বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs MI, IPL 2023 Qualifier 2: শুভমনের শতরানের পর শুভেচ্ছা রোহিতের, হার্দিকের উচ্ছ্বাস, GT-র স্ট্যান্ডিং ওভেশন

GT vs MI, IPL 2023 Qualifier 2: শুভমনের শতরানের পর শুভেচ্ছা রোহিতের, হার্দিকের উচ্ছ্বাস, GT-র স্ট্যান্ডিং ওভেশন

শতরানের পর শুভমন গিলকে শুভেচ্ছা মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা।

আইপিএল প্লে-অফে সেঞ্চুরি করা সপ্তম ব্যাটসম্যান হলেন শুভমন গিল। তা ছাড়া তিনিই সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে প্লে-অফে সেঞ্চুরি করলেন। শুভমনের বয়স এখন ২৩ বছর ২৬০ দিন। টুর্নামেন্টের ইতিহাসে প্লে-অফে দ্রুততম সেঞ্চুরি করা খেলোয়াড়দের অভিজাত তালিকাতেও নাম লেখালেন শুভমন।

একেবারে স্বপ্নের ফর্মে রয়েছেন শুভমন গিল। ২০২৩ আইপিএলে তিনি তিন নম্বর শতরান করে ফেললেন। সেই সঙ্গে গড়লেন একাধিক নজির। আইপিএলের ইতিহাসে কনিষ্ঠতম প্লেয়ার হিসেবে প্লে-অফে সেঞ্চুরি হাঁকালেন শুভমন। সেই সঙ্গে প্লে-অফে বীরেন্দ্র সেহওয়াগের রেকর্ডও গুঁড়িয়ে দিলেন তিনি। স্পর্শ করলেন বিরাট কোহলির নজির।

মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে কোয়ালিফায়ার-টু-এর মতো বড় ম্যাচে গিলের ব্যাট থেকে এই সেঞ্চুরি এল মাত্র ৪৯ বলে। গুজরাট টাইটান্সের প্রথম ইনিংসের ১৫তম ওভারে ক্যামেরন গ্রিনের প্রথম বলেই সিঙ্গেল নেন গিল। সেই সঙ্গে তিনি করে ফেলেন শতরান। শতরান হাঁকাতে তিনি আটটি আকাশচুম্বী ছক্কা এবং চারটি চার মারেন। এর আগে ২৩ বছরের তারকা ব্যাটসম্যান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুন: ওয়াইড বলে স্টাম্প হলেন ঋদ্ধি, নিজের উইকেট ছুঁড়ে দিয়ে হতাশ করলেন বাঙালি কিপার

এ দিন শুভমনের সেঞ্চুরির পর মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে রোহিত শর্মা খুশি না হলেও, টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে উচ্ছ্বসিত তিনি। শুভমনের শতরানের পরেই তাঁর পিঠ চাপড়ে দেন রোহিত। মুম্বই অধিনায়কের মুখে ছিল এক গাল হাসি। এ দিন পুরো টাইটান্স ডাগআউট উঠে দাঁড়িয়ে হাততালি দিয়ে শুভেচ্ছা জানান শুভমনকে। স্ট্যান্ডিং ওভেশন দেয় টাইটান্স ব্রিগেড। আর হার্দিক পাণ্ডিয়াকে উচ্ছ্বাসে ফেটে পড়তে দেখা যায়। হাততালি দেওয়ার পাশাপাশি তাঁর উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতোই।

আইপিএল প্লে-অফে সেঞ্চুরি করা সপ্তম ব্যাটসম্যান হলেন শুভমন গিল। তা ছাড়া তিনিই সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে প্লে-অফে সেঞ্চুরি করলেন। শুভমনের বয়স এখন ২৩ বছর ২৬০ দিন। টুর্নামেন্টের ইতিহাসে প্লে-অফে দ্রুততম সেঞ্চুরি করা খেলোয়াড়দের অভিজাত তালিকায় যৌথ ভাবে শীর্ষস্থানে জায়গা করে নিয়েছেন এই তারকা ব্যাটার। ঋদ্ধিমান সাহা, রজত পতিদারের মতো শুভমনও ৪৯ বলে শতরান হাঁকালেন।

আইপিএলের প্লে-অফের ম্যাচে সর্বোচ্চ রান করলেন শুভমন। ভেঙে দিলেন বীরেন্দ্র সেহওয়াগের রেকর্ড। সেহওয়াগ (পিবিকেএস) ২০১৪ সালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্লে-অফের ম্যাচে ১২২ রান করেছিলেন। সেই নজির ভাঙলেন শুভমন। এ দিন তিনি ১২৯ রান করলেন। যা আইপিএলের প্লে-অফের ম্যাচে এই মুহূর্তে সর্বোচ্চ। ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেন ওয়াটসন (সিএসকে) আবার অপরাজিত ১১৭ রান করেছিলেন। ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ঋদ্ধিমান সাহা (পিবিকেএস) অপরাজিত ১১৫ করেছিলেন। ২০১২ সালে মুরলি বিজয় (সিএসকে) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১১৩ রান করেছিলেন। রজত পাতিদার (আরসিবি) ২০২২ সালে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অপরাজিত ১১২ রান করেছিলেন।

আরও পড়ুন: জর্ডনের কনুইয়ের গুঁতোয় মাঠ ছাড়লেন কিপার ইশান, বাঁ-চোখে চোটের জেরে করলেন না ওপেনও- ভিডিয়ো

এ দিন সেঞ্চুরির হাত ধরে শুভমন গিল আইপিএল মরশুমে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা তৃতীয় খেলোয়াড় হয়ে উঠেছেন। বিরাট কোহলি (২০১৬ সালে) এবং জস বাটলার (২০২২ সালে) এক মরশুমে চারটি করে সেঞ্চুরি করে তালিকার শীর্ষে রয়েছেন। শুভমনের এখনও পর্যন্ত এই মরশুমে সেঞ্চুরির সংখ্যা তিনটি।

এ ছাড়াও বিরাট কোহলি এবং জস বাটলারের পর শুভমান গিল আইপিএলের ইতিহাসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এক মরশুমে ৮০০ রান করে ফেললেন। শুভমনের এ দিনের সেঞ্চরির পর মোট সংগ্রহ এখন ৮৫১ রান। অরেঞ্জ ক্যাপ জয়ের প্রধান দাবীদার শুভমনই। তাঁর ধারেপাশে আপাতত কেউ নেই।

এ দিনে শুভমন গিল ৩০ রানে ক্যাচ দিয়েছিলেন। সেটা মিস করার খেসারত হাতেনাতে দিতে হয় মুম্বই ইন্ডিয়ান্সকে। শুভমনের ঝোড়ো ইনিংসের হাত ধরেই ৩ উইকেটে ২৩৩ রানের বড় স্কোর করল গুজরাট টাইটান্স। শুভমন শেষ পর্যন্ত ৬০ বলে ১২৯ করে আউট হলেন। আকাশ মাধওয়ালের বলে টিম ডেভিডকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। তাঁর ইনিংসে রয়েছে মোট সাতটি চার এবং ১০টি ছক্কা। এ ছাড়া ৩১ বলে ৪৩ রান করে রিটায়ার্ড আউট হন। ১৩ বলে অপরাজিত ২৮ করেন হার্দিক। মুম্বইয়ের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন আকাশ মাধওয়াল এবং পিযূষ চাওলা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ওর কেরিয়ার তো...' ‘অগ্নি’র অগ্নিমিত্রা হওয়ার গল্প ফাঁস করলেন জুন মেয়ে সেজে ভারতীয়দের মধুচক্রে ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, জানা গেল আদালতের নথি থেকে শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি সোনাক্ষী থেকে অর্জুন, ২০২৪-এর ‘বাবা দিবসে’ শ্রদ্ধা জানালেন যে যে সেলেব ‘বিতর্কিত নায়িকা বলে...’ বলিউডে তেমন সুযোগ না পাওয়া নিয়ে ফের ক্ষোভ প্রকাশ স্বরার ট্রাক চালক বাবার পরিচয় দিতে লজ্জা পেতেন 'পঞ্চায়েত' খ্যাত সুনীতা প্রসেন-পর্ণা ম্যাজিকের সামনে ফিকে জিৎ-রুক্মিণী, ১ম সপ্তাহে এগিয়ে অযোগ্য, কত আয়? ‘গোয়েন্দা জিতু’র প্রথম সিনেমায় খুন ডাক্তার! এল অরণ্যের প্রাচীণ প্রবাদের ট্রেলার কাঞ্চনজঙ্ঘার দুর্ঘটনার জেরে ৬ ট্রেন বাতিল করল রেল, কোনগুলি? রইল পুরো তালিকা দুয়ারে বিধানসভা ভোট, বিপ্লব-অশ্বিনী-হিমন্তদের উপর বিরাট দায়িত্ব দিল বিজেপি

T20 WC 2024

PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.