বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > মিডল অর্ডার ব্যর্থ, তবু IPL ফাইনাল খেলবে CSK, লড়াই হবে গুরু-শিষ্যের, দাবি হজের
সিএসকে-কে নিয়ে আশাবাদী ব্র্যাড হজ।
সিএসকে-কে নিয়ে আশাবাদী ব্র্যাড হজ।

মিডল অর্ডার ব্যর্থ, তবু IPL ফাইনাল খেলবে CSK, লড়াই হবে গুরু-শিষ্যের, দাবি হজের

  • চেন্নাই প্লে-অফে পৌঁছে গেলেও, এমন খারাপ মিডল অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে আদৌ ফাইনালে তারা পৌঁছতে পারবে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হজ মনে করেন, চেন্নাই সুপার কিংস এ বার আইপিএলের ফাইনাল খেলবে। এবং ফাইনাল হবে দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংসের।

সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয় পর্বে চেন্নাই সুপার কিংসের জয়ের রথ গড়গড়িয়েই চলছিল। কিন্তু হঠাৎ করেই বড় ধাক্কা খেয়েছে চেন্নাই এক্সপ্রেস। প্রথম রাজস্থান রয়্যালসের কাছে হারের পর, সোমবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও হারতে হয়েছে মহেন্দ্র সিং ধোনির সিএসকে-কে। তার বড় কারণ সিএসকে-র মিডল অর্ডারের জঘন্য পারফরম্যান্স। চেন্নাই প্লে-অফে পৌঁছে গেলেও, এমন খারাপ মিডল অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে আদৌ ফাইনালে তারা পৌঁছতে পারবে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হজ মনে করেন, চেন্নাই সুপার কিংস এ বার আইপিএলের ফাইনাল খেলবে। এবং ফাইনাল হবে দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংসের মধ্য়ে।

আসলে রুতুরাজ গায়কোয়াড় এবং ফ্যাফ ডু'প্লেসি ওপেন করতে নেমে এত দিন ধরে দলের বেশির ভাগ রানটাই করে দিচ্ছিলেন। কিন্তু সোমবার দুই ওপেনারই দ্রুত প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। এর পরেই সিএসকে-র মিডল অর্ডারের কঙ্কালটা স্পষ্ট হয়ে বেরিয়ে পড়েছে। অম্বাতি রাইডু তাও অর্ধশতরান করেছেন। কিন্তু বাকিরা কেউই সে ভাবে কিছুই করে উঠতে পারেননি। যার নিট ফল, দিল্লির বিরুদ্ধে মাত্র ১৩৬ রান করেছিল চেন্নাই। এবং দিল্লি এই রান তাড়া করে ৩ উইকেটে জিতে যায়। 

এর পরেই এক উৎসাহী ভক্ত ব্র্যাড হজের কাছে টুইটারে জানতে চেয়েছিলেন, এই মিডল অর্ডার নিয়ে চেন্নাই কি আদৌ আইপিএল জিততে পারবে? এর উত্তরে হজ বলেছেন, ‘আমি বাজি ধরছি সিএসকে বনাম ডিসি ফাইনাল হবে।’

এর পাশাপাশি আর এক ভক্ত তাঁর কাছে জানতে চেয়েছিলেন, চতুর্থ টিম হিসেবে কে প্লে-অফে উঠবে? পরিষ্কার ভাবে হজ জানিয়ে দেন, ‘কেকেআর এগিয়ে রয়েছে। তবে সব টুর্নামেন্টেই কিছু টুইস্ট থাকে। এখনও নিশ্চিত ভাবে কিছু বলতে পারছি না।’ 

প্লে-অফের জন্য আর একটি জায়গাই বাকি রয়েছে। আর সেই জায়গার জন্য লড়াই চলছে চারটি দলের মধ্যে। লিগ টেবলের যা পরিস্থিতি, তাতে কলকাতা নাইট রাইডার্স, পঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, মুম্বই ইন্ডিয়ান্স- এই চার দলের মধ্যে যে কেউ আইপিএলের প্লে-এফে উঠতে পারে। তবে পঞ্জাব কিংসের একটু চাপ বেশি। তাদের ক্ষেত্রে অঙ্কের হিসেবটা অনেক বেশি জটিল। বাকি তিন দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

বন্ধ করুন