বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > সৌরভকে পুরো নকল করতেই বাঁ-হাতে ব্যাট করা শুরু করেছিলেন, দাবি KKR-এর নতুন তারকার
ভেঙ্কটেশ আইয়ার।
ভেঙ্কটেশ আইয়ার।

সৌরভকে পুরো নকল করতেই বাঁ-হাতে ব্যাট করা শুরু করেছিলেন, দাবি KKR-এর নতুন তারকার

  • আরসিবি-র বিরুদ্ধে অপরাজিত ৪১ রান করেছিলেন ভেঙ্কটেশ আইয়ার। আর বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩০ বলে ৫৩ রান করেন। দুরন্ত ছন্দে থাকা আইয়ারের দাবি, প্রাক্তন ভারত অধিনায়ক এবং বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ই তাঁর জীবনের অনুপ্রেরণা। তাঁর ব্যাটিং স্টাইলই হুবুহু নকল করেন তিনি।

আইপিএলের দ্বিতীয় পর্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে অভিষেক হয়েছে তাঁর। আর শুরুতেই নজর কেড়েছেন ২৬ বছরের ইন্দোরের বাঁ হাতি ব্যাটসম্যান। বিরাট কোহলির টিমের বিরুদ্ধে অপরাজিত ৪১ রান করেছিলেন। আর বৃহস্পতিবার রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩০ বলে ৫৩ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেছেন। দ্বিতীয় ম্যাচেই আইপিএলে প্রথম অর্ধশতরান করেছেন। দুরন্ত ছন্দে থাকা ভেঙ্কটেশ আইয়ারের দাবি, প্রাক্তন ভারত অধিনায়ক এবং বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ই তাঁর জীবনের অনুপ্রেরণা। তাঁর ব্যাটিং স্টাইলই হুবুহু নকল করেন ভেঙ্কটেশ আইয়ার।

সৌরভ কী ভাবে ছক্কা হাঁকাতেন, কী ভাবে বড় শট খেলতেন। সমস্তটাই তিনি সৌরভকে নকল করার চেষ্টা করতেন। সে কারণে তাঁর ব্যাটিং-এ সৌরভের বড় প্রভাব রয়েছে বলে দাবি কলকাতা নাইট রাইডার্সের নতুন তারকা ক্রিকেটারের। ভেঙ্কটেশ আইয়ার বলেছেন, ‘সত্যি কথা বলতে, আমি চেয়েছিলাম কেকেআর-ই আমাকে নিক। এই ফ্র্যাঞ্চাইজির হয়েই প্রথম খেলতে চেয়েছিলাম। কারণ, এই ফ্র্যাঞ্চাইজিতে সৌরভ গঙ্গোপাধ্যায় আগে অধিনায়ক ছিলেন। কেকেআর আমাকে নিল যখন, তখন মনে হচ্ছিল আমার স্বপ্নপূরণ হয়েছে। এখানে সকলে খুব ভাল ভাবে আমাকে স্বাগত জানিয়েছে। আমি অনেক উপহার পেয়েছি এখান থেকে।’ এর সঙ্গেই তিনি বলেন, ‘আমি দাদার খুব বড় ভক্ত। গোটা বিশ্বে ওঁর লক্ষ লক্ষ ভক্ত রয়েছেন। আমিও তাঁদের মধ্যে একজন। আমার ব্যাটিং-এ ওঁর বড় প্রভাব রয়েছে।’

আইয়ারের সতীর্থ রাহুল ত্রিপাঠি একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানেই দাদাকে নিয়ে নিজের উচ্ছ্বাস জাহির করেছেন ইন্ডোরের বাঁহাতি ব্যাটসম্যান। তিনি আরও বলেছেন, ‘আমি যখন খুব ছোট ছিলাম, তখন আমি ডান হাতে ব্যাট করতাম। কিন্তু দাদাকে পুরো নকল করতে চেয়েছিলাম। ও যে ভাবে ছক্কা হাঁকায়, যে ভাবে ব্যাট করে সবটা হুবুহু নকল করতে চেয়েছিলাম। আমার জীবনে ওঁর পরোক্ষে বিশাল বড় প্রভাব রয়েছে। আমি সুযোগের অপেক্ষায় ছিলাম। এবং আমি জানতাম, সেটাকে কাজে লাগাতে পারব।’

শুভমন গিলের সঙ্গে ভেঙ্কটেশ আইয়ার ওপেন করেছেন পরপর দু'টি ম্যাচে। দু'টি ম্যাচই নাইট রাইডার্স জিতেছে। ওপেন করতে নেমে দলকে ভাল জায়গায় নিয়ে গিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। দলকে ভরসা জুগিয়েছেন কেকেআর-এর নতুন তারকা।

বন্ধ করুন