বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘প্রথমে আব্দুল সামাদ আর এখন উমরান মালিক’ – জহুরি ইরফান পাঠানের নজরে প্রথম এসেছিল ক্রিকেটের দুই রত্ন
উমরান মালিক ও ইরফান পাঠান (ছবি:আইপিএল ও গেটি ইমেজ)
উমরান মালিক ও ইরফান পাঠান (ছবি:আইপিএল ও গেটি ইমেজ)

‘প্রথমে আব্দুল সামাদ আর এখন উমরান মালিক’ – জহুরি ইরফান পাঠানের নজরে প্রথম এসেছিল ক্রিকেটের দুই রত্ন

  • উমরানকে নেটিজেনরা যেমন শুভেচ্ছা জানাচ্ছেন, তেমনই উমরানের জন্য ইরফান পাঠানকেও সকলে ধন্যবাদ জানাচ্ছেন। উমরানের উঠে আসার পিছনে রয়েছে পাঠানের বড় হাত।

যদিও রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদ তাদের ব্যর্থতার রেকর্ড বজায় রাখল, তবু তাদের দলের  উমরান মালিক সবাইকে মুগ্ধ করলেন। অভিষেক ম্যাচেই এই ডানহাতি পেসার নিজের বোলিং গতি দিয়ে ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়েছ। তিনি আইপিএল-এ নিজের অভিষেক ম্যাচেই প্রায়শই ১৫০ কিলোমিটার গতি স্পর্শ করলেন। সেই কারণেই কেকেআর-এর ব্যাটাররা তার বিরুদ্ধে খেলতে বেশ মস্যায় পড়ছিলেন। তার অনেক ডেলিভারি ব্যাটারদের অসুবিধায় ফেলেছে এবং বল করার সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলছে।

তবে উমরানকে নেটিজেনরা যেমন শুভেচ্ছা জানাচ্ছেন, তেমনই উমরানের জন্য ইরফান পাঠানকেও সকলে ধন্যবাদ জানাচ্ছেন। উমরানের উঠে আসার পিছনে রয়েছে ইরফান পাঠানের বড় হাত। কারণ উমরান হলেন জম্মু কাশ্মিরের ক্রিকেটার। আর সেখানেই ক্রিকেটারদের কোচিং করানোর পাশাপাশি সেখানকার প্রতিভাকে খুঁজে বের করার কাজের সঙ্গে যুক্ত ছিলেন ছোট পাঠান। তাই উমরানের প্রশংসার পাশাপাশি প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানকেও প্রশংসিত করা হল। কারণ উমরাম মালিক যে ইরফান পাঠানের খুঁজে পাওয়া রত্ন। পাঠান তার পেশাগত জীবনের শেষ কয়েক বছর জম্মু ও কাশ্মীর ক্রিকেট দলের সাথে কাটিয়েছেন। তিনি দলের খেলোয়াড় ও পরামর্শদাতা ছিলেন। জম্মু ও কাশ্মীরের ক্রিকেট উন্নতি ও উন্নয়নের জন্য বেশ কয়েকজন খেলোয়াড় তাকে কৃতিত্ব দিয়েছেন। এবার সেই সংখ্যাটা বেরে গেল। দেশের প্রত্যেকেই ইরফানকে কৃতিত্ব দিচ্ছেন।

নেটিজেনদের অনেকেই দাবি তুলেছেন যে আইপিএল-এর পরের মরশুমে তারা ইরফান পাঠানকে কেনও একটি দলের কোচিং স্টাফের ভূমিকায় দেখতে চান। কারণ উমরান মালিকের আগে সানরাইজার্স হায়দরাবাদের আব্দুল সামাদের পাওয়ার ব্যাটিং উপভোগ করেছেন ক্রিকেট প্রেমীরা। জানা যায়, সামাদকেও আবিষ্কার করেছিলেন ইরফান পাঠান। সামাদও জম্মু ও কাশ্মীরের ক্রিকেটার। তাই বলা যেতেই পারে জম্মু কাশ্মীরের দুই প্রতিভাকে খুঁজে বের করার পিছনে ইরফান পাঠানের বড় হাত রয়েছে।

তাই নেটিজেনরা উমরান ও সামাদের সাফল্যে ইরফান পাঠানকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

 

বন্ধ করুন