বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs LSG: দাদা ক্রুণালের দলকে খড়কুটোর মতো উড়িয়ে IPL 2023-র প্লে-অফে ওঠা কার্যত নিশ্চিত করলেন হার্দিকরা

GT vs LSG: দাদা ক্রুণালের দলকে খড়কুটোর মতো উড়িয়ে IPL 2023-র প্লে-অফে ওঠা কার্যত নিশ্চিত করলেন হার্দিকরা

উচ্ছ্বাসিত হার্দিকরা। ছবি- পিটিআই।

Gujarat Titans vs Lucknow Super Giants IPL 2023: মাত্র ২০ বলে হাফ-সেঞ্চুরি করেন ঋদ্ধিমান সাহা, নিশ্চিত শতরান হাতছাড়া করেন শুভমন গিল। 

আমদাবাদে লখনউ সুুপার জায়ান্টসকে খড়কুটোর মতো উড়িয়ে চলতি আইপিএলের প্লে-অফে ওঠা কার্যত নিশ্চিত করল গুজরাট টাইটানস। গুজরাট আগে থেকেই লিগ টেবিলের এক নম্বরে ছিল। তবে লখনউকে হারানোর সুবাদে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শেষ চারে জায়গা করে নেওয়া প্রায় পাকা করে ফেলেন হার্দিক পান্ডিয়ারা।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে গুজরাটকে শুরুতে ব্য়াট করতে পাঠান লখনউ দলনায়ক ক্রুণাল পান্ডিয়া। ঋদ্ধিমান সাহা ও শুভমন গিলের জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে টাইটানস নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২২৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

ঋদ্ধিমান সাহা ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ২০ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি আইপিএলের ইতিহাসে গুজরাট টাইটানসের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি করার রেকর্ড গড়েন। শেষমেশ ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৮১ রানের ধুমধাড়াক্কা ইনিংস খেলে আউট হন সাহা।

শুভমন গিল নিশ্চিত শতরান হাতছাড়া করেন। তিনি ৪টি ছক্কার সাহায্যে ২৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ২টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৫১ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন গিল।

আরও পড়ুন:- GT vs LSG: তিনটি শব্দে ঋদ্ধির ‘শ্রেষ্ঠত্ব’ মেনে নিলেন কোহলি, ফের জাতীয় দলের দরজা কি খুলবে?

হার্দিক পান্ডিয়া ১৫ বলে ২৫ রান করে আউট হন। তিনি ১টি চার ও ২টি ছক্কা মারেন। ১২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। লখনউয়ের হয়ে ১টি করে উইকেট নেন মহসিন খান ও আবেশ খান। উইকেট পাননি ক্রুণাল পান্ডিয়া, যশ ঠাকুর, রবি বিষ্ণোই, কাইল মায়ের্স, স্বপ্নিল সিং ও মার্কাস স্টাইনিস।

পালটা ব্যাট করতে নেমে লখনউ পাওয়ার প্লে-তে আগ্রাসী শুরু করে বটে, তবে ওপেনিং জুটি ভাঙতেই জারিজুরি শেষ হয়ে যায় তাদের। পাওয়ার প্লে-তে বিনা উইকেটে ৭২ রান তোলা লখনউ শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রানে আটকে যায়। ৫৬ রানের বড় ব্যবধানে ম্য়াচ জিতে মাঠ ছাড়ে গুজরাট।

আরও পড়ুন:- GT vs LSG: তাড়াহুড়োয় উল্টো প্যান্ট পরে মাঠে নামলেন ঋদ্ধি, হেসেই খুন ক্যাপ্টেন হার্দিক

লখনউয়ের হয়ে সব থেকে বেশি ৭০ রান করেন কুইন্টন ডি'কক। ৪১ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ৩টি ছক্কা মারেন। ৩২ বলে ৪৮ রান করেন কাইল মায়ের্স। তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া ১১ বলে ২১ রান করেন আয়ুষ বাদোনি। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

গুজরাটের হয়ে ৪ ওভারে ২৯ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন মোহিত শর্মা। ১টি করে উইকেট নেন মহম্মদ শামি, রশিদ খান ও নূর আহমেদ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন গিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী? হাওড়ায় দু’দিন রাম নবমীর মিছিল হবে, আজ মিলল কলকাতা হাইকোর্টের অনুমতি Video: 'মাথা ঠান্ডা করে...' রামনবমীর দিন কোন আশঙ্কা মমতার? কী বললেন? লিগ শিল্ড জিতে ইতিহাস লেখা মোটেও সহজ ছিল না MBSG-র,চড়াই-উতরাই টপকে এসেছে সাফল্য

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.