বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > চিনে নিন পৃথিবীর ব্যস্ততম ক্রিকেটারকে, খেলেন সিঙ্গাপুরের হয়ে!
টিম ডেভিড (ছবি:টুইটার)
টিম ডেভিড (ছবি:টুইটার)

চিনে নিন পৃথিবীর ব্যস্ততম ক্রিকেটারকে, খেলেন সিঙ্গাপুরের হয়ে!

  • গেইল-ব্র্যাভো বা ওয়েস্ট ইন্ডিজের অন্য ক্রিকেটার, যারা বিভিন্ন সময়, বিভিন্ন দেশে, নানা ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে থাকেন। আপনি ভাববেন তারাই হয়তো পৃথিবার সব থেকে ব্যস্ততম ক্রিকেটার। কিন্তু আপনি ভুল ভাবছেন। চলুন এবার পরিচয় করুন পৃথিবীর সবথেক ব্যস্ততম ক্রিকেটারের সঙ্গে। এবারে তিনি খেলবেন আইপিএলে, আরসিবির হয়ে। 

গেইল-ব্র্যাভো বা ওয়েস্ট ইন্ডিজের অন্য ক্রিকেটার, যারা বিভিন্ন সময়, বিভিন্ন দেশে, নানা ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে থাকেন। আপনি ভাববেন তারাই হয়তো পৃথিবার সব থেকে ব্যস্ততম ক্রিকেটার। কিন্তু আপনি ভুল ভাবছেন। চলুন এবার পরিচয় করুন পৃথিবীর সবথেক ব্যস্ততম ক্রিকেটারের সঙ্গে। সিঙ্গাপুরের ক্রিকেটার টিম ডেভিড, বর্তমানে ক্রিকেট বিশ্বের সব থেকে ব্যস্ততম ক্রিকেটার। শেষ নয় মাসে আটিট বড় টুর্নামেন্ট খেলেছিলেন তিনি। বাইশ গজে বড় হিটার নামেই বিখ্যাত ডেভিড। ২৫ বছরের এই ক্রিকেটার অলরাউন্ডার হিসাবে দলে নিজের ভূমিকা পালন করছেন। সদ্য সমাপ্ত ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগ থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নাম লিখিয়েছেন টিম ডেভিড। আসন্ন আইপিএল-এ বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোররে দলে দেখা যাবে ৬ ফুট পাঁচ ইঞ্চির এই তারকা ক্রিকেটারকে।

টিম ডেভিডের বাবাও একজন ক্রিকেটার। রড ডেভিড নামে পরিচিত টিম ডেভিডের বাবা সিঙ্গাপুরের জাতীয় ক্রিকেট দলের সদস্য ছিলেন। ১৯৯৭ সালে সিঙ্গাপুর যখন আইসিসি ট্রফি খেলছে তখন সেই দলের সদস্য ছিলেন টিম ডেভিডের বাবা রচ ডেভিড। তবে জনপ্রিয়তায় বাবাকে অনেকটাই পিছনে ফেলেছেন টিম। তিনি এই মুহূর্তে ছটি দেশের ৯টি লিগ খেলেছেন।

চলতি মরশুমে নিঃশ্বাস নেওয়ার সময় ছিলনা টিম ডেভিডের। প্রথমে ডিসেম্বরে বিগ ব্যাশে সুযোগ পান টিম ডেভিড। সেখানে তিনি হোবার্ট হারিকেনসের হয়ে মাঠে নামেন। এরপর জানুয়ারি থেকেই যেন তার জীবন বদলে যায়। বিগ ব্যাশ শেষহতে না হতেই তিনি পাকিস্তান সুপার লিগ থেকে ডাক পান। বদলি হিসাবে খেলতে যান তিনি। সেখানে থেকে তিনি নেদার্ল্যান্ডের ঘরোয়া লিগ খেলতে যান। ডাচদের দেশে খেলতে খেলতে তিনি ইংল্যান্ডের ঘরোয়া লিগে খেলার ডাক পান। সেখান থেকে সরাসরি দ্য হান্ড্রেডে খেলার সুযোগ পান তিনি।

দ্যা হান্ড্রেডের ফাইনাল খেলার একদিন পরেই ক্যারেবিয়ান প্রিয়িমার লিগ থেকে তাকে ডাক দেওয়া হয়। সারা দিয়ে ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে চলে যান টিম ডেভিড। এরপরেই সিপিএল থেকে সরাসরি আইপিএল-এ যোগ দেবেন টিম ডেভিড। এখন দেখার বিশ্বের সব থেকে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগে তিনি কী করেন। তবে আইপিএলে যোগ দেওয়ার পরে টিম ডেভিড জানিয়েছিলেন, তিনি গত বছর অতিমারীর কারণে সম্পূর্ণ ঘরে বসেছিলেন। তবে চলতি বছরটা তার জন্য একেবারে অন্য রকমভাবে এসেছে। হয়তো তিনি পৃথিবীর সবথেকে ব্যস্ততম ক্রিকেটার।

বন্ধ করুন