বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Gambhir's advice to KKR captain: ‘সবসময় গর্বের সঙ্গে KKR-র জার্সি পরিস’, রানাকে পরামর্শ ‘প্রকৃত’ নাইট গম্ভীরের

Gambhir's advice to KKR captain: ‘সবসময় গর্বের সঙ্গে KKR-র জার্সি পরিস’, রানাকে পরামর্শ ‘প্রকৃত’ নাইট গম্ভীরের

গম্ভীরের হাতে কেকেআরের জার্সি তুলে দিচ্ছেন রানা, ইডেনে গম্ভীরের সমর্থনে ব্যানার। (ছবি সৌজন্যে, টুইটার @GautamGambhir ও আইপিএল)

দিনকয়েক আগেই গৌতম গম্ভীরের হাতে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জার্সি তুলে দিয়েছিলেন নীতীশ রানা। আজ কেকেআরের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘তোর জন্য গর্বিত নীতীশ। সবসময় গর্বের সঙ্গে এই জার্সি পরিস।’ ওই টুইটে রানাকেও ট্যাগ করেন গম্ভীর।

সাত-সাতটা বছর কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) খেলেছিলেন। নেতৃত্ব দিয়েছিলেন নাইট ব্রিগেডকে। যে দলটা প্রথম তিন বছর প্লে-অফে উঠতেও পারেনি, সেই দলকে দু'বার আইপিএল ট্রফি জিতিয়েছিলেন। মুক্তি দিয়েছিলেন গ্লানি থেকে। বিশ্বাস করতে শিখিয়েছিলেন। আর তাই চিরকাল কেকেআর সমর্থকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন গৌতম গম্ভীর। আর তিনিও যে কেকেআর এবং কলকাতাকে ভালোবাসেন, তা জানাতে কখনও কুণ্ঠাবোধ করেননি প্রাক্তন ভারতীয় তারকা। আর সেই গম্ভীর এবার কেকেআরের অধিনায়ক নীতীশ রানাকে অমূল্য পরামর্শ দিলেন। বললেন যে সবসময়ের গর্বের সঙ্গে কেকেআরের জার্সিটা পরতে হবে।

গত শনিবার ইডেনে গম্ভীরের লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে খেলতে নেমেছিল কেকেআর। সেই ম্যাচে এক রানে জিতে গিয়েছে গম্ভীরের লখনউ। ম্যাচের পর গম্ভীরের হাতে কেকেআরের জার্সি তুলে দেন রানা। সোমবার টুইটারে সেই ছবি পোস্ট করে গম্ভীর বলেন, ‘তোর জন্য গর্বিত নীতীশ। সবসময় গর্বের সঙ্গে এই জার্সি পরিস।’ ওই টুইটে রানাকেও ট্যাগ করেন গম্ভীর।

তবে রানাকে শুধু কেকেআরের সময় থেকে চেনেন গম্ভীর, এমন নয়। দিল্লিতে গম্ভীর যে ক্লাবে খেলতেন, সেই ক্লাবেই খেলতেন রানা। সেই প্রসঙ্গে ‘দ্য কপিল শর্মা শো’-তে রানা জানিয়েছিলেন, ছেলেবেলায় যখন ক্লাবে গিয়েছিলেন, তখন তাঁর কাছেই বসেছিলেন গম্ভীর। কিন্তু গম্ভীরকে চিনতে পারেননি খুদে রানা। সেজন্য বাড়ি ফিরে বাবার কাছে খুব বোকা খেয়েছিলেন। কেন ভারতীয় তারকার পায়ে হাত দিয়ে প্রণাম করেননি, সেজন্য বাবা বকেছিলেন। তারপর থেকে যতবার গম্ভীরের সঙ্গে দেখা হত, ততবার তাঁকে প্রণাম করতেন।

আরও পড়ুন: Gautam Gambhir on Rinku Singh: রিঙ্কুতে আপ্লুত KKR-কে দু'বার IPL জেতানো গৌতম, ম্যাচ শেষে দিলেন ‘গম্ভীর’ সার্টিফিকেট

কেকেআরে গম্ভীরের যাত্রা

২০১১ সালের মেগা নিলামে গম্ভীরকে দলে নিয়েছিল কেকেআর। আইপিএলের প্রথম তিন বছরের ব্যর্থতার পর গম্ভীরের হাতে অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছিল। প্রথমবারেই দলকে প্লে-অফে তুলেছিলেন গম্ভীর। ২০১২ সালে কেকেআরকে চ্যাম্পিয়ন করেছিলেন। ২০১৪ সালে ফের কেকেআরকে আইপিএল ট্রফি দিয়েছিলেন। তারপর ২০১৭ সাল পর্যন্ত বেগুনি-হলুদ জার্সি পরে খেলেছিলেন। তারপর ২০১৮ সালের নিলামে তাঁকে দলে নিয়েছিল দিল্লি। সেই নিলামে গম্ভীরের জন্য বিড করেনি কেকেআর।

আরও পড়ুন: Gautam Gambhir Loves Kolkata: GG-কে KKR-এ ফেরানোর দাবি ইডেনে, জবাবে কলকাতাকে প্রেম নিবেদন আবেগতাড়িত গৌতম গম্ভীরের

২০১৮ সালের মেগা নিলামে কেন গম্ভীরের জন্য বিড করেনি কেকেআর, পরে সেই কারণ ফাঁস করেছিলেন কেকেআরের সিইও। স্টার স্পোর্টসে তিনি বলেছিলেন, ‘একটা বিষয় পরিষ্কার করে দিতে চাই যে নিলামে গম্ভীরকে দলে নেওয়ার জন্য আমাদের পুরো পরিকল্পনা তৈরি ছিল।’ তবে নিলামের ঠিক আগেই ওর সঙ্গে আমাদের কথা হয়েছিল।' কেকেআরের সিইও আরও বলেছিলেন, ‘ওর জন্য বিডিং করতে বা রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করতে বারণ করেছিল। দুর্দান্ত সাত বছরের পর ওকে ছেড়ে দিতে আমাদের একেবারেই ভালো লাগেনি। তবে আমার আশা, দিল্লিতে দারুণ সাফল্য পাবে গম্ভীর।’

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.