বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ফ্রেঞ্চ ওপেনে খেলার কথা ঘোষণা করলেন ফেডেক্স
রজার ফেডেরার।
রজার ফেডেরার।

ফ্রেঞ্চ ওপেনে খেলার কথা ঘোষণা করলেন ফেডেক্স

  • হাঁটুর অস্ত্রোপচারের কারণে ২০২০-র পুরো মরশুমে কোনও টুর্নামেন্ট খেলেননি ফেডেক্স। তার উপর করোনার সংক্রমণের বাড়াবাড়িও ছিল। এমনকী ২০২১ অস্ট্রেলিয়া ওপেন থেকেও নাম তুলে নেন ফেডেক্স।

তিনি এ বার ফ্রেঞ্চ ওপেনে খেলছেন। রবিবার এ কথা ঘোষণা করেন রজার ফেডেরার নিজে। একটি টুইট করেছেন ফেডেরার। সেখানে তিনি লিখেছেন, ‘আমি জেনেভা এবং প্যারিসে খেলব। আমি এই সময়টা নিজের প্রস্তুতি সারব। সুইজারল্যান্ডে খেলার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

ফ্রেঞ্চ ওপেনের আগে নিজের দেশেই জেনেভা ওপেনে অংশ নেবেন ফেডেক্স। মে মাসে টুর্নামেন্টটি হওয়ার কথা। ১৬-২২ মে অনুষ্ঠিত হতে পারে এই টুর্নামেন্ট। রজারের এই টুর্নামেন্টে অংশ নেওয়ার কারণ সম্ভবত ফ্রেঞ্চ ওপেনের আগে নিজের প্রস্তুতি সেরে নেওয়া।

হাঁটুর অস্ত্রোপচারের কারণে ২০২০ সালের পুরো মরশুমেই কোনও টুর্নামেন্ট খেলতে পারেননি ফেডেক্স। তার উপর করোনার সংক্রমণের বাড়াবাড়িও ছিল। বহু টুর্নামেন্টও ২০২০ সালে বাতিল হয়ে যায়। এমনকী ২০২১ অস্ট্রেলিয়া ওপেন থেকেও নাম তুলে নেন ফেডেক্স। জানুয়ারি মাসে টুর্নামেন্টটি হয়েছিল।

প্রায় ১৩ মাস বাদে ২০২১ সালের মার্চে কাতার ওপেনে নেমেছিলেন রজার। সেখানে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। এর পর আবার জেনেভা ওপেনে খেলবেন। করোনার জন্য ২০২০ সালে জেনেভা ওপেন বাতিল হয়ে গিয়েছিল। এ বার অবশ্য এই টুর্নামেন্টটি আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পরেই ফেঞ্চ ওপেন খেলতে উড়ে যাবেন ফেডেরার।

বন্ধ করুন