বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs LSG: দুই ভাই যুযুধান দু'দলের ক্যাপ্টেন, হার্দিক-ক্রুণালের আগে ক্রিকেটবিশ্ব আর একবার দেখেছে এমন ছবি

GT vs LSG: দুই ভাই যুযুধান দু'দলের ক্যাপ্টেন, হার্দিক-ক্রুণালের আগে ক্রিকেটবিশ্ব আর একবার দেখেছে এমন ছবি

হার্দিক পান্ডিয়া ও ক্রুণাল পান্ডিয়া। ছবি- এপি।

Gujarat Titans vs Lucknow Super Giants IPL 2023: হার্দিক ও ক্রুণাল পান্ডিয়া ছাড়া IPL খেলা দুই ক্রিকেটার প্রতিপক্ষ দু'দলকে নেতৃত্ব দিয়েছেন আগেও। যদিও ইন্ডিয়ান প্রিমিয়র লিগে নয়।

ভারতীয় ক্রিকটে দুই ভাইয়ের একসঙ্গে মাঠে নামার ঘটনা নতুন কিছু নয়। আইপিএলের সুবাদে প্রতিপক্ষ দলের হয়ে সম্মুখসমরে নেমেছেন পাঠান থেকে পান্ডিয়া ভাইরা। তবে যুযুধান দুই দলের ক্যাপ্টেন হিসেবে দুই ভাইকে একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নামতে দেখা যায়নি আগে। অবশেষে রবিবার তেমন ঘটনাই প্রথমবার দেখা দেল মোতেরায়।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৩-এর ৫১তম লিগ ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে মাঠে নামে লখনউ সুপার জায়ান্টস। লোকেশ রাহুল চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে যাওয়ায় বাকি টুর্নামেন্টের জন্য লখনউয়ের নেতৃত্ব হাতে উঠেছে ক্রুণাল পান্ডিয়ার। সেই মতো এই ম্যাচে গুজরাট দলনায়ক হার্দিকের সঙ্গে টস করতে নামেন ক্রুণাল। সুতরাং দুই ভাই একই ম্যাচে টস করতে নামা মাত্রই আইপিএল তথা ভারতীয় ক্রিকেটে তৈরি হয়ে যায় নতুন ইতিহাস।

অবশ্য টি-২০ ম্যাচে প্রতিপক্ষ দু'দলকে দুই ভাইয়ের নেতৃত্ব দিতে নামা বিশ্ব ক্রিকেটে নতুন নয়। বরং পান্ডিয়া ভাইদের আগেও একবার এমন ছবি দেখা গিয়েছে। ২০১৫-১৬ মরশুমের বিগ ব্যাশ লিগের ২টি ম্য়াচে হাসি ভাইরা ক্যাপ্টেন হিসেবে একে অপরের বিরুদ্ধে মাঠে নামেন।

আরও পড়ুন:- GT vs LSG: গুজরাট টাইটানসের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড ঋদ্ধির, হাতছাড়া করলেন শতরান

সেই মরশুমে মাইক হাসি ছিলেন সিডনি থান্ডারের ক্যাপ্টেন, ডেভিড হাসি নেতৃত্ব দেন মেলবোর্ন স্টার্সকে। উল্লেখযোগ্য বিষয় হল, মাইক ও ডেভিড হাসি আইপিএলেও একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছেন। যদিও ক্যাপ্টেন হিসেবে নয়।

২০১৫-১৬ বিগ ব্যাশের একটি লিগ ম্যাচ ছাড়া ফাইনালেও হাসি ভাইরা একে অপরের বিরুদ্ধে ক্যাপ্টেন হিসেবে মাঠে নামেন। ২টি ম্য়াচেই ডেভিড হাসির মেলবোর্ন স্টার্সকে পরাজিত করে মাইক হাসির সিডনি থান্ডার।

আরও পড়ুন:- লজ্জা পাবে টেস্ট ক্রিকেট, T20 ম্যাচের ২০ ওভারে উঠল ২১ রান, প্রতিপক্ষ ম্যাচ জিতল ১৫ বলে

ক্রুণাল পান্ডিয়াকে যে কারণে নেতৃত্ব দিতে হচ্ছে, তা লখনউ সমর্থকদের খুশি করবে না নিশ্চিত। তবে লোকেশ ছিটকে যাওয়ায় চলতি আইপিএলে প্রথমবার মাঠে নামার সুযোগ পেয়ে যান কুইন্টন ডি'কক। এতদিন রাহুল ওপেন করছিলেন কাইল মায়ের্সের সঙ্গে। রাহুল না থাকায় মায়ের্সের সঙ্গে ওপেন করার জন্য নতুন কাউকে দরকার ছিল লখনউয়ের। ইনিংসের গোড়াপত্তন করার জন্য ডি'ককের থেকে যথাযথ লোক লখনউ শিবিরে খুঁজে পাওয়া মুশকিল ছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রিয়বন্ধুর শোকেই আত্মঘাতী চন্দ্রকান্ত? ইঙ্গিত দিয়ে লিখেছিলেন, 'অপেক্ষা কর. লোকেশকে ছাঁটতে পারে LSG, তবে কি রোহিতকে টার্গেট গোয়েঙ্কার, জোর চর্চা এই ছবি ঘিরে কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.