বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs CSK- নন স্ট্রাইকার শঙ্করকে রান আউটের ব্যর্থ প্রয়াস, এই নিয়ে তৃতীয় প্রচেষ্টা চাহারের

GT vs CSK- নন স্ট্রাইকার শঙ্করকে রান আউটের ব্যর্থ প্রয়াস, এই নিয়ে তৃতীয় প্রচেষ্টা চাহারের

দীপক চাহারের প্রচেষ্টা (স্ক্রিনশট সৌজন্যে টুইটার)

ধোনির প্রতিক্রিয়া ছিল দেখার মতো। তবে শেষপর্যন্ত আউট হয়নি, তাই ধোনিকে কোনও বড় সিদ্ধান্ত নিতে হয়নি। 

নন স্ট্রাইকার প্রান্তে রান আউটকে ক্রিকেটে আইনত স্বীকৃতি দিয়েছে এমসিসি। এটাকে আর মানকাডিংও বলা যাবে না। তবে এখনও এই আউট নিয়ে ট্যাবু আছেই। মঙ্গলবার চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটানস এবং চেন্নাই সুপার কিংস। সেই ম্যাচেও এই পদ্ধতিতে নন স্ট্রাইকারকে আউটের চেষ্টা করেন সিএসকের বোলার দীপক চাহার। তবে সাফল্য তাঁর হাতে ধরা দেয়নি। কারণ নন স্ট্রাইকার প্রান্তে দীপক চাহারের ছোঁড়া বল উইকেটে গিয়ে লেগে বেল পড়ে গেলেও বিজয়শঙ্করের ব্যাট ক্রিজের মধ্যেই ছিল তখন। ফলে প্রয়াস থাকলেও উইকেট পেলেন না দীপক।

দীপক চাহারের কেরিয়ারে এই ঘটনা প্রথম নয়। এর আগেও রবিচন্দ্রন অশ্বিন হয়ে ওঠার চেষ্টা করেছিলেন তিনি সাফল্য পাননি। আর মঙ্গলবারের ঘটনা নিয়ে তৃতীয়বার তিনি এই ঘটনা ঘটালেও তাঁর প্রাপ্তির ভাড়ার শূন্য।২০২২ সালের অগস্টে জিম্বাবোয়ের ব্যাটার ইনোসেন্ট কাইয়াকে নন স্ট্রাইকার প্রান্তে রান আউট করে দিয়েছিলেন তিনি। তবে সেবার এই আউটের জন্য কোন ও আপিল করেননি তিনি। দ্বিতীয় বার তিনি এই ঘটনা ঘটান ২০২২ সালেরই অক্টোবর মাসে।এইবার বোলিং রান আপে ক্রিজে পৌঁছেই দাঁড়িয়ে পড়েন তিনি। দক্ষিণ আফ্রিকার ব্যাটার স্টাবসের দিকে তাকালেও তিনি তাঁকে রান আউট করার চেষ্টা করেননি। ২০২৩ সালের মে মাসে অর্থাৎ মঙ্গলবারের ম্যাচে তৃতীয়বার এই ঘটনা ঘটে। বোলিং রান আপে না দাঁড়িয়েই তিনি নন স্ট্রাইকার প্রান্তের উইকেটের বেল উড়িয়ে দেন। তবে নন স্ট্রাইকার প্রান্তে থাকা বিজয় শঙ্করের ব্যাট কিন্তু ক্রিজের মধ্যেই ছিল। ফলে ফের সাফল্য অধরা থেকে যায় তাঁর কাছে। সেই সময় ধোনির মুখের অভিব্যক্তি ছিল দেখার মতো। কিছুটা অবাকই হয়ে গিয়েছিলেন তিনি।

শেষপর্যন্ত চাহার আউট করতে পারলে ধোনি আপিলটা ফিরিয়ে দিতেন কিনা, সেটা দেখার মতো হত। তবে এই আউট নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিমত আছে। অনেকেই মনে করেন এই আউট স্পিরিট অফ দ্য গেমের বিপক্ষে। যদিও অন্যদের কথায় এটি তো আইনি। তাহলে অসুবিধা কী। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা যেমন ব্যক্তিগত ভাবে এই আউটের বিরোধী।

দীপক চাহার নন স্ট্রাইকার প্রান্তে বিজয়শঙ্করকে রান আউট করতে না পারলেও কিন্তু এদিন সিএসকের কাছে হেরে গিয়েছে গুজরাট টাইটানস। ১৫ রানের ব্যবধানে তাদেরকে হারিয়ে দিয়েছে ধোনি বাহিনী।প্রথমে ব্যাট করতে নেমে এদিন চেন্নাই সুপার কিংস ৭ উইকেটে ১৭২ রান করে। তাদের হয়ে রুতুরাজ গায়কোয়াড় (৬০),ডেভন কনওয়ে (৪০) এবং রবীন্দ্র জাদেজা (২২) গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। জবাবে ১৫৭ রানেই অলআউট হয়ে যায় গুজরাট। শুভমন গিল (৪২) এবং রশিদ খান (৩০) ব্যাট হাতে লড়ার চেষ্টা করলেও গুজরাটের হয়ে শেষ রক্ষা করতে পারেননি।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গড়িয়ায় TMC পার্টি অফিসের ভিতরে ঢুকে দলীয় কর্মীদের বেদম পেটাল দলেরই অন্য গোষ্ঠী Copa: জামাইকার বিরুদ্ধে কষ্টসাধ্য জয় মেক্সিকোর,১০জনের ইকুয়েডরকে হারাল ভেনিজুয়েলা বেসুরো বেতালা গাওয়া পুরনো ভিডিয়োর জেরে ট্রোল্ড কিয়ারা! বললেন, ‘আচমকাই কী যে…’ আপনিও কি পোড়া জায়গায় বরফ বা মাজন ব্যবহার করেন? অজান্তেই হতে পারে বড় বিপদ আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.