বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs RR IPL 2023: হার্দিকের ভুল চালেই বাজিমাত রাজস্থানের, ইঙ্গিত ম্যাচ জেতানো হেতমায়েরের কথায়

GT vs RR IPL 2023: হার্দিকের ভুল চালেই বাজিমাত রাজস্থানের, ইঙ্গিত ম্যাচ জেতানো হেতমায়েরের কথায়

ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে রাজস্থানকে ম্যাচ জেতান হেতমায়ের। ছবি- পিটিআই।

Gujarat Titans vs Rajasthan Royals IPL 2023: ২ ওভারে মাত্র ৭ রান খরচ করা মোহিত শর্মার উপর শেষ ওভারে আস্থা রাখেননি গুজরাট দলনায়ক।

এটা ঠিক যে, ক্যাপ্টেন হিসেবে প্রতি ম্যাচেই নিজেকে পরিণত করে তুলছেন হার্দিক পান্ডিয়া। গুরুত্বপূর্ণ সময়ে তাঁর অসাধারণ সব সিদ্ধান্ত অতীতে গুজরাটকে ম্যাচ জিতিয়েছে। তবে রবিবার হার্দিকের একটি ভুল সিদ্ধান্তই যে টাইটানসের হারের পথ চওড়া করে, সেটা বুঝিয়ে দেন ম্যাচের নায়ক শিমরন হেতমায়ের।

জয়ের জন্য শেষ ওভারে ৭ রান দরকার ছিল রাজস্থান রয়্যালসের। ক্রিজে ছিলেন সেট ব্যাটসম্যান শিমরন হেতমায়ের। টি-২০ ক্রিকেটে শেষ ওভারে ৭ রান তুলে ম্যাচ জেতা এমন কিছু কঠিন নয়। তবে আইপিএলে প্রবল চাপের জন্যই ব্যাটসম্যানদের খেই হারাতে দেখা যায় হামেশাই। এমন পরিস্থিতি থেকে বহু ম্যাচ জিততে দেখা গিয়েছে বোলিং দলকে।

গুজরাটের হাতে বোলিং বিকল্প হিসেবে আলজারি জোসেফ ও মোহিত শর্মার মতো অভিজ্ঞ দু'জন পেসার ছিলেন। তৃতীয় বিকল্প ছিলেন ১৮ বছর বয়সী আফগান স্পিনার নূর আহমেদ, যিনি আইপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নামেন।

জোসেফ ৩ ওভার বল করে ৪৭ রান খরচ করেছেন। যথেচ্ছ মার খেয়েছেন বলেই সম্ভবত তাঁকে শেষ ওভারে বল করতে ডাকেননি হার্দিক। তবে মোহিত শর্মা ২ ওভার বল করে মাত্র ৭ রান খরচ করেন। সুতরাং, সবার ধারণা ছিল শেষ ওভারে তিনিই বল করবেন। যদিও হার্দিক সকলকে অবাক করে শেষ ওভারে বল তুলে দেন নূর আহমেদের হাতে, যিনি নিজের প্রথম ২ ওভারে ২১ রান খরচ করে স্যামসনের উইকেট তুলে নেন।

আরও পড়ুন:- GT vs RR IPL 2023: হেতমায়ের ঝড়ে ছারখার গুজরাট, ঘরের মাঠে লিগ টপারদের কাছে হার হার্দিকদের

সম্ভবত স্পিনের বিরুদ্ধে হেতমায়ের সমস্যায় পড়তে পারেন ভেবেই নূরকে বল করতে পাঠান পান্ডিয়া। যদিও সেই পরিকল্পনা পুরোপুরি ব্যর্থ হয়। নূরের প্রথম বলে ২ রান নেন শিমরন। দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে রাজস্থানকে ম্যাচ জেতান তিনি।

ম্য়াচের সেরার পুরস্কার হাতে নিয়ে হেতমায়ের স্পষ্ট বুঝিয়ে দেন যে, তিনি আশা করেননি শেষ ওভারে নূর আহমেদ বল করতে আসবেন। ক্যারিবিয়ান তারকা স্পষ্ট জানান যে, নূর বল করতে আসায় তিনি খুশি হয়েছিলেন। সুতরাং, বোলারকে দেখেই ভয় কেটে যাওয়ায় হেতমায়েরের কাজ যে সহজ হয়েছিল, সেটা বুঝে নিয়ে অসুবিধা হয় না।

আরও পড়ুন:- GT vs RR: ব্যাটে-বলে দুরন্ত নজির হার্দিকের, জাদেজা ছাড়া IPL-এ আর কোনও ভারতীয় ক্রিকেটারের এই কৃতিত্ব নেই

হেতমায়ের বলেন, ‘সত্যি বলতে শেষ ওভারে স্পিনারকে সামলাতে হবে দেখে আমি যারপরনাই খুশি হয়েছিলাম। প্রথম বলে ২ রান নেওয়ায় নজর ছিল। তার পরে যা হবে দেখা যাবে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.