বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs MI: টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের সামনেই ফের হাফ-সেঞ্চুরি ঋদ্ধির, জাতীয় দলে উপেক্ষার মোক্ষম জবাব
হাফ-সেঞ্চুরির পরে ঋদ্ধিমান সাহা। ছবি- আইপিএল।
হাফ-সেঞ্চুরির পরে ঋদ্ধিমান সাহা। ছবি- আইপিএল।

GT vs MI: টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের সামনেই ফের হাফ-সেঞ্চুরি ঋদ্ধির, জাতীয় দলে উপেক্ষার মোক্ষম জবাব

  • ব্র্যাবোর্নে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে IPL 2022-এর গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন ঋদ্ধিমান সাহা। টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের সামনেই ব্যাট হাতে জ্বলে উঠে জাতীয় দলে উপেক্ষার জবাব দিলেন বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান। 

সুযোগের অপেক্ষায় বসেছিলেন। জাতীয় টিম ম্যানেজমেন্টের বাতিলের খাতায় চলে যাওয়া ঋদ্ধিমান সাহা জবাব দিলেন ব্যাট হাতেই।

বয়স হয়ে গিয়েছে। ঋষভ পন্ত থাকতে দলে তাঁর আর দরকার নেই। নতুনদের দেখে নিতে হবে। এমনই সব কারণ দেখিয়ে ঋদ্ধিমান সাহাকে জানিয়ে দেওয়া হয় যে, জাতীয় দলে তাঁকে আর প্রয়োজন নেই। তিনি অবসর নেওয়ার কথা ভাবতে পারেন। কিছুদিন আগেই দরকারের সময় দলকে বিপদের হাত থেকে উদ্ধার করা ঋদ্ধিমান সাহাকে টেস্ট দল থেকে ছেঁটেও ফেলা হয়।

স্বাভাবিকভাবেই ঋদ্ধির প্রতি টিম ম্যানেজমেন্টের আচরণ নিয়ে বিতর্ক হয় বিস্তর। পারফর্ম করা সত্ত্বেও কীভাবে কাউকে জাতীয় দল থেকে বাদ দেওয়া যায়, তা নিয়ে প্রশ্ন তোলেন প্রাক্তনরা। যদিও বাইশগজে পারফর্ম করা ছাড়া ঋদ্ধির সামনে উপেক্ষার জবাব দেওয়ার কোনও অবকাশ ছিল না। আইপিএলই হতে পারত সেই মঞ্চ এবং সেই মঞ্চটাকেই যথাযথ ব্যবহার করছেন ঋদ্ধিমান।

শুরুর দিকের বেশ কিছু ম্যাচে ঋদ্ধিকে মাঠে নামায়নি গুজরাট টাইটানস। একবার সুযোগ আসতেই আর পিছন ফিরে তাকাতে চাইছেন না বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান।

আরও পড়ুন:- GT vs MI: এটা আউট নয় তো কোনটা? ফের হাস্যকর সিদ্ধান্ত মদনগোপালের, ক্যাপ্টেনের আগেই DRS নিলেন বোলার, ভিডিয়ো

এখনও পর্যন্ত চলতি আইপিএলের মোট ৬টি ম্যাচে মাঠে নামেন ঋদ্ধিমান। হাফ-সেঞ্চুরি করলেন ২টি। আগের ৫টি ম্যাচে ঋদ্ধির ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ১১, ২৫, ৬৮, ২৯ ও ২১ রান। এবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪০ বলে ৫৫ রানের অনবদ্য ইনিংস খেলেন সাহা। ৬টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। গিলের সঙ্গে ওপেনিং জুটিতে দলকে একশো রানের গণ্ডি পার করান ঋদ্ধিমান।

আরও পড়ুন:- GT vs MI: 'অনেক হয়েছে, এবার ধন্যবাদ', ঠুকঠুকে ব্যাটিং দেখে পোলার্ডকে প্রশ্ন অনুরাগীদের, টেস্ট খেলছেন নাকি?

উল্লেখযোগ্য বিষয় হল, জাতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা সামনে থেকে দেখেলন ঋদ্ধির বিস্ফোরণ। এখন দেখার যে আইপিএলে এমন পারফর্ম্যান্স করার পরে জাতীয় দলে ঋদ্ধিকে নিয়ে ছবিটা বদলায় কিনা।

বন্ধ করুন