বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs MI: ‘সেরাটা দিতে পারিনি’, ডেভিড, স্যামসকে বাহবা দিলেও খুঁত বের করলেন রোহিত
রোহিত শর্মা।
রোহিত শর্মা।

GT vs MI: ‘সেরাটা দিতে পারিনি’, ডেভিড, স্যামসকে বাহবা দিলেও খুঁত বের করলেন রোহিত

  • শেষ ওভারে দুরন্ত বোলিং, মিলার-তেওয়াটিয়াকে ম্যাচ ফিনিশ করতে দিলেন না ড্যানিয়েল স্যামস। চলতি আইপিএলে দ্বিতীয় জয় তুলে নিল মুম্বই ইন্ডিয়ান্স। জয়ের পারফরম্যান্সে খুশি হলেও, রোহিত শর্মা কিন্তু দলের বেশ কিছু খুঁত খুঁজে বের করলেন।

শুক্রবার শেষ ওভারেই বাজিমাত করে মুম্বই ইন্ডিয়ান্স। শেষ ৬ বলে গুজরাট টাইটানস ৯ রান করলেই ম্যাচ জিতে যেত। যেটা করা খুবই সহজ বিষয় ছিল। টি-টোয়েন্টি ক্রিকেটে আকছার ৯ কেন, শেষ ওভারে এর চেয়ে অনেক বেশি রান করে ম্যাচ জিতে যায় দলগুলো। কিন্তু ড্যানিয়েস স্যামস ২০তম ওভারে বল করতে এলে কৃপণতম বোলিং করেন। মাত্র ৩ রান দেন তিনি। সেই সঙ্গে মরিয়া হয়ে রান নিতে গিয়ে রাহুল তেওয়াটিয়া রানআউট হন। ম্যাচটি মুম্বই ৫ রানে জিতে যায়।

ম্যাচ শেষে রোহিত শর্মা বলেছেন, ‘শেষে এটা একটি ক্লোজ ম্যাচ হয়ে গিয়েছে। আমরা দীর্ঘ সময় ধরে জয়ের সন্ধান করছিলাম। আর ভাগ্য কখনও না কখনও বদলাতই। আমরা ১৫-২০ রান কম করেছি। মাঝের ওভারে গুজরাট ভালো বোলিং করেছে। যার পর টিম ডেভিড ইনিংস শেষ করে। শিশির পড়া আর এই পিচ দেখে আমরা জানতাম যে ম্যাচ সহজ হবে না। আপনাকে ম্যাচের পরিস্থিতিকে মাথায় রেখে বোলার পরিবর্তনের সিদ্ধান্ত নিতে হয়। বল ভালো ভাবে ব্যাটে আসছিল। এই কারণে আমরা ধীর গতিতে বোলিং করার পরিকল্পনা করেছি।’

আরও পড়ুন: ‘৬ বলে ৯-ও হল না, রানআউট পার্থক্য গড়ে দিল’, ব্যাটারদের দুষলেন হার্দিক

তবে মুম্বইয়ের জয়ের আসল নায়ক স্যামসকে নিয়েও উচ্ছ্বসিত রোহিত। বলেছেন, ‘আমরা খালি একটি ম্যাচের উপর মনোযোগ দিচ্ছি। আর বেশি দূরের কথা ভাবছি না। আমরা আজও নিজেদের সেরা ক্রিকেট খেলিনি। আমরা আরও ভাল করতে পারতাম। ড্যানিয়েল স্যামস শুরুর দিকে চাপে ছিল কিন্তু আমি জানতাম যে, ও একজন দুর্দান্ত বোলার। বিবিএল আর অস্ট্রেলিয়ার হয়ে আমি ওর খেলা দেখেছি। শেষ ওভারে ৯ রান বাঁচানো সহজ হয় না। তবে সামস ভালো বোলিং করেছে।’

টসে জিতে হার্দিক মুম্বইকে ব্যাট করতে পাঠিয়েছিল। প্রথমে ব্যাট করে মুম্বই ৬ উইকেটে ১৭৭ রান করে। জবাবে ব্যাট করতে নামলে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান করে গুজরাট।

বন্ধ করুন