বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs MI- শুভমন গিলের ইনিংস দেখে কেন উদাস হয়ে গেলেন হর্ষ ভোগলে?

GT vs MI- শুভমন গিলের ইনিংস দেখে কেন উদাস হয়ে গেলেন হর্ষ ভোগলে?

শুভমন গিল (PTI)

গিলের ইনিংস এমনই উচ্চমানের, সেখানে নির্মোহ বিশ্লেষণের কোনও সুযোগ নেই। ক্রিকেটপ্রেমী হলে আপনাকে টুপি খুলে কুর্নিশ করতে হবে। সেটাই করলেন হর্ষ, তারপর টুইটারে ভাসলেন স্মৃতির খেয়ায়।

যেন প্রতিদিনই মহাকাব্য রচিত হচ্ছে। এ যেন শুভমন যুগ আর সেই মেটাভার্সের বাসিন্দা আমরা। শুক্রবার আমদাবাদেও পাঁচবারের চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে দিল গুজরাট, নেপথ্যে সেই শুভমন। ব্যাকরণ বিধি মেনে নিঁখুত তুলির আঁচড়ে ৬০ বলে ১২৯ রান করে মহাকাব্যের আরেকটি অনুচ্ছেদ লিখলেন পঞ্জাবপুত্র গিল। আর সেই ইনিংস দেখে আবেগে ভাসলেন আট থেকে আশি, বিশপ থেকে সানি। নেহাতই পেশাদারি দায়িত্ব পালন নয়, গিলের মায়াবী ইনিংসের যেন ঘোর কাটছিল না বাঘা বাঘা বিশেষজ্ঞদের। একই অবস্থা হর্ষ ভোগলের। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে কার্যত ফ্যানবয়ের মতো আচরণ করলেন। আসলে গিলের ইনিংস এমনই উচ্চমানের, সেখানে নির্মোহ বিশ্লেষণের কোনও সুযোগ নেই। ক্রিকেটপ্রেমী হলে আপনাকে টুপি খুলে কুর্নিশ করতে হবে। সেটাই করলেন হর্ষ, তারপর টুইটারে ভাসলেন স্মৃতির খেয়ায়।

একটি টুইটেই ভারতীয় ক্রিকেটের তিন যুগের কথা উল্লেখ করেছেন হর্ষ। ধারাভাষ্যকার হিসেবে সেই বিবর্তনের সাক্ষী থাকতে পেরে অত্যন্ত গর্বিত ‘ভয়েস অফ ক্রিকেট’ হর্ষ ভোগলে। গাভাসকর ও কপিল যুগের পর সচিন, দ্রাবিড় ও কুম্বলেদের হাতে ভারতীয় ক্রিকেট নতুন একটা উচ্চতায় পৌঁছায়। কিন্তু তখনও লাল বলের ক্রিকেটে দল সেভাবে দাগ কাটতে পারেনি বিদেশের মাটিতে। কোহলি ও অশ্বিনের জমানায় সেই কমতিও পূরণ হয়েছে। অনেকের মতো হর্ষও মনে করেন এবার ফের পালাবদলের সময় হয়েছে। ভারতীয় ক্রিকেটের নবতম তারকা গিলের হাত ধরেই শতফুল বিকশিত হবে, এটা দৃঢ় ধারণা হর্ষের। এই যুগান্তকারী ঘটনার সাক্ষী থাকতে পারার জন্য ঈশ্বরকে ধন্যবাদ দিয়েছেন আইআইএম স্নাতক।

প্রসঙ্গত, হর্ষর যাত্রাপথটাও সহজ ছিল না। সেভাবে বড় পর্যায় ক্রিকেট খেলেনি, তাই কুলীনদের সংসারে সবসময়ই ব্রাত্য ছিলেন তিনি। নিজের যোগ্যতায় হয়তো কমেন্ট্রি বক্সে জায়গা পেয়েছেন, কিন্তু নানান সময় জুটেছে এলিটদের উপহাস, রূঢ় ব্যবহার। বিরাট কোহলি থেকে মহেন্দ্র সিং ধোনি সবাই রুষ্ট হয়েছেন তাঁর ওপর, শুধু সত্যিটা বলার জন্য। অমিতাভ বচ্চন পর্যন্ত একহাত নিয়েছেন তাঁকে। তবুও থামেননি হর্ষ। তাঁর কণ্ঠে জীবন্ত হয়ে উঠেছে ক্রিকেটের বহু স্মরণীয় ঘটনা, যা জায়গা পেয়েছে মনের মণিকোঠায়। হর্ষের টুইটের নিচে কমেন্টেও তাঁকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন সবাই। অশ্বিন ও কুম্বলেকে কিংবদন্তির তালিকায় ধরার জন্য অনেকে অভিনন্দনও জানিয়েছেন। গিল এগিয়ে যান, হর্ষ ভোগলেও তাঁর কথার জাদুবলে মুহূর্তগুলিকে ফ্রেমবন্দি করে রাখুন, এটাই থাকবে ভারত তথা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের কামনা।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পর্যটকদের তাড়িয়ে দিচ্ছে বার্সেলোনা! ক্ষুব্ধ স্থানীয়দের এমন পদক্ষেপের কারণ কী ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.