বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > অধিনায়ক থাকাকালীন MI-এর কোন প্লেয়ার দুঃস্বপ্ন ছিল, নিজেই খোলসা করলেন গম্ভীর
গৌতম গম্ভীর।
গৌতম গম্ভীর।

অধিনায়ক থাকাকালীন MI-এর কোন প্লেয়ার দুঃস্বপ্ন ছিল, নিজেই খোলসা করলেন গম্ভীর

  • কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০০০ রানের মাইলস্টোন টপকে গিয়েছেন হিটম্যান। রোহিত ছাড়া কোনও একটি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে এক হাজারের বেশি রান করতে পারেননি আর কেউ।

দিল্লি ডেয়ারডেভিলস এবং কলকাতা নাইট রাইডার্স মিলিয়ে ৭ বছর আইপিএলে অধিনায়কত্ব করেছিলেন গৌতম গম্ভীর। সেই সময়ে মুম্বই ইন্ডিয়ান্সের একজন প্লেয়ার তাঁর রাতের ঘুম কেড়ে নিয়েছিলেন। যাঁর বিরুদ্ধে খেলতে নামার আগে আগে থেকেই পরিকল্পনা করে রাখতে হত গম্ভীরকে। বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, ক্রিস গেইল বা ব্রেন্ডন ম্যাকালামদের ছেড়ে কোন প্লেয়ার গম্ভীরের দুঃস্বপ্ন হয়ে উঠেছিলেন, জানেন?

তিনি আর কেউ নন, মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মা। রোহিত শর্মার জন্যই আলাদা করে পরিকল্পনা তৈরি রাখতে হত গম্ভীরকে। বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্রথম ক্রিকেটার হিসেবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০০০ রানের মাইলস্টোন টপকে গিয়েছেন হিটম্যান। রোহিত ছাড়া কোনও একটি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে এক হাজারের বেশি রান করতে পারেননি আর কেউ। রোহিতের এই অভূতপূ্র্ব রেকর্ড করার পরই গম্ভীর নিজের উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি।

প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক স্টার স্পোর্টসকে একটি সাক্ষাৎকার দেওয়ার সময়ে বলেছেন, ‘রোহিত শর্মা কিন্তু ইতিমধ্যে কেকেআরের বিরুদ্ধে রানের পাহাড় গড়ে ফেলেছে। আমি একটা বিষয় স্পষ্ট করে দিতে চাই, আমার সাত বছরের অধিনায়কত্বে আমি কখনও কারও বিরুদ্ধে আলাদা করে কোনও পরিকল্পনা করিনি- সেটা বিরাট কোহলি, ক্রিস গেইল বা এবি ডি' ভিলিয়ার্স, যেই হোক না কেন। তবে এই সাত বছরে আমাকে রোহিত শর্মার বিরুদ্ধে আলাদা করে পরিকল্পনা তৈরি রাখতে হত।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমি জানতাম যে ও খুব ভাল স্পিন খেলতে পারে, ফাস্ট বোলিংও ভাল খেলে। এবং ও যখন খুশি আক্রমণ এবং আধিপত্য বিস্তার করতে পারে। ও আমার দুঃস্বপ্ন ছিল।’ বৃহস্পতিবার অবশ্য কেকেআর-এর বিরুদ্ধে ৩৩ রান করেই আউট হয়ে যান রোহিত শর্মা। তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্স ৭ উইকেটে ম্য়াচটি হেরে যায়।

বন্ধ করুন