বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs RR: রান আউট হয়ে অশ্বিনের উপর মেজাজ হারালেন রিয়ান! জেনে নিন আসলে কী ঘটেছিল?
রান আউট হয়ে অশ্বিনের উপর মেজাজ হারালেন রিয়ান

GT vs RR: রান আউট হয়ে অশ্বিনের উপর মেজাজ হারালেন রিয়ান! জেনে নিন আসলে কী ঘটেছিল?

  • যশ দয়াল নিজের ওভারের সেই বলটি ওয়াইড করেন। যে সময় যশ দয়াল বল ডেলিভার করেন তখনই রিয়ান রান নেওয়ার জন্য দৌড়নো শুরু করেন। কিন্তু অন্যদিকে অশ্বিন নিজের জায়গা থেকে একচুলও নড়েননি কারণ তখন বল ছিল উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার হাতে। ফলে ঋদ্ধি বলটি দয়ালকে দেন এবং পরাগ রান আউট হয়ে যান। 

২০২২ আইপিএল-এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস স্কোর বোর্ডে তুলে ছিল ১৮৮ রান। গুজরাট টাইটানসের সামনে ছিল তখন ১৮৯ রানের লক্ষ্য। রাজস্থান রয়্যালসের ইনিংস চলাকালীন ২টি রান আউটও দেখতে পাওয়া যায়। সেই সময় রিয়ান পরাগ আর জোস বাটলার রান আউট হয়েছিলেন। এই আউটের সময় এমন একটি ঘটনাও দেখতে পাওয়া গিয়েছিল যা কখনই ক্রিকেটে কাম্য নয়। রান আউট হয়ে রাজস্থান রয়্যালসের তরুণ খেলোয়াড় রেগে যান এবং মাঠ ছাড়ার আগে নিজের সিনিয়র সতীর্থের উপর ক্ষোভ প্রকাশ করেন।

কোয়ালিফায়ার রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাটিং করে রাজস্থান রয়্যালস। রাজস্থানের ইনিংসের শেষ ওভারে তরুণ ব্যাটসম্যান রিয়ান পরাগ নিজের সতীর্থ খেলোয়াড় রবিচন্দ্রন অশ্বিনের উপর রেগে গিয়েছিলেন। রিয়ান পরাগের রান আউটের কারণ হয়তো অশ্বিনই ছিলেন, সেই কারণেই রিয়ানকে অশ্বিনের উপর রাগতে দেখা যায়।

এই ঘটনাটি ঘটে ছিল রাজস্থান রয়্যালস যখন ব্যাট করছিল। ইনিংসের শেষ ওভারে জোস বাটলার নো বলে রান আউট হয়ে যান। এরপরে ব্যাট করতে ক্রিজে আসেন রবিচন্দ্রন অশ্বিন। সেই সময় ননস্ট্রাইকার এন্ডে থাকা রিয়ান পরাগ স্ট্রাইক নেওয়ার জন্য ছটফট করছিলেন। অন্যদিকে যশ দয়াল নিজের ওভারের সেই বলটি ওয়াইড করেন। যে সময় যশ দয়াল বল ডেলিভার করেন তখনই রিয়ান রান নেওয়ার জন্য দৌড়নো শুরু করেন। কিন্তু অন্যদিকে অশ্বিন নিজের জায়গা থেকে একচুলও নড়েননি কারণ তখন বল ছিল উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার হাতে। ফলে ঋদ্ধি বলটি দয়ালকে দেন এবং পরাগ রান আউট হয়ে যান। রান আউট হওয়ার পর পরাগ ঈশারা ঈশারায় অশ্বিনকে অনেক কিছু বলেন।

রান আউট হওয়ার পর রিয়ান পরাগ অশ্বিনকে উদ্দেশ্য করে কিছু বলেন। অন্যদিকে অশ্বিনকেও হাতের আকার ভঙ্গিমা করে কিছু বলতে দেখা যায়। তবে রিয়ান রাগ প্রকাশ করলেও এই বলে রান হওয়ার কথা নয়। যশের সেই বলটি ওয়াইড হলেও তা সোজা উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার গ্লাভসে গিয়ে জমা হয়। সেই সময় যশ দয়ালকে বল দেন সাহা এবং রান আউট হন রিয়ান পরাগ। এতে রিয়ান পরাগ নিজের ভুল মানেননি বরং এমন আচরণ করছেন যেন সব দোষ অশ্বিনের। এরপরেই সর্বত্র রিয়ানের মানসিকতা নিয়ে সমালোচনার ঝড় উঠছে।

 

বন্ধ করুন