বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ‘প্রথমে আব্দুল সামাদ আর এখন উমরান মালিক’ – জহুরি ইরফান পাঠানের নজরে প্রথম এসেছিল ক্রিকেটের দুই রত্ন

‘প্রথমে আব্দুল সামাদ আর এখন উমরান মালিক’ – জহুরি ইরফান পাঠানের নজরে প্রথম এসেছিল ক্রিকেটের দুই রত্ন

উমরান মালিক ও ইরফান পাঠান (ছবি:আইপিএল ও গেটি ইমেজ)

উমরানকে নেটিজেনরা যেমন শুভেচ্ছা জানাচ্ছেন, তেমনই উমরানের জন্য ইরফান পাঠানকেও সকলে ধন্যবাদ জানাচ্ছেন। উমরানের উঠে আসার পিছনে রয়েছে পাঠানের বড় হাত।

যদিও রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদ তাদের ব্যর্থতার রেকর্ড বজায় রাখল, তবু তাদের দলের  উমরান মালিক সবাইকে মুগ্ধ করলেন। অভিষেক ম্যাচেই এই ডানহাতি পেসার নিজের বোলিং গতি দিয়ে ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়েছ। তিনি আইপিএল-এ নিজের অভিষেক ম্যাচেই প্রায়শই ১৫০ কিলোমিটার গতি স্পর্শ করলেন। সেই কারণেই কেকেআর-এর ব্যাটাররা তার বিরুদ্ধে খেলতে বেশ মস্যায় পড়ছিলেন। তার অনেক ডেলিভারি ব্যাটারদের অসুবিধায় ফেলেছে এবং বল করার সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলছে।

তবে উমরানকে নেটিজেনরা যেমন শুভেচ্ছা জানাচ্ছেন, তেমনই উমরানের জন্য ইরফান পাঠানকেও সকলে ধন্যবাদ জানাচ্ছেন। উমরানের উঠে আসার পিছনে রয়েছে ইরফান পাঠানের বড় হাত। কারণ উমরান হলেন জম্মু কাশ্মিরের ক্রিকেটার। আর সেখানেই ক্রিকেটারদের কোচিং করানোর পাশাপাশি সেখানকার প্রতিভাকে খুঁজে বের করার কাজের সঙ্গে যুক্ত ছিলেন ছোট পাঠান। তাই উমরানের প্রশংসার পাশাপাশি প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানকেও প্রশংসিত করা হল। কারণ উমরাম মালিক যে ইরফান পাঠানের খুঁজে পাওয়া রত্ন। পাঠান তার পেশাগত জীবনের শেষ কয়েক বছর জম্মু ও কাশ্মীর ক্রিকেট দলের সাথে কাটিয়েছেন। তিনি দলের খেলোয়াড় ও পরামর্শদাতা ছিলেন। জম্মু ও কাশ্মীরের ক্রিকেট উন্নতি ও উন্নয়নের জন্য বেশ কয়েকজন খেলোয়াড় তাকে কৃতিত্ব দিয়েছেন। এবার সেই সংখ্যাটা বেরে গেল। দেশের প্রত্যেকেই ইরফানকে কৃতিত্ব দিচ্ছেন।

নেটিজেনদের অনেকেই দাবি তুলেছেন যে আইপিএল-এর পরের মরশুমে তারা ইরফান পাঠানকে কেনও একটি দলের কোচিং স্টাফের ভূমিকায় দেখতে চান। কারণ উমরান মালিকের আগে সানরাইজার্স হায়দরাবাদের আব্দুল সামাদের পাওয়ার ব্যাটিং উপভোগ করেছেন ক্রিকেট প্রেমীরা। জানা যায়, সামাদকেও আবিষ্কার করেছিলেন ইরফান পাঠান। সামাদও জম্মু ও কাশ্মীরের ক্রিকেটার। তাই বলা যেতেই পারে জম্মু কাশ্মীরের দুই প্রতিভাকে খুঁজে বের করার পিছনে ইরফান পাঠানের বড় হাত রয়েছে।

তাই নেটিজেনরা উমরান ও সামাদের সাফল্যে ইরফান পাঠানকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আধার বিতর্কের মাঝে বঙ্গ BJP-তে অক্সিজেন, বঙ্গে মোদীর আগমনের সঙ্গেই চালু হবে CAA? এ বার সাজিদের ছবিতে সুপারস্টার রজনীকান্ত, ঘোষণা সারলেন নতুন প্রোজেক্টের ৫ গোল হালান্ডের, লুটন টাউনকে হারিয়ে FA কাপের কোয়ার্টারে ম্যাঞ্চেস্টার সিটি এবার অন্তত কাউন্টিতে আরও বেশি সুযোগ পাবেন হার্টলি-বশির! আশা প্রকাশ ম্যাকালামের ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন ইংরেজরা মাতৃত্বকালীন ছুটি নিয়ে স্থায়ী-অস্থায়ী কর্মীতে তফাত করা যায় না, বলল হাইকোর্ট ধরমশালায় মাঠে নামলেই টেস্টের 'সেঞ্চুরি' অশ্বিনের, ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেছেন কারা? রাজ্যসভা নির্বাচনের পর হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.