বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RCB vs KKR: নিজের সাফল্যের জন্য ডি’ভিলিয়র্সকে কৃতিত্ব দিলেন ম্যাক্সওয়েল
বাইশগজে দুরন্ত ছন্দে RCB-র দুই তারকা ব্যাটসম্যান এবি ডি’ভিলিয়র্স ও গ্লেন ম্যাক্সওয়েল (ছবি-আইপিএল)।
বাইশগজে দুরন্ত ছন্দে RCB-র দুই তারকা ব্যাটসম্যান এবি ডি’ভিলিয়র্স ও গ্লেন ম্যাক্সওয়েল (ছবি-আইপিএল)।

RCB vs KKR: নিজের সাফল্যের জন্য ডি’ভিলিয়র্সকে কৃতিত্ব দিলেন ম্যাক্সওয়েল

KKR ম্যাচে দুরন্ত ব্যাটিং করার পরে ম্যাক্সওয়েল জানালেন, কঠিন সময়ে শুকনো পিচে কীভাবে ব্যাট করতে হয়, তা তিনি ডি’ভিলিয়র্সের থেকেই শিখেছেন।

২০২১ আইপিএল-এর বাইশ গজে নিজের ধারাবাহিকতা ধরে রেখেছেন গ্লেন ম্যাক্সওয়েল। রবিবার চিপকে কেকেআর-এর বিরুদ্ধে চলতি আইপিএল-এ নিজের দ্বিতীয় অর্ধশতরান পূরণ করলেন এই অজি ব্যাটসম্যন। মাত্র ৪৯ বলে করলেন ৭৮ রান।

আরসিবি যখন ৯ রানের মাথায় ২ উইকেট হারায় তখন ক্রিজে আসেন ম্যাক্সওয়েল। কঠিন সময়ে এসে দলের হাল ধরেন তিনি। প্রথমে দেবদূত পাডিক্কাল ও পরে এবি ডি’ভিলিয়র্সকে সঙ্গে নিয়ে ১৭ ওভারের মধ্যেই দলকে ১৪৮ রানের গণ্ডি টপকাতে সাহায্য করেন তিনি।

এদিনের ম্যাচে মাত্র ২৮ বলেই নিজের অর্ধশতরান করে ফেলেন তিনি। প্যাট কামিন্সের বলে হরভজনের হাতে ক্যাচ দেওয়ার আগে পর্যন্ত ৭৮ রান করে ফেলেছিলেন তিনি। ম্যাক্সওয়েলের এদিনের ইনিংসে ছিল ৩টি ছয় ও ৯টি চার।

ম্যাচের পরে ম্যাক্সওয়েলকে তাঁর ইনিংস সম্পর্কে প্রশ্ন করলে তিনি ডি’ভিলিয়র্সের কৃতিত্বের কথা জানান। তিনি বলেন, মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ডি’ভিলিয়র্স কীভাবে ব্যাট করেছিলেন। দলের কঠিন সময়ে শুষ্ক পিচে কীভাবে ব্যাট করতে হয়, কীভাবে দলের হাল ধরতে হয় তা তিনি ডি’ভিলিয়র্সের থেকেই শিখেছেন।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাঠে নেমে দুরন্ত ব্যাটিং করার পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল জানান, ‘তাড়াতাড়ি ব্যাট করতে পেয়ে ভালোই লাগল। ইনিংস চলার সাথে সাথে বলটা শক্ত হচ্ছিল, নতুন বলের বিরুদ্ধে রানকে বেশি করে ক্যাশ করার চেষ্টা করছিলাম। ও (এবি ডি’ভিলিয়র্স) প্রথম খেলাতেই এটা করে নিজের জাত চিনিয়ে ছিল। বেশকিছু অসাধারণ শট খেলে ও বুঝিয়ে দিয়েছিল, তুমি যদি এখানে নিজেকে কিছুটা সময় দাও তাহলে তুমিও এই জায়গায় শট মারতে পারবে এবং তুমিও রান পাবে।’

বন্ধ করুন