্যানের যুক্তিকে সমর্থন করলেন। টুর্নামেন্টে তার দলের পারফরম্যান্স নিয়ে তিনি বলেন, ‘সব ছেলেরা যা করেছে তাতে আমরা অত্যন্ত গর্বিত। সুপার কিংস এবং তাদের নেতাদের অভিনন্দন। শুধু একটি আশ্চর্যজনক যাত্রা, এবং কিছু জিনিস যা আমরা দীর্ঘদিন মনে রাখতে পারি।’

বন্ধ করুন