বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs MI: ‘৬ বলে ৯-ও হল না, রানআউট পার্থক্য গড়ে দিল’, ব্যাটারদের দুষলেন হার্দিক
হার্দিক পাণ্ডিয়া।
হার্দিক পাণ্ডিয়া।

GT vs MI: ‘৬ বলে ৯-ও হল না, রানআউট পার্থক্য গড়ে দিল’, ব্যাটারদের দুষলেন হার্দিক

  • ২০ তম ওভারে ৯ রান করলেই জিতে যেত গুজরাট টাইটানস। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের ড্যানিয়েল স্যামস বল করতে এলে তিনি মাত্র ৩ রান দেন। আর এই ওভারেই রাহুল তেওয়াটিয়া রানআউট হন। ৫ রানে ম্যাচ হেরে যায় টাইটানস।

জিততে হলে গুজরাট টাইটানসকে শেষ ওভারে করতে হত ৯ রান। একেবারেই কঠিন কাজ ছিল না। কিন্তু হার্দিক পাণ্ডিয়ার টিম ২০তম ওভারে একেবারে ল্যাজেগোবরে হয়। ড্যানিয়েল স্যামস  বুদ্ধি করে বল করেন। আর তাতে রানই নিতে পারেনি গুজরাট। বরং রান নিতে মরিয়া হয়ে রাহুল তেওয়াটিয়া রানআউটও হয়ে যায়। আর তাতেই গুজরাটের চাপ আরও বাড়ে। শেষ ওভারে হয় মাত্র ৩ রান। ১ উইকেট হারাতে হয় টাইটানসকে। ৫ রানে ম্যাচ জিতে যায় মুম্বই। প্রসঙ্গত, তেওয়াটিয়া ছাড়াও ১৭.৪ ওভারে হার্দিকও রান আউট হয়েছে।

ম্যাচের পর হতাশ হার্দিক পাণ্ডিয়া বলেন, ‘যে কোনও দিন আমরা শেষ ওভারে ৯ রান করতে পারি। কিন্তু ২টি রানআউট আমাদের চাপ বাড়ায়। আমার মনে হয় ব্যাটসম্যানরা আমাদের নিরাশ করেছে। টি-২০ ক্রিকেটে আপনি লাগাতার উইকেট হারাতে পারেন না। ওই এক ওভারে ২ উইকেট হারানোও আমাদের সমস্যায় ফেলে দেয়। তবে এমন বেশ কিছু ম্যাচ রয়েছে, যেখানে আমরা শেষ ওভারে জয়লাভ করেছি। আমরা হতাশ, তবে এই ম্যাচ নিয়ে আমরা বেশি ভাবনা চিন্তা করব না।’

আরও পড়ুন: নিজেদের নাক কেটেছে আগেই, গুজরাটকে হারিয়ে পরের যাত্রাভঙ্গ জারি রোহিতদের

হার্দিক আরও বলেছেন, ‘উইকেট হারানোয় আমাদের চাপ বাড়ে। মাত্র একটা বা দুটো বড় শট ম্যাচের ফলাফল বদলে দিতে পারত। আমাদের ২০ ওভারের আগেই ম্যাচ শেষ করে দেওয়া উচিৎ ছিল। এক সময় ওরা ২০০ রানের দিকে এগোচ্ছিল, কিন্তু বোলাররা আমাদের ম্যাচে ফিরিয়ে এনেছিল। সেটা কাজে লাগানো গেল না।’

টসে জিতে হার্দিক মুম্বইকে ব্যাট করতে পাঠিয়েছিল। প্রথমে ব্যাট করে মুম্বই ৬ উইকেটে ১৭৭ রান করে। জবাবে ব্যাট করতে নামলে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান করে গুজরাট।

বন্ধ করুন