বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs PBKS: চাপের মুখে লড়াই চালিয়ে জাত চেনালেন সুদর্শন, দেখা দিলেন গুজরাটের বিপদের বন্ধু হয়ে
হাফ-সেঞ্চুরি সুদর্শনের। ছবি- আইপিএল।

GT vs PBKS: চাপের মুখে লড়াই চালিয়ে জাত চেনালেন সুদর্শন, দেখা দিলেন গুজরাটের বিপদের বন্ধু হয়ে

  • দরকারের সময় জ্বলে উঠল ২০ বছরের আনকোরা ক্রিকেটারের ব্যাট। ঋদ্ধি ছাড়া আর কেউ ২০ রানের গণ্ডিও টপকাতে পারেননি। সেখানে একক লড়াইয়ে হাফ-সেঞ্চুরি করলেন সাই সুদর্শন।

গুজরাট টাইটানসের হয়ে ব্যাট হাতে কার্যত একা লড়লেন সাই সুদর্শন। অনবদ্য হাফ-সেঞ্চুরি করে হার্দিক পান্ডিয়াদের হাতে লড়াইয়ের রসদ তুলে দেন ২০ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে পঞ্জাব কিংসের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নেমে সুদর্শন দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন। বাকিরা যখন ব্যাট হাতে প্রতিরোধ গড়তে ব্যর্থ, তরুণ সুদর্শন একাই টেনে নিয়ে গেলেন দলের ইনিংসকে।

৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন কেরিয়ারের চতুর্থ আইপিএল ম্যাচ খেলতে নামা তামিলনাড়ুর এই ক্রিকেটার। মূলত তাঁর ব্যাটে ভর করেই গুজরাট নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৩ রান তুলতে সক্ষম হয়। নাহলে বাকিদের মধ্যে উল্লেখযোগ্য অবদান বলতে ঋদ্ধিমান সাহার ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২১ রান।

দেখে নেওয়া যাক কে এই সাই সুদর্শন:-
# তামিলনাড়ুর ২০ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান সাই সুদর্শন টিএনপিএলে নজর কাড়ার সুবাদে রাজ্যদলে জায়গা করে নেন। তবে ঘরোয়া ক্রিকেট খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই তাঁর। আইপিএলের আগে সাকুল্যে ৩টি লিস্ট-এ ম্যাচ ও ৭টি টি-২০ ম্যাচ খেলেন তিনি।

আরও পড়ুন:- IPL 2022: ঘোষিত হল প্লে-অফের সূচি, ওমেনস T20 চ্যালেঞ্জের দিনক্ষণও জানিয়ে দিল BCCI

# সুদর্শনের পরিবারে খেলাধুলোর চর্চা রয়েছে। বাবা ভরদ্বাজ একজন অ্যাথলিট। তিনি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। মা ঊষা ভরদ্বাজ একজন ভলিবল প্লেয়ার। তিনি তামিলনাড়ুর রাজ্যদলের হয়ে খেলেছেন।

# সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নিজের পারফর্ম্যান্স দিয়ে নজর কাড়েন সুদর্শন। সাত ম্যাচে ১৮২ রান করে তিনি তামিলনাড়ুর খেতাব জয়ে উল্লেখযোগ্য অবদান রাখেন।

আরও পড়ুন:- IPL 2022: শামির বিরিয়ানিতে নিষেধাজ্ঞা শাস্ত্রীর, সিরাজ খেতে পারেন দু'বার, কেন এমন বৈষম্য?

# এবছর আইপিএলের মেগা নিলাম থেকে গুজরাট টাইটানস সুদর্শনকে ২০ লক্ষ টাকায় দলে নেয়। পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচে আইপিএল অভিষেকেই ৩৫ রানের কার্যকরী ইনিংস খেলেন তিনি। পরে হায়দরাবাদের বিরুদ্ধে ১১ ও আরসিবির বিরুদ্ধে ২০ রান করেন সাই। এবার পঞ্জাবের বিরুদ্ধে ফিরতি ম্যাচে হাফ-সেঞ্চুরি করে নিজের জাত চেনালেন সাই সুদর্শন।

বন্ধ করুন