বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আইপিএল শেষ করার সহজ বুদ্ধি বলে দিলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন
প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন (ছবি: গেটি ইমেজ)
প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন (ছবি: গেটি ইমেজ)

আইপিএল শেষ করার সহজ বুদ্ধি বলে দিলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন

  • নিজের বিতর্কিত মন্তব্যের ঝুলি নিয়ে ময়দানে নেমে পড়লেন ব্রিটিশ ক্রিকেটার মাইকেল ভন। তিনি সঙ্গে সঙ্গে নিজের সোশ্যাল মিডিয়াতে লিখে দেন, ‘এটা খুব সহজ সমাধান...এক সপ্তাহ আগে ভারত প্রথম টেস্ট খেলবে... ইংল্যান্ডের কোনও টেস্ট খেলোয়াড়ই তারপর কোনও ভাবেই ১০০ (100) খেলতে পারবেননা।’

ভারতীয় ক্রিকেট ও আইপিএল নিয়ে ফের চিমটি কাটা মন্তব্য করলেন ব্রিটিশ ক্রিকেটার মাইকেল ভন। এবার আইপিএল শেষ করার বিশেষ বুদ্ধি দিলেন তিনি। যা বুঝলে হয়তো ভারতীয় ক্রিকেট প্রেমী থেকে ভারতীয় ক্রিকেটের কর্তাদের রক্ত গরম হয়ে যাবে। আর ভনের এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বাইশ গজে জল্পনা শুরু হয়গেছে।

করোনার কারণে ২০২১ আইপিএল ইতিমধ্যেই অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়েগেছে। কবে শুরু হবে ১৪তম আইপিএল তা নিয়ে এখনও কোনও স্পষ্ট বক্তব্য বিসিসিআই -এর তরফ থেকে পাওয়া যায়নি। ভারতীয় ক্রিকেট বোর্ড চেষ্টা চালাচ্ছে যাতে কোনও ভাবে আইপিএল-এর বাকি ম্যাচ গুলো অনুষ্ঠিত করা যায়। তবে তার মধ্যেই ব্যস্ত সিডিউল রয়েছে বিরাট কোহলিদের সামনে। সূত্রের খবর, এমন অবস্থায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছে একটা আবদার রেখেছে বিসিসিআই। 

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, ভারত-ইংল্যান্ডের পাঁচ টেস্টের সিরিজের দিন যদি একটু এগিয়ে নিয়ে আসা হয়। তাহলেই সবটা ঠিক হয়ে যেতে পারে। শোনা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট বোর্ড ইসিবি কে বলেছে যেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ভারত-ইংল্যান্ডের প্রথম টেস্টের দিনটা কয়েকটা দিন বা এক সপ্তাহ এগিয়ে দেয়। যা নিয়ে এখনও কিছু বলেনি ইসিবি।

এরপরেই নিজের বিতর্কিত মন্তব্যের ঝুলি নিয়ে ময়দানে নেমে পড়লেন ব্রিটিশ ক্রিকেটার মাইকেল ভন। তিনি সঙ্গে সঙ্গে নিজের সোশ্যাল মিডিয়াতে লিখে দেন, ‘এটা খুব সহজ সমাধান...এক সপ্তাহ আগে ভারত প্রথম টেস্ট খেলবে... ইংল্যান্ডের কোনও টেস্ট খেলোয়াড়ই তারপর কোনও ভাবেই ১০০ (100) খেলতে পারবেননা ফলে ভারতের ফ্রিঙ্গ (fringe) টেস্ট খেলোয়াড়রা তাদের জায়গায় খেলবেন... তারপর আইপিএল শেষ হতে পারবে... সব দিক থেকেই ভাল চুক্তি।’

এরপরেই ভনকে একহাত নিয়েছেন ভারতের ক্রিকেট প্রেমীরা। সকলে মিলে সোশ্যাল মিডিয়াতে ঘিরে ধরে ভনকে। কিন্তু তারপর থেকে মুখে কুলূপ আঁটেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে ভারতের টেস্ট সিরিজ বদল নিয়ে কোনও সিদ্ধান্তের কথা শোনা যায়নি।  ইসিবি জানিয়েছে তারা এখনও বিসিসিআইয়ের তরফ থেকে এই রকম কোনও অনুরোধের আবেদন পায়নি। 

বন্ধ করুন