বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ফিনল্যান্ড প্রবাসী বসুন্ধরা কিংসের ডিফেন্ডার তারিক জায়গা পেলেন বাংলাদেশের জাতীয় ফুটবল দলে

ফিনল্যান্ড প্রবাসী বসুন্ধরা কিংসের ডিফেন্ডার তারিক জায়গা পেলেন বাংলাদেশের জাতীয় ফুটবল দলে

কাজী তারিক রায়হান।

বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশের এখনও তিনটি ম্যাচ বাকি।

শুভব্রত মুখার্জি

করোনার কারণে ফের একবার খেলার জগতে সমস্যার সৃষ্টি হয়েছে। আইপিএলের মতো ইভেন্টকে স্থগিত করে দিতে বাধ্য হয়েছে বিসিসিআই। পাশাপাশি একাধিক ইভেন্টকে হয় বন্ধ না হয় স্থগিত করে দেওয়া হয়েছে। সামনেই রয়েছে ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাইপর্ব। আর সেই বাছাইপর্বকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

২৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। আর এই দলে সুযোগ পেয়েছেন বসুন্ধরা কিংসের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান। আন্তর্জাতিক মঞ্চে শেষবার নেপালের বিপক্ষে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট খেলেছিল বাংলাদেশ। সেই প্রতিযোগিতায় খেলে আসা দলের প্রায় সবাই সুযোগ পেয়েছেন জাতীয় দলে।

প্রসঙ্গত সোমবার থেকেই ঢাকায় শুরু হয় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প। প্রাথমিক দলে ডাক পেয়েছেন তপু বর্মণ ও উইঙ্গার মহম্মদ ইব্রাহিম। বেশ কিছুদিন বাদে জাতীয় দলে ডাক পেয়েছেন চলতি মরশুমে শেখ জামাল ধানমন্ডির হয়ে দুর্দান্ত খেলা ডিফেন্ডার রেজাউল করিম রেজা। তবে সমর্থকদের হতবাক করে দিয়ে চলতি ঘরোয়া লিগে স্থানীয় ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ ৬ গোল করা তৌহিদুল আলমের সুযোগ হয়নি জাতীয় দলে। চোটে পাওয়ার কারণে বাদ পড়েছেন নেপালে খেলা জাতীয় দলের সদস্য সেন্টারব্যাক টুটুল হোসেন। উল্লেখ্য, বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের এখনও তিনটি ম্যাচ বাকি। আগামী ৩, ৭ ও ১৫ জুন বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে আফগানিস্তান, ভারত ও কাতার।চূড়ান্ত দলে জায়গা পাবেন ২৫ জন ফুটবলার, যাঁরা আগামী ২১মে কাতারে যাবেন।

∆ একনজরে ২৮ সদস্যের প্রাথমিক বাংলাদেশ দল :-

গোলরক্ষক: আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম।

ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফত, রিমন হোসেন, মহম্মদ ইমন, মেহেদী হাসান, হাবিবুর রহমান, তারিক রাইহান ও রেজাউল করিম।

মিডফিল্ডার: বিপলু আহমেদ, মাসুক মিয়া, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও মহম্মদ আব্দুল্লাহ।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদউদ্দিন, সুমন রেজা, মেহেদি হাসান রয়েল, মোহাম্মদ ইব্রাহিম, মহম্মদ জুয়েল।

স্ট্যান্ডবাই: মিতুল মারমা (গোলরক্ষক), আতিকুজ্জামান (ডিফেন্ডার), আবু সাহেদ, ইমরান হাসান রিমন (মিডফিল্ডার), ফয়সাল আহমেদ ফাহিম (ফরোয়ার্ড)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.