বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ফ্যাফ থেকে রশিদ, দেখে নেওয়া যাক কোন বিদেশি তারকারা IPL 2023-এ সকলের মন জিতলেন

ফ্যাফ থেকে রশিদ, দেখে নেওয়া যাক কোন বিদেশি তারকারা IPL 2023-এ সকলের মন জিতলেন

ফ্যাফ ডুপ্লেসি ও রশিদ খান 

আইপিএল ২০২৩-এর আন্তর্জাতিক একাদশ নির্বাচন করেছেন অনেকে। সবকিছু পর্যালোচনা করে আমরাও IPL 2023 এর সেরা বিদেশি খেলোয়াড়দের নিয়ে একটি একাদশ গড়ে তুললাম। কেউ বাদ গেলে অবশ্যই জানাবেন।

সম্প্রতি IPL 2023 শেষ হয়েছে। এমএস ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস (CSK) ১৬ তম মরশুমের শিরোপা জিতে নিয়েছে। পঞ্চমবারের মতো এই ট্রফি জিতেছে ধোনি ব্রিগেড। সর্বাধিক ট্রফি জেতার ক্ষেত্রে মুম্বই ইন্ডিয়ান্সের (MI) সমান করেছে চেন্নাই সুপার কিংস (CSK)। রানার্স আপ হয়েছে গুজরাট টাইটানস (GT)। বৃষ্টিবিঘ্নিত ফাইনালে হার্দিকদের ৫ উইকেটে হারিয়েছে ধোনির দল। মরশুম শেষ হওয়ার পরে ভক্ত, প্রাক্তন ক্রিকেটার ও বিশেষজ্ঞরা টুর্নামেন্টে অংশ নেওয়া ক্রিকেটারদের নিয়ে নিজেদের মতামত জানাচ্ছেন।

আইপিএল ২০২৩-এর জন্য বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার তাদের প্রিয় একাদশ ঘোষণা করেছেন। একই সময়ে আইপিএল ২০২৩-এর আন্তর্জাতিক একাদশ নির্বাচন করেছেন অনেকে। সবকিছু পর্যালোচনা করে আমরাও IPL 2023 এর সেরা বিদেশি খেলোয়াড়দের নিয়ে একটি একাদশ গড়ে তুললাম। কেউ বাদ গেলে অবশ্যই জানাবেন।

আরও পড়ুন… পন্তের বদলে কে? হেডেন বললেন WTC Final-এ ভারতীয় দলে কাদের জায়গা পাওয়া উচিত

আন্তর্জাতিক একাদশ ঘোষণা করতে গিয়ে প্রথমেই বলা যাক ওপেনিং-এর কথা। নিজের দলে ইনিংস ওপেন করার দায়িত্বে থাকেন ফ্যাফ ডুপ্লেসি ও ডেভন কনওয়েকে। ডুপ্লেসি আরসিবি-র অধিনায়ক। লিগ পর্বেই শেষ হয়েগেছে আরসিবির অভিযান। ওপেনার হিসেবে ১৪ ম্যাচে ৭৩০ রান করেন ডুপ্লেসি। বেশ কয়েকটি ম্যাচে বিরাট কোহলির সঙ্গে জুটি বেঁধে তিনি দুর্দান্ত শুরু করেছিলেন। কনওয়ে চ্যাম্পিয়ন CSK-এর একটি অংশ। ১৬ ম্যাচে ৬৭২ রান যোগ করেছেন তিনি। ১৬ তম মরশুমে ডুপ্লেসি সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন, আর কনওয়ে তৃতীয় স্থানে ছিলেন। তাই আন্তর্জাতিক ক্রিকেটারদের একাদশ গড়লে এই দুজনের থেকে ভালো ওপেনিং জুটি হতেই পারে না।

এবার আসা যাক ফাস্ট ডাউন অর্থাৎ তিন নম্বরে কে ব্যাট করবেন? এই জায়গায় RCB-র গ্লেন ম্যাক্সওয়েলকে রাখতেই হবে। আরসিবির হয়ে খেলা অস্ট্রেলিয়ার এই তারকা অল রাউন্ডার ১৪ ম্যাচে ৪০০ রান যোগ করেছেন। সে কারণেই তিন নম্বরে সব থেকে নির্ভরযোগ্য ব্যাটার হলেন ম্যাক্সওয়েল। এরপরে হেনরিখ ক্লাসেনকে রাখতে হবে। চতুর্থ নম্বরে ব্যাট করতে আসবেন এই ক্রিকেটার। উইকেটরক্ষকের দায়িত্বও তাঁকে দেওয়া হবে। সানরাইজার্স হায়দরাবাদের (SRH) হয়ে ক্লাসেন ১২ ম্যাচে ৪৪৮ রান করেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: সেরা কারা? IPL নিয়ে ব্র্যাভো-পোলার্ডের মজার লড়াই, দেখুন শেষ পর্যন্ত জিতল কে?

তার পরেই রয়েছে লখনউ সুপার জায়ান্টসের (এলএসজি) নিকোলাস পুরান। IPL 2023-এ তিনি ১৫ ম্যাচে ৩৫৮ রান করেছেন। অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে রাখা হবে ছয় নম্বরে। অস্ট্রেলিয়ার এই তারকা MI-এর হয়ে ১৬ ম্যাচে ৪৫২ রান করেছেন। এই দলে দুই লেগ স্পিনার- রাদিশ খান ও নূর আহমেদকে রাখা যেতে পারে। রশিদ ১৭ ম্যাচে ২৭ উইকেট এবং নূর ১৩ ম্যাচে ১৬ উইকেট নিয়েছেন। উভয় খেলোয়াড়ই গুজরাট টাইটানসের অংশ।

ট্রেন্ট বোল্ট, মার্ক উড এবং ম্যাথিশ পাথিরানাকে পেস আক্রমণের দায়িত্বে রাখা যেতে পারে। রাজস্থান রয়্যালসের (RR) ট্রেন্ট বোল্ট ১০ ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন, LSG-এর মার্ক উড চার ম্যাচে ১১টি উইকেট এবং CSK-এর পাথিরানা ১২ ম্যাচে ১৯টি উইকেট নিয়েছেন। শিমরন হেতমায়েরকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে বেছে নেওয়া যেতে পারে। রাজস্থান রয়্যালসের হেতমায়ের ১৪ ম্যাচে ৩০০ রান করেছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

দেখে নিন আইপিএল ২০২৩ আন্তর্জাতিক একাদশ: ফ্যাফ ডুপ্লেসি RCB (দক্ষিণ আফ্রিকা), ডেভন কনওয়ে CSK (নিউজিল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল RCB (অস্ট্রেলিয়া), হেনরিখ ক্লাসেন SRH (দক্ষিণ আফ্রিকা) উইকেটরক্ষক, নিকোলাস পুরান LSG (ওয়েস্ট ইন্ডিজ), ক্যামেরন গ্রিন MI (অস্ট্রেলিয়া), রশিদ খান GT (আফগানিস্তান), নূর আহমেদ GT (আফগানিস্তান), ট্রেন্ট বোল্ট RR (নিউজিল্যান্ড), মার্ক উড LSG (ইংল্যান্ড), মাথিশা পাথিরানা CSK (শ্রীলঙ্কা)। ইমপ্যাক্ট প্লেয়ার- শিমরন হেতমায়ের RR (ওয়েস্ট ইন্ডিজ)।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন